নারী দিবসের বিশেষ নাটক ‘কনক চাঁপা’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মেহজাবীন চৌধুরী

মেহজাবীন চৌধুরী

  • Font increase
  • Font Decrease

মফস্বল শহরের রইচ মাস্টারের যমজ মেয়ে কনক ও চাঁপা। দেখতে একই রকম হলেও তাদের স্বভাব, পছন্দ ও আচরণ সম্পূর্ণ ভিন্ন।

কনক চুলে বব কাট দেয়, জিন্স ও টি-শার্ট পরে, মার্শাল আর্ট শেখে, জিম করে, বাইসাইকেলে করে চলাফেরা করে, সাথে সবসময় ব্লেড ও সেফটিপিন রাখে সেল্ফ ডিফেন্সের জন্য। বাজে ছেলেদের নোংরা আচরণের প্রতিবাদ করে সে। প্রয়োজন হলে গায়ে হাত তুলতেও দ্বিধা করে না।

অন্যদিকে চাঁপা ভদ্র, শান্ত ও চাপা স্বভাবের একটি মেয়ে। ঠিক তার নামের মতোই। চুল বেনি করে রাখে, থ্রি-পিস পরে, মাথা নিচু করে চলাফেরা করে। সবকিছু মেনে ও মানিয়ে নিয়ে সবার কাছে ভালো মেয়ে হয়ে থাকার বিশাল একটা প্রবণতা সবসময় কাজ করে তার মধ্যে।

চেয়ারম্যানের বখাটে ছেলে আনোয়ার প্রতিনিয়ত তাকে বিরক্ত করে, জোর করে যেখানে-সেখানে পথ আগলে প্রেমের প্রস্তাব ও বাজে ইঙ্গিত দেয়। অতিষ্ঠ করে তোলে তার জীবন। কিন্তু চাঁপা এর কোনো প্রতিবাদ তো করেই না বরং সবকিছু মেনে নিয়ে কনকের কাছেও গোপন রাখে। বাবা-মাকে বলে তাদেরকেও টেনশন দিতে চায় না সে।

একদিন রিপার কাছ থেকে শুনে আনোয়ারকে হুশিয়ার করে কনক। এরপর থেকে বেশ কিছুদিন চাঁপাকে আর বিরক্ত করার সহস পায় না আনোয়ার। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য বাবাকে সাথে নিয়ে কনক ঢাকায় গেলে সমাজের চোখে ভদ্র ও ভালো মেয়ে চাঁপাকে একা পেয়ে আনোয়ার ও তার বন্ধুরা তুলে নিয়ে গণধর্ষণ করে। এমনই একটা গল্প নিয়ে নির্মিত হয়েছে নারী দিবসের বিশেষ নাটক “কনক চাঁপা”।

শামীম সিকদারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সঞ্জয় সমদ্দার। এতে যমজ চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী।

সোমবার (০৮ মার্চ) রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে নাটকটি।