গার্ড অব অনারে সৌমিত্রকে চিরবিদায়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
গার্ড অব অনারে সৌমিত্রকে চিরবিদায়

গার্ড অব অনারে সৌমিত্রকে চিরবিদায়

  • Font increase
  • Font Decrease

পশ্চিমবঙ্গ সরকারের গার্ড অব অনারের পর /কলকাতার কেওড়াতলা মহাশ্মশানে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষকৃত্য় সম্পন্ন হলো। রবিবার (১৫ নভেম্বর) চিরবিদায় নিলেন এই কিংবদন্তি।

সৌমিত্র চট্টোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা

পদযাত্রার মাধ্যমে রবীন্দ্রসদন থেকে কেওড়াতলা মহাশ্মশানে নিয়ে যাওয়া হয় প্রয়াত অভিনেতার মরদেহ। সেখানে রাজ্য সরকারের গার্ড অব অনার দেওয়া হয় তাঁকে। পদযাত্রার প্রথমভাগে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাবার শেষযাত্রায় চোখের জল বাঁধ মানেনি মেয়ে পৌলমী বসুর। অঝোরে কাঁদছিলেন তিনি।

চিরঘুমে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র স্মরণে গলফগ্রিনের আবাসনে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন অন্যান্য বাসিন্দারা। হাসপাতাল থেকে প্রথমে বাড়িতে নিয়ে যাওয়া হয় দেহ। সেখানে প্রয়াত অভিনেতাকে বিদায় জানান তাঁর স্ত্রী।

সৌমিত্র চট্টোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা

এরপর টেকনিশিয়ান স্টুডিও হয়ে রবীন্দ্রসদনে পৌঁছায় সৌমিত্রের নশ্বর দেহ। সবার শ্রদ্ধাজ্ঞাপনের জন্য সেখানে দুই ঘণ্টা শায়িত রাখা হয় তাঁকে। এখানে শেষ শ্রদ্ধা জানান অভিনেতা রঞ্জিত মল্লিকসহ টলিউডের কলাকুশলীরা।

সংগৃহীত

কিংবদন্তির প্রস্থানে শোকস্তব্ধ টলিউড। বলিউড ও বাংলাদেশের সাধারণ মানুষ থেকে রাজনীতিবিদ সবাই অশ্রুধারায় সিক্ত।

সংগৃহীত

৪০ দিনের লড়াই শেষে রবিবার (১৫ নভেম্বর) সকালে মাল্টিঅর্গান ফেলিওর হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।

গার্ড অব অনারে সৌমিত্রকে চিরবিদায়

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রবাদপ্রতিম অভিনেতা। কোভিড-১৯ সংক্রমণ থেকে সেরে উঠেছিলেন। কিন্তু হার মানলেন কো-মরবিডিটির কাছে।