নামঞ্জুরের সাড়ে ৩ ঘণ্টা পর আপোষে জামিন দেবাশীষ বিশ্বাসের



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
দেবাশীষ বিশ্বাস

দেবাশীষ বিশ্বাস

  • Font increase
  • Font Decrease

জামিন নামঞ্জুরের সাড়ে ৩ ঘন্টা পর প্রতারণা মামলায় আপোষে জামিন পেলেন চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান নূর নিয়মিত জামিন শুনানিতে দেবাশীষের জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরবর্তীতে দেবাশীষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন আপোষের শর্তে জামিন পুনর্বিবেচনার আবেদন করেন। এ সময় বাদীপক্ষের আইনজীবী মহিবুল হাসান আপেল আদালতে উপস্থিত ছিলেন।

বিচারক আপোষ মীমাংসার শর্ত বাদীর আইনজীবীর জিম্মায় ১০ হাজার টাকা মুচলেকায় পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত অস্থায়ী জামিন মঞ্জুর করেন।

২০১৯ সালের ৩০ জুলাই পিএনটিভি ইউটিউব চ্যানেলের মালিক লিটন সরকার ইমন নামে এক ব্যক্তি দেবাশীষ বিশ্বাসের কাছ থেকে তার মা গায়েত্রী বিশ্বাস প্রযোজিত চারটি বাংলা চলচ্চিত্র, মায়ের মর্যাদা, শুভ বিবাহ, অপেক্ষা এবং অজান্তে ইউটিউব চ্যানেলে প্রচার করতে ৬০ বছরের জন্য ১ লাখ ৪০ হাজার টাকায় কিনে নেন।

ছবিগুলো ইউটিউব চ্যানেলে আপলোড করলে ইউটিউব চ্যানেল কর্তৃপক্ষ তার চ্যানেল বন্ধ করে দেন। কেননা এ চারটি চলচ্চিত্র ইউটিউব চ্যানেলে আপলোড করার আগেই আসামিরা অন্য কারো কাছে বিক্রি করেন। যার ফলে ইউটিউব চ্যানেল কর্তৃপক্ষ ছবিগুলো আপলোড করার পর লিটন সরকার ইমনের চ্যানেল বন্ধ করে দেয়।

ওই ঘটনায় ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে লিটন সরকার ইমন বাদী হয়ে দেবাশীষ বিশ্বাসের নামে প্রতারণার মামলা করেন।