‘হাসির পাত্র’ মোশারফ করিম



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘হাসির পাত্র’ টেলিফিল্মের দৃশ্য

‘হাসির পাত্র’ টেলিফিল্মের দৃশ্য

  • Font increase
  • Font Decrease

জহির একজন বিখ্যাত কমেডি অভিনেতা। তার শুরুটা হয়েছিল মঞ্চ দিয়ে। তুমুল ব্যস্ততায় মঞ্চের সাথে তার বিচ্ছেদ ঘটেছে ১০ বছর আগে। ১৫ বছর ধরে সে এক টানা টেলিভিশন ও সিনেমায় কাজ করে যাচ্ছে। আকাশ ছোঁয়া জনপ্রিয়তায় সে জীবনে কোনো ব্রেক নিতে পারেনি। তবে এখন তার বয়স ৩৮। এই মাঝ বয়সে এসে তার আর কমেডি চরিত্রে অভিনয় করতে ভালো লাগছে না। আজকাল সে চেষ্টা করছে কিছু সিরিয়াস চরিত্রে কাজ করতে। কিন্তু তা কেউ দেখছে না। মিডিয়ার মানুষ ভেবেই নিয়েছে সে অন্যকিছু পারে না। দর্শক তাকে হাসির পাত্র হিসেবেই চায়।

এদিকে টিভি চ্যানেল, ডিরেক্টর, প্রোডিউসারের চাপ ক্রমশ বেড়ে যাচ্ছে। জহিরকে নিয়ে সবার কত কত প্রোজেক্টের প্ল্যান। সে বুঝতে পারছে না এগুলো থেকে কি করে মুক্তি পাবে। সবার আগে সে একজন শিল্পী। আর এই শিল্পীর মনের মূল্যায়ন করার মতো কেউ নেই।

জহিরের বান্ধবী এবং সহশিল্পী রিনি। তারা কিছুদিন পর বিয়ে করবে। রিনি জহিরকে তার মন যা চায় তাই করতে বলে। কিন্তু জহির চাইলেই তা পারছে না। আপকামিং প্রোজেক্ট নিয়ে অনেক কমিটমেন্ট করা হয়ে গিয়েছে। নানা পেপার পত্রিকায় অগ্রিম নিউজ ছাপা হয়ে গেছে, টাকার লগ্নি তো আছেই। এগুলো নিয়ে তাকে অনেক আইনি ঝামেলায় পড়তে হবে। অতএব তার পক্ষে বেঁচে থেকে এই লড়াইয়ে লড়া সম্ভব না। তাই জহির হার মেনে নেয়। এমনই এক গল্প নিয়ে নির্মত হয়েছে টেলিফিল্ম ‘হাসির পাত্র’।

মাসুম শাহরিয়ারের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। এতে অভিনয় করেছেন মোশারফ করিম, তিশা, শেখ মাহবুবুর রচমান, চাষী আলম, আশরাফুল আশীষ, ইমাদ ওয়াসেফ, মনিষা। মঙ্গলবার (২১ অক্টোবর) বিকেল ৩টা ৫মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে ‘হাসির পাত্র’।