অস্কারে পাঠানোর জন্য বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান



নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র (বিদেশি ভাষার ছবি) বিভাগে বাংলাদেশ থেকে মনোনয়নের জন্য বাংলা ভাষায় নির্মিত চলচ্চিত্র আহ্বান করা হয়েছে। ৯৩তম অস্কার বাংলাদেশ কমিটি রবিবার (১৫ নভেম্বর) গণমাধ্যমে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি পাঠিয়েছে।

২০১৯ সালের ১ অক্টোবরের পর মুক্তি পাওয়া যেকোনও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে পারবে। এজন্য ছবিগুলো বাংলাদেশের প্রেক্ষাগৃহে টানা সাতদিন প্রদর্শিত হতে হবে এবং ইংরেজি সাবটাইটেল থাকা চাই।

ছবি জমার আবেদনপত্র ও বিস্তারিত নিয়মাবলী পাওয়া যাবে আশীর্বাদ চলচ্চিত্রের ঠিকানায় (৭/৯ ইর্স্টান কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল)। বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের আগামী ২২ নভেম্বর বিকাল ৫টার মধ্যে ছবি জমা দিতে হবে।

প্রতিবছরের মতো অস্কারে পাঠাতে ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খান এর চেয়ারম্যান।

৯৩তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া কোঅর্ডিনেটর রবিন শামস এসব তথ্য জানিয়েছেন।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২১ সালের ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে ৯৩তম অস্কার অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডলবি থিয়েটারে ২৪টি শাখায় পুরস্কার দেওয়া হবে। সেরা আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র (বিদেশি ভাষার ছবি) সেগুলোরই একটি।