১৭ সেপ্টেম্বর দুই বাংলার মিডিয়া এডুকেটর্সদের অন্তর্জাল মিলনমেলা

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ ও ভারত দু’দেশের গণমাধ্যমের বিদ্যায়তনিক এবং পেশাগত চর্চার গবেষণা, প্রশিক্ষণ, শিক্ষকতা ও সাংবাদিকতা ভিত্তিক অন্তর্জাল যোগাযোগ চর্চার প্ল্যাটফর্ম ‘ইন্দো-বাংলা মিডিয়া এডুকেটর্স নেটওয়ার্কের উদ্যোগে অন্তর্জাল আলাপন (ওয়েবিনিয়ার)-এর আয়োজন করা হয়েছে।

১৭ সেপ্টেম্বর রাত সাড়ে নয়টায় (ভারতীয় সময় ৯টায়) ‘ইন্দো-বাংলা মিডিয়া এডুকেটর্স নেটওয়ার্কের এই অন্তর্জাল তৎপরতার শুভ সূচনা ও মহালয়া উপলক্ষে বিশেষ ওয়েবিনিয়ারটি ফেসবুক ও ইউটিউবে সরাসরি সম্প্রচারিত হবে।

ইন্দো-বাংলা মিডিয়া এডুকেটর্স নেটওয়ার্কের সমন্বয়ক সেলের সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ সহকারী অধ্যাপক রাজীব নন্দী বলেন, আমাদের আলাপের শিরোনাম ‘এপার বাংলা, ওপার বাংলা।’

প্রথম অনলাইন আলাপন হিসেবে অতিথিরা দুই দেশের গণমাধ্যম গবেষক, শিক্ষক ও সাংবাদিকদের ভবিষ্যতে যুথবদ্ধ প্রচেষ্টার বিভিন্ন সম্ভাবনার দিক নিয়ে আলোকপাত করবেন।

এতে উপস্থিত থাকবেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য কমিশনের সাবেক প্রধান তথ্য কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. গোলাম রহমান, কলকাতা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিভাগের অধ্যাপক ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের প্রাক্তন তথ্য ও সংস্কৃতিমন্ত্রী ড. অঞ্জন (সৌমেন্দ্রনাথ) বেরা, বাংলাদেশের বিশিষ্ট উন্নয়ন যোগাযোগ ও কমিউনিটি রেডিও গবেষক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সহিদ উল্যাহ, ভারতের উন্নয়ন যোগাযোগ গবেষক ও বিশ্বভারতী শান্তিনিকেতনের সাংবাদিকতা ও গণজ্ঞাপন কেন্দ্রের সহযোগী অধ্যাপক ড. মৌসুমী ভট্টাচার্য এবং কলকাতার বিজয়গড় জ্যোতিষ রায় কলেজের সাংবাদিকতা ও গণ জ্ঞাপন কলেজের বিভাগীয় প্রধান ড. অর্নব বন্দ্যোপাধ্যায়।

মহালয়ার শুভ সূচনা উপলক্ষে সাংস্কৃতিক পরিবেশনায় যুক্ত থাকবেন কলকাতার সংস্কৃতিকর্মী জয়িতা চক্রবর্তী এবং বাংলাদেশের বাচিকশিল্পী গৌতম চৌধুরী।

ইন্দো-বাংলা মিডিয়া এডুকেটর্স নেটওয়ার্ক বাংলাদেশ ও ভারতের শতাধিক গণমাধ্যম গবেষক, শিক্ষক ও সাংবাদিকদের মিলিত প্ল্যাটফর্ম। গত দেড় বছর ধরে হোয়াটসঅ্যাপভিত্তিক নিরীক্ষাধর্মী তৎপরতার অংশ হিসেবে দুই দেশ, বিশেষত দুই বাংলায় এই প্ল্যাটফর্মটি শতাধিক বিশিষ্ট আগ্রহী ব্যক্তিদের যোগাযোগ-কেন্দ্রে পরিণত হয়েছে।

ওয়েবিনিয়ারে আগ্রহীদের জন্য ফেসবুক লিঙ্কটি হলো: https://www.facebook.com/Indo-Bangla-Media-Educators-Netwok-ইন্দো-বাংলা-মিডিয়া-এডুকেটর্স নেটওয়ার্ক-100802824989557/।