স্বাধীনতা পদক পেলেন ফেরদৌসী মজুমদার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ফেরদৌসী মজুমদার

ফেরদৌসী মজুমদার

  • Font increase
  • Font Decrease

দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান স্বাধীনতা পদক পেলেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত ‘স্বাধীনতা পুরস্কার ২০২০’ প্রদান অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের আট বিশিষ্ট ব্যক্তি ও এক প্রতিষ্ঠানের হাতে দেশের সর্বোচ্চ বেসামরিক নাগরিক সম্মাননা তুলে দেওয়া হয়।

এ বছর স্বাধীনতা পদক পেলেন— স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অবদানের জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, কমান্ডার (অব.) আবদুর রউফ (মরণোত্তর), শহীদ বুদ্ধিজীবী মুহম্মদ আনোয়ার পাশা (মরণোত্তর) ও আজিজুর রহমান, চিকিৎসাবিদ্যায় অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী, অধ্যাপক ডা. এ কে এম এ মুক্‌তাদির এবং সংস্কৃতিতে কালীপদ দাস ও ফেরদৌসী মজুমদার।

শুক্রবার (৩০ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে ফেরদৌসী মজুমদারকে শুভকামনা জানিয়ে অভিনেত্রী তানভীন সুইটি লিখেছেন- “স্বাধীনতা পদক পেলেন ফেরদৌসী মজুমদার। তাঁর এই প্রাপ্তিতে আমরা গর্ববোধ করছি। অভিনন্দন এবং শুভকামনা রইল।”

স্বাধীনতার পর থেকে টিভি ও মঞ্চে সমান তালে সফলতার সাথে অভিনয় করে আসছেন ফেরদৌসী মজুমদার। ধারাবাহিক নাটক সংশপ্তকে ‘হুরমতি’ চরিত্রে অভিনয় করে তিনি বিপুল প্রশংসা লাভ করেন। তিনি ঢাকার উইল্‌স্‌ লিট্‌ল্‌ ফ্লাওয়ার স্কুলের শিক্ষক ছিলেন। খ্যাতিমান অভিনেতা রামেন্দু মজুমদার তার স্বামী।