কারচুপি ও দখলদারিত্ব প্রতিহত করতে মাঠ প্রশাসনকে সিইসির নির্দেশ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, বার্তা ২৪.কম, যশোর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

স্বাধীনভাবে ভোট প্রয়োগ করতে সকল প্রকার অনিয়ম, কারচুপি ও দখলদারিত্ব প্রতিহত করতে মাঠ প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। যশোরে খুলনা বিভাগীয় বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

খুলনা বিভাগের ১০ জেলা ও ঢাকা বিভাগের ফরিদপুর, গোপালগঞ্জ এবং রাজবাড়ী জেলার ডিসি-এসপি, ইউএনও-ওসিদের সাথে এ বৈঠকে করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ ডিসেম্বর) যশোরের শেখ হাসিনা আইসিটি পার্ক অডিটোরায়ামে অনুষ্ঠিত এই বৈঠকে ডিসি-এসপি, ইউএনও-ওসি, বিজিবি ও আনসার বাহিনীর ২৯০জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার ব্রিফিং এ বলেন, যেকোনো মূল্যে নির্বাচনকে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করা হবে। নির্বাচনের মাঠের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রিটার্নিং অফিসারদেরকে মূল দায়িত্ব পালন করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ‘ভোটকেন্দ্রের ভিতরে শুধু নির্বাচনী কর্মকর্তরাই থাকবেন। সেখানে কোনো অনিয়ম কারচুপি দখলদারিত্ব যেন না হয় তা নিশ্চিত করতে হবে। ভোটাররা যেন স্বাধীনভাবে তাদের ভোট প্রয়োগ করতে পারেন সেটা নিশ্চিত করা হবে।’

তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, বিভিন্ন জায়গায় যে হামলার ঘটনা ঘটছে সেগুলো তদন্ত করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন পেলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

খুলনা বিভাগের কমিশনার কার্যালয় ও যশোর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত বৈঠকে সভাপতিত্ব করছেন বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ। বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম।

এছাড়া দুপুর তিনটায় একই স্থানে যশোরের ৬টি সংসদীয় আসনের ৩২ জন প্রার্থীর সাথে মতবিনিময় করবেন প্রধান নির্বাচন কমিশনার।