চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র চট্টোপাধ্যায়

  • Font increase
  • Font Decrease

কিছুটা উন্নতি হয়েছিলো। কিন্তু আবারও সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে উৎকণ্ঠা বাড়লো। দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালের এক কর্মকর্তা জানিয়েছেন, শনিবার (২৪ অক্টোবর) প্রবীণ এই অভিনেতার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছেন।

৮৫ বছর বয়সী এই অভিনেতার মেডিক্যাল দলের প্রধান অরিন্দম কর জানিয়েছেন, অঙ্গপ্রত্যঙ্গ ‘ভালোভাবে’ কাজ করলেও অভিনেতার প্লেটলেটের সংখ্যা পড়ে গিয়েছে। একইসঙ্গে রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা বেড়েছে। চিকিৎসকরা ‘কিছু কঠোর সিদ্ধান্ত’ নেওয়ার বিষয়ে চিন্তাভাবনা করছেন।

অরিন্দম কর আরও বলেন, ‘৭২ ঘণ্টা আগে যেমন ছিলো, তার থেকে সৌমিত্রের চেতনা কিছুটা কম আছে। তার শারীরিক অবস্থা কোনদিকে যাচ্ছে, সে বিষয়ে নিশ্চিত নই। আমরা বিভিন্ন টেস্টের রিপোর্ট পেয়েছি। তা থেকে আমাদের অনুমান যে কোভিড এনসেফেলোপ্যাথি বাড়ছে।’

কয়েকদিন ধরেই এনসেফেলোপ্যাথি নিয়ে দুশ্চিন্তায় আছেন চিকিৎসকরা। ইমিউনোগ্লোবিন এবং স্টেরয়েড দিয়ে একটা সময় সেই পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি।

এ প্রসঙ্গে অরিন্দম জানান, ‘স্টেরয়েড ও অন্যান্য চেষ্টা সত্ত্বেও তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।’

সৌমিত্রের বয়স এবং কোমর্বিডিটি নিয়েও দুশ্চিন্তায় আছেন চিকিৎসকরা। মেডিক্যাল দলের প্রধান বলেন, ‘তাঁর ফুসফুস এবং রক্তচাপ এখন ভালোই কাজ করছে। কিন্তু আশঙ্কিত হওয়ার কারণ আছে। তার প্লেটলেটের সংখ্যা কমেছে। কী কারণে সেটা হয়েছে, তা বোঝার চেষ্টা করছি।’

গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছর বয়সী এই অভিনেতা। মাঝে শারীরিক অবস্থার অবনতি হলেও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। গত সপ্তাহে তার করোনাভাইরাস রিপোর্টও নেগেটিভ আসে। তবে তার স্নায়বিক অবস্থা নিয়ে উৎকণ্ঠা ছিলো। তারইমধ্যে আবারও উদ্বেগ বেড়েছে।