লাইফ সাপোর্টে কবরী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সারাহ বেগম কবরী

সারাহ বেগম কবরী

  • Font increase
  • Font Decrease

লাইফ সাপোর্টে আছেন বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরী। বৃহস্পতিবার বিকেলে তাঁকে লাইফ সাপোর্ট নেওয়া হয়। তাঁর ফুসফুসের অবস্থা ভালো নয় বলে জানা গেছে।

আজ সন্ধ্যায় করবীর অফিসিয়াল ফ্যান পেজে তার ছেলে শাকের চিশতী একটি ভিডিও বার্তা দিয়েছেন। তিনি বলেন, ‘হঠাৎ মায়ের অক্সিজেন লেভেল নেমে যাচ্ছে। তবে মাঝে মধ্যে অক্সিজেন লেভেল স্বাভাবিক হচ্ছে। এটা আশাব্যঞ্জক। বোঝা যাচ্ছে না তার আরও উন্নত চিকিৎসা প্রয়োজন কী না। কিংবা শারীরিক অবস্থা কতটা জটিল পর্যায়ে গেছে। আমরা আশা করি তিনি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। মা তার সন্তান, স্বজন ও ভক্তদের কথা জানতে চেয়েছেন। তিনি যেন সুস্থ হয়ে উঠেন সেজন্য সবার কাছে আমি দোয়া চাই।

গত ৫ এপ্রিল পরীক্ষায় কবরীর করোনা শনাক্ত হয়। সেদিন রাতেই তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ শয্যা খালি না থাকায় পরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেওয়া হয়।

সারাহ বেগম কবরী

১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখান দেশ বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরী। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি।

অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনাও করেছেন এই অভিনেত্রী। পরিচালক হিসেবে নির্মাণ করেছেন সিনেমা৷ দীর্ঘ ১৪ বছর পর দ্বিতীয় সিনেমা তৈরিতে হাত দিয়েছিলেন। ‘এই তুমি সেই তুমি’ নামের ছবিটি পরিচালনার পাশাপাশি এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন তিনি। তার পরিচালিত প্রথম সিনেমা ছিল ‘আয়না’।

সারাহ বেগম কবরী

অভিনয় ও নির্মাণের পাশাপাশি লেখালেখিও করেন কবরী। ২০১৭ সালে প্রকাশিত হয়েছে তার লেখা আত্মজীবনী ‘স্মৃতিটুকু থাক’।