দুই সন্তান দত্তক নিলেন অমিতাভ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

  • Font increase
  • Font Decrease

মহামারির কঠিন সময়ে তারকারা শুধুমাত্র বিনোদনের ক্ষেত্রেই সীমাবদ্ধ নেই। নিজেদের জনপ্রিয়তাকে হাতিয়ার করে মানুষের পাশে দাঁড়িয়েছেন। সোনু সুদের মতো তারকা যেখানে সরাসরি ময়দানে নেমে অসহায় মানুষের ত্রাতা হয়ে উঠছেন, তেমনই ভার্চুয়াল মাধ্যমে বহু তারকা বিপদে পড়া মানুষের বার্তা সামাজিক মাধ্যমে তুলে ধরছেন।

সম্প্রতি কোভিড আক্রান্তদের পাশে দাঁড়িয়ে দুই কোটি রুপি অনুদান দিয়েছেন অমিতাভ বচ্চন। রাজধানী দিল্লির রাকব গঞ্জ গুরুদ্বারে তৈরি কোভিড কেয়ার সেন্টারে এই অর্থ অনুদান দিয়েছেন বলিউডের শাহেনশা।

কিন্তু এই অর্থ অনুদানের আগে নেটিজেনদের একাংশ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছিলেন, মহামারি করোনাভাইরাসের এই ভয়ানক পরিস্থিতিতে বিগ বি নাকি ভারতের কোভিড-১৯ ত্রাণ তহবিলের জন্য কোনও অবদানই রাখেননি। তবে এসব বিষয় নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি। কেননা তিনি এসব সম্পর্কে কথা বলার চেয়ে দাতব্য কাজ করাতে বিশ্বাসী।

কিন্তু জানেন কি ৭৮ বছর বয়সী এই তারকা শুধু অর্থ অনুদান নয়, দুটি সন্তানও দত্তক নিয়েছেন। দ্য সিয়াসাত.কমের প্রকাশিত এক প্রতিবেদনে এমনটাই তথ্য জানানো হয়েছে।

প্রকাশিত ওই প্রতিবেদনে জানা গেছে- অমিতাভ বচ্চন যে দুটি সন্তান দত্তক নিয়েছেন তাদের কারও বাবা-মা নেই। এমনকি তাদের পরিবারকেও দীর্ঘদিন ধরে দেখাশোনা করে আসছেন তিনি। কিন্তু এসব বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা বলতে মোটেও পছন্দ করেন না।

এ প্রসঙ্গে অমিতাভ বচ্চন বলেছেন, ‘আমি চ্যারিটি করি কিন্তু সেসব নিয়ে প্রকাশ্যে কথা বলা মোটেও পছন্দ করি না। এটি খুব বিব্রতকর লাগে।’

সন্তান দত্তক নেওয়া প্রসঙ্গে অমিতাভ বচ্চন তার ব্লগে বলেছেন, “করোনাভাইরাস মহামারির মধ্যেই ওই দুইজনের বাবা-মা হঠাৎ করে মারা যাওয়ায় তাদের দত্তক নেওয়ার সিদ্ধান্ত নেই। তাদের হায়দ্রাবাদের একটি এতিমখানায় রয়েছে। তাদের পড়াশোনার সকল দায়িত্ব আমার।”