মাতৃত্বকালীন পোশাক নিলামে তুলবেন অনুশকা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আনুশকা শর্মা

আনুশকা শর্মা

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে বলিউড ইন্ডাস্ট্রির তারকারা যে যার সাধ্যমত এগিয়ে আসার চেষ্টা করছেন। পিছিয়ে নেই বলি সুন্দরী আনুশকা শর্মাও।

আনুশকা শর্মা

বলিউডের এই অভিনেত্রী কখনও করোনা ত্রাণে মোটা অঙ্কের অর্থ অনুদান দিয়েছেন। আবার কখনও বিভিন্ন স্বেচ্ছাসেবক সংস্থার সঙ্গে হাত মিলিয়ে কাজ করেছেন। তবে এবার এক অভিনব পদক্ষেপ গ্রহণ করলেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্ট করে অনুশকা শর্মা নিজেই এই নতুন উদ্যোগের কথা জানিয়ে বলেন, মেয়ে ভামিকা গর্ভে থাকাকালীন তিনি যে পোশাক পরেছিলেন সেগুলো অনলাইনে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। সেখান থেকে যে অর্থ উঠবে তা ‘স্নেহা’ নামক এক ফাউন্ডেশনে দান করবেন তিনি।

আনুশকা শর্মা

শুধু তাই নয়, নিলাম থেকে পাওয়া টাকা দিয়ে দেশের জল সংরক্ষণের কাজও করতে চলেছেন বলে জানিয়েছেন আনুশকা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা খুব সহজ সরল পদ্ধতি, যা আমাদের আরও সহৃদয় হতে শেখায়। যে পোশাকের আর প্রয়োজন নেই, সেটি যদি আবার সার্কুলার ফ্যাশন সিস্টেমে ফেলে দেওয়া যায় তাতে পরিবেশ রক্ষার ক্ষেত্রেও আর এক ধাপ এগোনো যায়। উদাহরণ হিসেবে, যদি শহরের এক শতাংশ অন্তঃসত্ত্বা নারী নতুন মাতৃত্বকালীন পোশাক কেনার পরিবর্তে পুরনো পোশাক কেনেন, তাহলে প্রতি বছর আমরা ঠিক ততোটাই জল সংরক্ষণ করতে পারবো যা একজন মানুষ ২০০ বছর পর্যন্ত পান করতে পারবেন। আমরা প্রত্যেকে সামান্য সচেতন হলেই এই পৃথিবীটা সম্পূর্ণ বদলে যাবে।’

আনুশকা শর্মা