আতিক আ’লীগের নির্বাচনের প্রতীক: তোফায়েল

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আলোচনা সভায় প্রধান অতিথি তোফায়েল আহমেদ/ ছবি: বার্তা২৪.কম

আলোচনা সভায় প্রধান অতিথি তোফায়েল আহমেদ/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে ভোটের মাধ্যমে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, আতিক শুধু আতিক না, আতিক আমাদের দলের নির্বাচনের প্রতীক। আর মার্কা কী? নৌকা। বঙ্গবন্ধুর মার্কা নৌকা; কাজেই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ (কেআইবি) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংসদ সদস্য আসলামুল হক, সাদেক খান, মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএ মান্নান কচি।

মহানগর আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে তোফায়েল বলেন, আপনারাই তো আওয়ামী লীগকে বাঁচিয়ে রেখেছেন। বঙ্গবন্ধু এক বক্তৃতায় বলেছিলেন, “আমার দল নেতার দল নয়, আমার দল কর্মীর দল। আমার কর্মীরা যদি এক এবং অভিন্ন থাকে পৃথিবীর কোনো শক্তি নাই যে ৬ দফা বাস্তবায়নে বাধার সৃষ্টি করতে পারে।”

ঢাকা সিটি নির্বাচনে মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম/ ছবি: বার্তা২৪.কম 

তিনি বলেন, আমরা এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছি। কারণ দুটি গুরুত্বপূর্ণ বর্ষ ২০২০ সালে, একটা মুজিববর্ষ আর একটা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ কারণেই নির্বাচনটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এই নির্বাচনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর আশা আকাঙ্ক্ষা পূরণ করব।

তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর সভাপতিত্বে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আমরা মেয়র পদে আতিককে নমিনেশন দিয়েছি। আতিক একটা সম্ভ্রান্ত পরিবারের ছেলে। অবাধ নিরপেক্ষ স্বচ্ছ একটা নির্বাচনের মধ্য দিয়ে আতিক বিজয়ী হবে।

তিনি আরও বলেন, বিএনপি এই নির্বাচনকে বিতর্কিত করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেজন্য সকলকে সর্তক থাকতে হবে। আমাদের ভোটারদের ঘরে ঘরে যেতে হবে। ভোটারদের ঘরে ঘরে বার বার যেতে হবে। ভোটারদের ভোটেই আতিককে বিজয়ী করতে হবে।

বিদ্রোহী কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, যারা এখনো প্রত্যাহার করেননি, তারা প্রত্যাহার করুন। আমরা যাদের সমর্থন দিয়েছি, তাদের আমরা পরিবর্তন করব না।

শেখ সেলিম বলেন, আপনারা নেতাকর্মীরা যদি সুসংগঠিত এবং ঐক্যবদ্ধ থাকেন, দেশের কোনো অপশক্তি নির্বাচনে জয়লাভ করতে পারবে না। একটা কমিশনারের জন্য বিভক্ত হবেন না। সামান্য স্বার্থের জন্য বিভেদ সৃষ্টি করবেন না। নৌকার পক্ষে কাজ করবেন। আমাদের অন্য কোনো পথ নাই, ওদের পেছনের পথ আছে। আমাদের পথ আমাদের জনগণ, আমাদের পথ আমাদের কর্মীরা। ভোটের মাধ্যমে আমাদের বিজয়ী হতে হবে।

আপনার মতামত লিখুন :