হুমায়ূন আহমেদের জন্মদিনে শাকিব খানের শ্রদ্ধা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হুমায়ূন আহমেদ ও শাকিব খান

হুমায়ূন আহমেদ ও শাকিব খান

  • Font increase
  • Font Decrease

জাদু দেখাতে পারতেন হুমায়ূন আহমেদ। তবে সেই অর্থে তাঁকে জাদুকর বলা না গেলেও, হুমায়ূন আহমেদ জাদু দেখিয়েছেন কথার, শব্দের খেলার আর নির্মাণের। সেই জাদুতে আরও মুন্ধ হয়ে আছে এই প্রজন্ম।

আজ হুমায়ূন আহমেদের ৭২তম জন্মদিন। পাঠকমুগ্ধ এ লেখকের জন্ম ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনা জেলার মোহনগঞ্জ নানার বাড়িতে।

কথার জাদুকর হুমায়ূন আহমেদের ৭২তম জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ঢালিউড কিং শাকিব খান।

তিনি লিখেছেন- “শ্রদ্ধেয় স্যার, পাঠবিমুখ জনগোষ্ঠীর মনে বইয়ের প্রতি ভালোবাসা, বই পড়ার প্রতি আগ্রহ জন্মেছে আপনার লেখা বই পড়ে। আপনার সৃষ্ট চরিত্র হিমু, মিছির আলী, বাকের ভাই, শুভ্রসহ অসংখ্য চরিত্র অমর হয়ে থাকবে। গল্পকার-উপন্যাসিক পরিচয় ছাপিয়ে নাট্যকার, গীতিকার, চিত্রনাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা হিসেবেও আপনি নন্দিত। শিল্প-সংস্কৃতির যেখানে স্পর্শ করেছেন সেখানেই সাফল্য পেয়েছেন। তাই কোনোকিছু দিয়ে আপনাকে মূল্যায়ন করা সম্ভব নয়। স্যার, আপনি সবকিছুর উর্ধ্বে। শারীরিকভাবে আপনি আমাদের মাঝে নেই। তারপরেও কোটি মানুষের মনে আছেন খুব বড় জায়গা জুড়ে। এটাই একজন নন্দিত লেখকের সার্থকতা। আপনি কত বড় লেখক তার প্রমাণ মৃত্যুর পরেও আপনার জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। যুগের পর যুগ এভাবেই আপনাকে শ্রদ্ধাভরে স্মরণ করে যাবে কোটি বাঙালি। আপনাকে কোনোকিছু দিয়ে মূল্যয়ন করলেও হয়তো কম হয়ে যাবে। যেখানেই আছেন, শান্তিতে থাকুন স্যার। শুভ জন্মদিন।”