রিজভীর কাছে অগ্রীম এমপিদের তালিকা চাইলেন ইসি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, বার্তা ২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে অগ্রিম এমপিদের তালিকা প্রকাশের কথা বললেন। 

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রার্থীদের সাথে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন। 

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীতে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মন্তব্য করেন, 'নির্বাচনের নামে বানর খেলায় যাবেন না। কারা এমপি হবেন তা সবাই জানে, সেই তালিকা তৈরি হয়ে গেছে'।

এই বিষয়ে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমানের কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, উনার (রুহুল কবির রিজভী) কাছে যদি তালিকা থাকে প্রকাশ করতে বলুন। এ নিয়ে বলবো না কিছু। 

তিনি বলেন, যারা নির্বাচনের দায়িত্ব পালন করছেন তারা রাষ্ট্রীয় দায়িত্ব পালন করছেন। তারা রাষ্ট্রের কর্মচারী, কোন দলের কর্মচারী না। তাকে চাকরিতে থাকতে হলে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে হবে। সংবিধানের ১২৬ নম্বর অনুচ্ছেদে নির্বাচন কমিশনকে সহায়তা দেওয়ার কথা বলা আছে।  নির্বাচন কমিশন যাকে যেখানে প্রয়োজন তাকে সেখানে দায়িত্ব দিয়েছে। যদি সে দায়িত্ব পালন না করেন তাহলে তিনি অপরাধের জন্যে দায়ী হবেন। 

তিনি আরও বলেন, উনি (রিজভী)যে রাজনৈতিক বক্তব্য দিয়েছেন, সেটা নিয়ে আমার কোনো বক্তব্য নাই। এটা উনার অমূলক ধারণা। ভোট সুষ্টু সুন্দর এবং নিরপেক্ষ হবে। ব্যালট পেপার সকালে কেন্দ্রে যাবে। পাশাপাশি ব্যালটের যে অংশ ভোটারকে দেওয়া হবে তাতে আগে শুধু সীল দিলে হতো, এখন সহকারী প্রিসাইডিং অফিসারের সাক্ষর থাকতে হবে। 

এসময় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল সৈয়দ আরমান আরিফ, ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আশিক হাসান উল্লাহসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।