কিশোরপযোগী লালনের জীবনী নিয়ে আসছেন সিনা হাসান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘ছোটদের ফকির লালন’ বইয়ের পোস্টার ও সিনা হাসান

‘ছোটদের ফকির লালন’ বইয়ের পোস্টার ও সিনা হাসান

  • Font increase
  • Font Decrease

বাংলা ফাইভ ব্যান্ডের শিল্পী সিনা হাসানের প্রথম বই ‘ছোটদের ফকির লালন’ আসছে আগামী বইমেলায়। কিশোরদের উপযোগী করে খুব সহজ সাবলীলভাবে ও সহায়ক চিত্রের মাধ্যমে ফকির লালনের জীবনী এখানে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

বইটি প্রকাশ করতে যাচ্ছে বাংলাদেশের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান- অন্যপ্রকাশ প্রকাশনী। গত ১৮ অক্টোবর অন্যপ্রকাশের প্রধান নির্বাহী ও পাক্ষিক অন্যদিনের সম্পাদক মাজহারুল ইসলাম এবং এর পরিচালক আবদুল্লাহ নাসেরের উপস্থিতিতে লেখকের সাথে বইটি প্রকাশের চুক্তি স্বাক্ষরিত হয়।

বইটি সম্পর্কে সিনা হাসান বলেন, “বাংলার শ্রেষ্ঠ সন্তান ফকির লালন সাঁইজীকে জানার জন্য শিশু কিশোরদের উপযোগী তেমন কোন বই নেই এবং আমি নিজেও ছোটবেলায় তা পাইনি। তাই মনে হলো যে শিশু- কিশোররা কোনো এত বড় একজন মানুষকে জানা থেকে বঞ্চিত থাকবে? যারা প্রাইমারি বা মাধ্যমিক বিদ্যালয়ে পড়ে তাদের জন্য আমার এই বইটি লেখা। চেষ্টা করেছি সহজ ও সংক্ষিপ্তভাবে লালন সাঁই সম্পর্কে সাধারণ কিছু ধারণা দিতে। আশা করি এটা বড় হয়েও তাদের কাজে লাগবে। বইটির জন্য আমি বিশেষ ভাবে কৃতজ্ঞ- কুষ্টিয়ার বাউল রেজা ফকির এবং চারুশিল্পী দেলোয়ার হোসেন এর কাছে।”

বইয়ের চিত্রাঙ্কণ ও প্রচ্ছদ করেন সারা হোসাইন ও তৌফিক ফেরদৌস।

প্রথম অ্যালবাম ‘লাস্টবেঞ্চ’ (২০১৬) প্রকাশের পর ব্যান্ড ‘বাংলা ফাইভ’ গড়েন শিল্পী সিনা হাসান। ২০১৯ সালে প্রকাশিত হয় ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘কনফিউশন’। নিজের কথা ও সুরে গান প্রকাশ করে ইতিমধ্যেই প্রশংসিত ও জনপ্রিয় হয়েছেন সিনা।