বাবার উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যেতে চাই: বাবিল খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বাবা ইরফান খানের সঙ্গে বাবিল খান

বাবা ইরফান খানের সঙ্গে বাবিল খান

  • Font increase
  • Font Decrease

প্রয়াত তারকা ইরফান খানকে একটু বেশিই মিস করছে বলিউড ইন্ডাস্ট্রি। গত ২৯ এপ্রিল মাত্র ৫৩ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এই তারকা। তার এই চলে যাওয়া যেনো এখনও মেনে নিতে পারছেন না কেউ।

ইরফান খান

সম্প্রতি আইএফএফআই-র (দ্য ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া) ৫১তম আসরে স্বরণ করা হয়েছে ইরফান খানকে। সম্মাননা জানানো হয়েছে প্রয়াত এই তারকাকে। অনুষ্ঠানে প্রদর্শীত হয়েছে তার অভিনীত ‘পান সিং তোমার’ ছবিটি। যা তার ক্যারিয়ারে এনে দিয়েছিলো এক অন্যরকম সফলতা। সেই ছবিটিই দর্শক সারিতে বসে উপভোগ করেছেন ইরফানের স্ত্রী সুতপা সিকদার এবং ছেলে বাবিল।

মা সুতপার সঙ্গে বাবিল

এদিকে, শিগগিরই বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখতে যাচ্ছেন ইরফান খানের ছেলে বাবিল। তবে একদম ভিন্ন একটি চিন্তাধারা নিয়ে চলচ্চিত্র দুনিয়ায় পা রাখতে চান বাবিল। এ প্রসঙ্গে বলিউড হাঙ্গামায় দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “আমাকে সঠিকভাবে সবকিছু করতে হবে। আমি বড় মাপের ছবিতে কাজ করতে চাই না, যেখানে আমি নাচবো। ১০০ কোটির মাইলফলকে পৌঁছাতে চাই না যেখানে আর্টিস্টদের কোনো মূল্য থাকবে না। আমার একমাত্র লক্ষ্য হলো বাবার উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাওয়া এবং এটি সঠিক উপায়ে হওয়া উচিত। বাবা তৈরি করেছিলেন কখনও প্রতিনিধিত্ব করেননি। যখন তিনি কোনও চরিত্র চিত্রিত করেছিলেন সেটি নিজে তৈরি করেছেন কখনও অন্যের কাছ থেকে নেওয়া ধারণাগুলো উপস্থাপন করেননি। তিনি আক্ষরিক অর্থেই সেই চরিত্রটি তৈরি করেছিলেন। এখন, যেহেতু আমি একজন অভিনেতা হিসেবে প্রশিক্ষণ নিচ্ছি, তাই আমার মনে হয় প্রতিনিধিত্ব ও তৈরি করা দুটি সম্পূর্ণ ভিন্ন জিনিস। এটি অর্জন করা এবং আয়ত্তে আনা কঠিন।”

বাবার সঙ্গে বাবিল

আইএফএফআই অনুষ্ঠানে প্রয়াত স্বামীকে স্মরণ করে সুতপা বলেন, “স্বপ্নের মাধ্যমে আমি ইরফানকে স্মরণ করি। তাকে সম্মাননা জানানোর এই মুহূর্তটি আমার জন্য সত্যিই গর্বের। এখানে আসতে পেরে আমি আনন্দিত। তিনি চলে যাওয়ার পর এই প্রথম বাড়ি থেকে বের হয়েছি।”