পরিচালক সমিতির নতুন সভাপতি সোহান, মহাসচিব শাহীন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সোহানুর রহমান সোহান ও শাহীন সুমন

সোহানুর রহমান সোহান ও শাহীন সুমন

  • Font increase
  • Font Decrease

জাতীয় চলচ্চিত্র দিবসের প্রথম প্রহরে নতুন নেতৃত্ব পেল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে জয় লাভ করেছেন নির্মাতা সোহানুর রহমান সোহান এবং মহাসচিব হয়েছেন শাহীন সুমন। আর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ।

শুক্রবার (০২ এপ্রিল) বিএফডিসিতে সকাল ৯টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে দিবাগত রাত পৌনে ৩টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করা হয়। নির্বাচনে জয়ী হওয়ার মাধ্যমে আগামী দুই বছরের জন্য পরিচালক সমিতির নেতৃত্ব দেয়ার দায়িত্ব পেলেন তারা।

সভাপতি পদে সোহানুর রহমান সোহান ১২৯ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী কাজী হায়াৎ পেয়েছেন ৮০ ভোট এবং কিরণ পেয়েছেন ৫৫ বোট। সোহানুর সোহানের প্যানেল থেকেই মহাসচিব নির্বাচিত হয়েছেন নির্মাতা শাহীন সুমন। তিনি পেয়েছেন ১৬৫ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী এসএ হক অলিক পেয়েছেন ৬৪ ভোট এবং সাফিউদ্দিন সাফি পেয়েছেন ৩৫ ভোট।

এছাড়া উপ-মহাসচিব হিসেবে কবিরুল ইসলাম রানা (১৬২) সহ-সভাপতি হিসেবে ছটকু আহমেদ (১৬৬), অর্থ সচিব হিসেবে মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব হিসেবে রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) জয়লাভ করেছেন।

পরিচালক সমিতির এ নির্বাচনে মোট তিনটি প্যানেল থেকে ৪৪ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। ২০২১-২২ সালের দুই বছর মেয়াদী এ নির্বাচনে ৩৬১ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২৮২ নির্মাতা।