বিএনপির অভিযোগ রাজনৈতিক কৌশল: শেখ সেলিম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ঢাকার দুই সিটির নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শেখ ফজলুল করিম সেলিম

ঢাকার দুই সিটির নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শেখ ফজলুল করিম সেলিম

  • Font increase
  • Font Decrease

নির্বাচন নিয়ে বিএনপির মিথ্যা অভিযোগ তাদের রাজনৈতিক কৌশল বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শেখ সেলিম বলেন, এখন পর্যন্ত ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রয়েছে। আমাদের কাছে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর আসেনি। বিএনপির লোকজন কিছু কিছু জায়গায় বানোয়াট মিথ্যা অভিযোগ দিচ্ছে। তারা ঠিকই ভোটকেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট দিয়ে আসছে তারপরও তারা মিথ্যা অভিযোগ দিচ্ছে। এটা তো তাদের একটি রাজনৈতিক কৌশল। প্রতিটি নির্বাচনে তারা অভিযোগ করে ঠিকভাবে ভোট হচ্ছে না। অনেক সময় ভোটের দিন দুপুর ১২টার আগে তারা নির্বাচন উইথড্র করে।

তিনি বলেন, বিএনপি কারচুপির অভিযোগ করছে, কিন্তু কারচুপি করার কোনো সুযোগ নেই এই নির্বাচনে। মিডিয়া থেকে শুরু করে সবাই মনিটরিং করছে। আমরা কারচুপির নির্বাচন বিশ্বাস করি না।

শেখ সেলিম আরও বলেন, সবার কাছে নির্বাচন যেন গ্রহণযোগ্য হয় সেজন্য আমরা চেষ্টা করছি। আমাদের পক্ষ থেকে ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে না। এখনও কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনগণের ভালোবাসা নিয়ে আমরা রাজনীতি করতে চাই, জনগণকে জিম্মি করে আমরা রাজনীতি করতে চাই না।

তিনি বলেন, আমাদের নেত্রী তো বলেছেন— যার ভোট সে দেবে যাকে খুশি তাকে দেবে। আমরা এই নীতিতেই বিশ্বাস করি। আমরা কোন ধরনের ভোট ডাকাতির নির্বাচন করতে চাই না।

বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে শেখ সেলিম বলেন, তারা তো অপ্রীতিকর ঘটনার কথা বলেন, কিন্তু তারা যদি কোথাও এজেন্ট না দেন এর দায়িত্ব কে নেবে?

তিনি বলেন, কাউন্সিলররা নির্বাচনে কী করবেন সেটার সঙ্গে মেয়র ইলেকশন কোনোভাবে সংশ্লিষ্ট নয়। আমাদের পক্ষ থেকে, আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের পক্ষ থেকে এ ধরনের কোনো ধরনের ঘটনা ঘটানো হয়নি। আমাদের এই ধরনের কোনো নির্দেশনা নেই।

তিনি আরও বলেন, আমরা জানি জনগণ ঠিকভাবে ভোট দিলে আমরাই জয়ী হব। আমাদের ভোট ডাকাতির কোনো প্রয়োজন নেই। বিএনপির অতীত ইতিহাস সবাই জানে, সে জন্য তাদের কেউ ভোট দেবে না।

কয়েকটি কেন্দ্রে গুলি চালানো হয়েছে—এমন অভিযোগ প্রসঙ্গে শেখ সেলিম বলেন, গুলির জন্য আমরা দায়ী নই। যারা অভিযোগ করেছেন তারা জানেন। এসব ঘটনা কাউন্সিলর প্রার্থীরাও ঘটাতে পারেন। এ ধরনের ঘটনা ঘটলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশন।

আপনার মতামত লিখুন :