সৌমিত্রের খোঁজ নিলেন অমিতাভ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সৌমিত্র চট্টোপাধ্যায় ও অমিতাভ বচ্চন

সৌমিত্র চট্টোপাধ্যায় ও অমিতাভ বচ্চন

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এখন তিনি অনেকটাই সুস্থ। সম্প্রতি ৮৫ বছর বয়সী এই তারকার খোঁজ নিলেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। তিনিও কিছুদিন আগে কোভিড-১৯ রোগে ভুগেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, অমিতাভ রুটিন চেকআপের জন্য মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে গিয়েছিলেন। সেখানকার চিকিৎসকদের কাছে সৌমিত্রের খোঁজ নেন তিনি।

কলকাতার বেলভিউ হাসপাতালে ফোন করেন নানাবতী হাসপাতালের চিকিৎসকরা। এরপর সৌমিত্রের শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন তারা। কিংবদন্তি এই অভিনেতাকে এনসেফ্যালোপ্যাথি নিয়ন্ত্রণের ওষুধ দেওয়া হচ্ছে বলে জানানো হয় নানাবতীর চিকিৎসকদের।

বেলভিউ হাসপাতাল সূত্রে জানা যায়, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র। শুধু রাতে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রাখতে বাইপ্যাপ ব্যবহার করা হচ্ছে। দিনের বেলা দেওয়া হচ্ছে ন্যাজাল ক্যানুলা। স্পিচ থেরাপিস্টের শরণাপন্ন হওয়ার কথা ভাবছে হাসপাতাল কর্তৃপক্ষ। তার আগে নেওয়া হবে স্নায়ুরোগ বিশেষজ্ঞের পরামর্শ।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু ৯ অক্টোবর বিকেলে হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে স্থানান্তরিত করা হয় আইসিইউ’তে। পরে তাকে ১১ ও ১২ অক্টোবর প্লাজমা থেরাপি দেওয়া হলে অবস্থার কিছুটা উন্নতি হয়েছিলো।

কিন্তু ১২ অক্টোবর সন্ধ্যায় সৌমিত্রের অবস্থার আরও অবনতি হয়। পাশাপাশি প্রবীণ এই অভিনেতার প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়ায় ফুসফুস ও মস্তিষ্কে। মূত্রথলিতেও সংক্রমণ ঘটে। এ কারণে তাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিলো।