অত্যন্ত সংকটে সৌমিত্র, পরিবারের সঙ্গে বসতে চায় মেডিকেল বোর্ড



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

  • Font increase
  • Font Decrease

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। একদিকে স্নায়ুরোগের সমস্যা, তারই সঙ্গে উচ্চ রক্তচাপ। নতুন করে তাঁর শরীরে নিউমোনিয়ার উপসর্গ দেখা দিয়েছে। সবকিছু মিলে ৮৫ বছরের অভিনেতার শারীরিক পরিস্থিতি অত্যন্ত সংকটে বলেই জানিয়েছে হাসপাতাল কর্তপক্ষ।

সৌমিত্রের এমন শারীরিক পরিস্থিতিতে পরামর্শের জন্য মঙ্গলবার (২৭ অক্টোবর) পরিবারের সঙ্গে বসতে চায় মেডিকেল বোর্ড।  

হাসপাতাল সূত্রে জানা গেছে, তাঁর জ্ঞান প্রায় নেই বলেই জানা গিয়েছে। কোনও চিকিৎসাতেই সাড়া দিচ্ছেন না প্রবীণ অভিনেতা। সৌমিত্রকে শারীরিক পরিস্থিতি বুঝেই ভেন্টিলেশনে নেওয়ার পরিকল্পনা হচ্ছে। তাঁর শরীরের শ্বাসের ঘাটতি থাকায় আজকে বিকাল ৩টায় ইনটিউবেট (শ্বাসনালীতে টিউব ঢোকানো, যাতে করে ভেন্টিলেটরের মাধ্যমে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চালু রাখা যায়) করা হয়। প্লেটলেট কাউন্টও খুবই কমে গিয়েছে। বার্ধক্য ও শরীরের কো-মর্বিডিটির কারণে শারীরিক উন্নতি বাধাপ্রাপ্ত হচ্ছে বলে দাবি চিকিৎসকদের।

এদিকে পরিবারের সঙ্গে বসে প্লাজমাফেরাসিস এবং পরবর্তী পদক্ষেপ নিয়ে কথা বলবে মেডিকেল বোর্ড। প্লাজমাফেরাসিসে রক্তে ও প্লাজমা থেকে তরল পদার্থকে আলাদা করা হয় রক্তকোষ থেকে। চিকিৎসা করে ফের শরীরে সেটি প্রবেশ করানো হয়।

তবে আশার কথা হচ্ছে সৌমিত্রের হার্ট, কিডনি ও লিভার ঠিক মতোই কাজ করছে। শরীরে অক্সিজেনের মাত্রাও ভালো। মাত্র ২ থেকে ৪ লিটারের অক্সিজেন দেওয়া হয়েছে তবে ব্লাড প্রেশার ওঠানামা করছে তাঁর।

গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন এই অভিনেতা। মাঝে শারীরিক অবস্থার অবনতি হলেও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। গত সপ্তাহে তার করোনাভাইরাস রিপোর্টও নেগেটিভ আসে। গত শনিবার রাত থেকে শারীরিক অবস্থার অবনতি হয়।