দক্ষিণে বিজয়ের পথে তাপস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৬৯৫ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ১৯ হাজার ০২৭ ভোট।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট শেষ হওয়ার পরে গণনা শেষে ঢাকা দক্ষিণ সিটির অস্থায়ী কার্যালয়ে বেসরকারি প্রাথমিক ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে মোট ১০৭৫ কেন্দ্রের ভোটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে ধানের শীষের থেকে নৌকা এগিয়ে রয়েছে।

দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন ফলাফল ঘোষণায় জানান, এখন পর্যন্ত নৌকা প্রতীক নিয়ে মেয়র পদপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৫১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ১৯ হাজার ০২৭ ভোট। এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীক নিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এগিয়ে আছেন এক লাখ ৮০ হাজার ৬৬৮ ভোটে।

এদিকে এখন পর্যন্ত ১০৭৫ কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলের মাধ্যমে জানা যায় জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা সাইফুদ্দিন আহমেদ মিলন পেয়েছেন ৫২৫১ ভোট। ডাব প্রতীক নিয়ে আখতারুজ্জামান পেয়েছেন ২২৭৭ ভোট, বাহরান সুলতান আম প্রতীক নিয়ে পেয়েছেন ২৯৬৩ ভোট, হাতপাখা প্রতীক নিয়ে মো. আব্দুর রহমান পেয়েছেন ২৪৭১০ ভোট এবং মাছ প্রতীক নিয়ে আব্দুস সামাদ সুজন পেয়েছেন ১১৮৮১ ভোট।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ জন ও নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।  দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ রয়েছে। দক্ষিণে ৬৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানে এসব কেন্দ্র অবস্থিত।

আপনার মতামত লিখুন :