যোগাসনই সারিয়েছে কঙ্গনার মায়ের হার্টের অসুখ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মা আশা রনৌতের সঙ্গে কঙ্গনা রনৌত

মা আশা রনৌতের সঙ্গে কঙ্গনা রনৌত

  • Font increase
  • Font Decrease

দীর্ঘদিন ধরেই হার্টের অসুখে ভুগছিলেন কঙ্গনা রনৌতের মা আশা রনৌত। এমনকি তাকে ওপেন হার্ট সার্জারি করার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু শেষশেষ তেমন কিছুরই প্রয়োজন পড়েনি বলে জানিয়েছেন কঙ্গনা। আর এর সম্পূর্ণ কৃতিত্ব যোগাসনকে দিয়েছেন বলিউডের এই অভিনেত্রী।

যোগাসন করছেন কঙ্গনার বাবা-মা

আজ (২১ জুন) বিশ্ব যোগাসন দিবস। আর এই দিনটিতেই কঙ্গনা রনৌত সামাজিক যোগাযোগ মধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছেন। যেখানে তিনি জানান, তার মায়ের ডায়াবেটিস ও থাইরয়েড ধরা পড়েছিলো। সেই সঙ্গে কোলেস্টেরল পৌঁছে গিয়েছিলো ৬০০-তে। এই পরিস্থিতিতে মাকে যোগাসন করার কথা বলেছিলেন তিনি।

এ প্রসঙ্গে কঙ্গনা রনৌতের ভাষ্য, ‘‘আমি মাকে বলেছিলাম আমাকে ২ মাস সময় দাও। প্লিজ, আমি তোমার হৃদয়কে বিদীর্ণ হতে দিতে চাই না। মা আমাকে বিশ্বাস করেছিলো। আর শেষ পর্যন্ত নিরলস সাধনার মধ্য দিয়ে আমি সাফল্য পাই। তার কোনও ওষুধ লাগেনি। কোনও অসুস্থতাও নেই। বরং মাই এখন এই পরিবারের সবচেয়ে স্বাস্থ্যবান ও ফিট মানুষ।’’

যোগাসন করছেন কঙ্গনার বাবা-মা

শুধু মায়ের হার্টের অসুখ নয়, বাবার হাঁটুর ব্যথা ও অন্যান্য অসুখও যোগাসনের মাধ্যমেই তিনি সারিয়ে তুলেছেন বলে জানান বলিউডের এই সুন্দরী। এখন তার পরিবারের সকলেই সকালে যে কাজটি প্রথমে করেন সেটি হলো যোগাসন।

এমনকি এই যোগাসনের কারণেই ডিপ্রেশন থেকে মুক্তি পেয়েছিলেন বলে বহুবার বহু সাক্ষাৎকারে জানিয়েছেন কঙ্গনা রনৌত।