ক্যানসারকে হার মানালেন সঞ্জয় দত্ত



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সঞ্জয় দত্ত

সঞ্জয় দত্ত

  • Font increase
  • Font Decrease

ফুসফুসের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্তের হাতে নাকি বাকি রয়েছে মাত্র ছয় মাস! সম্প্রতি এমনটাই গুঞ্জন ছড়িয়েছিলো তাকে নিয়ে। তবে সেসব গুজবকে উড়িয়ে দিয়ে মরণব্যাধি সেই ক্যানসারকে হার মানানোর খবর নিজেই জানালেন বলিউডের এই অভিনেতা।

স্ত্রী ও জমজ দুই সন্তানের সঙ্গে সঞ্জয় দত্ত

বুধবার (২১ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বিবৃতির মাধ্যমে ৬১ বছর বয়সী এই তারকা জানান, “গত কয়েক সপ্তাহ আমি এবং আমার পরিবার একটি কঠিন সময়ের মধ্য দিয়ে গিয়েছি। ঈশ্বর তার শক্তিশালী এক সৈন্যকে (সঞ্জয় দত্ত) কঠিন এক যুদ্ধের (ক্যানসার) মুখোমুখি করেছিলেন। কিন্তু আজ আমার সন্তানদের জন্মদিনের এই বিশেষ দিনে অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমি সেই যুদ্ধে জয় লাভ করেছি এবং তাদের আমার সুস্বাস্থ্য উপহার দিতে পেরে আমি আনন্দিত।”

যোগ করে ওই বিবৃতিতে সঞ্জু আরও লিখেছেন, “আপনাদের সহযোগিতা ও ভালোবাসা ছাড়া এই যুদ্ধে জয় লাভ করা একেবারেই সম্ভব ছিলো না। আমার এবং আমার পরিবারের পাশে থাকার জন্য আপনাদের (ভক্ত) ধন্যবাদ। যারা এই কঠিন সময়টিতে আমাদের পাশে থেকে শক্তি দিয়েছেন। ধন্যবাদ আপনাদের ভালোবাসা, দয়া ও নিঃস্বার্থ আশীর্বাদের জন্য।”

ভক্তদের পাশাপাশি হাসপাতালের স্টাফদেরও ধন্যবাদ জানিয়েছেন সঞ্জয় দত্ত। এ প্রসঙ্গে তিনি ওই বিবৃতিতে লিখেছেন, “গত কয়েক সপ্তাহ আমার যত্ন নেওয়ার জন্য মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালের চিকিৎসক শেওয়ান্তি ও তার টিমের সকল সদস্য এবং নার্সদের কাছে আমি চির কৃতজ্ঞ থাকবো।”

শ্বাসকষ্টজনিত সমস্যা ও বুকে ব্যথা নিয়ে গত ৮ আগস্ট মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন সঞ্জয় দত্ত। ছিলেন আইসিইউতে। সেখানে দু’দিন থাকার পর ১০ আগস্ট বাড়ি ফেরেন তিনি।

হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর ১১ আগস্ট ফেসবুকে একটি পোস্ট দিয়ে কিছুদিনের জন্য অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দিয়েছিলেন সঞ্জয় দত্ত। যেখানে তিনি লিখেছিলেন- ‌“হ্যালো বন্ধুরা। চিকিৎসার জন্য কাজ থেকে কিছুদিনের বিরতি নিচ্ছি। আমার পরিবার ও বন্ধুরা সবাই আমার পাশে আছে। শুভাকাঙ্ক্ষীদের কাছে অনুরোধ রইলো, কেউ দুশ্চিন্তা করবেন না। সবার ভালোবাসায় শিগগিরই ফিরে আসবো।”

সঞ্জয় অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দেওয়ার পর অনেকেই ভেবেছিলেন, তিনি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। তাই কিছুদিন বিশ্রাম নেওয়ার জন্যই হয়তো এমন ঘোষণা দিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত জানা গিয়েছিলো, সঞ্জু ফুসফুসের ক্যানসারে আক্রান্ত।

ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর জানার পর উন্নত চিকিৎসার জন্য নিউইয়র্ক যাওয়ার কথা ছিলো সঞ্জয় দত্তের। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে ভিসা জটিলতা হওয়ায় সেখানে যেতে পারেননি তিনি। পরে মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে চিকিৎসা নেন এই অভিনেতা।