ফকির আলমগীর সবার সুখে-দুঃখে পাশে থেকেছেন: হানিফ সংকেত



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ফকির আলমগীর ও হানিফ সংকেত

ফকির আলমগীর ও হানিফ সংকেত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার (২৩ জুলাই) রাত ১০ টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন কিংবদন্তি গণসংগীত শিল্পী ফকির আলমগীর (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

কিংবদন্তি এই তারকার ‍মৃত্যুতে সংস্কৃতি অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

শোক প্রকাশ করে হানিফ সংকেত লিখেছেন, “চলে গেলেন গণমানুষের শিল্পী ফকির আলমগীর। মানবিক গুণাবলিতে মহান এই শিল্পীর অকস্মাৎ মৃত্যু সংবাদে স্বজন হারানোর কষ্ট অনুভব করছি। সম্প্রতি তার অসুস্থতার খবরে বেশ শংকিত হয়ে পড়েছিলাম। নিয়মিত খোঁজখবরও রাখছিলাম। দু’দিন আগেও ভাবীর সঙ্গে কথা হয়েছিলো, বলেছিলেন-‘এখন কিছুটা স্ট্যাবল, দোয়া করেন।’ কিছুটা আশার আলো দেখেছিলাম কিন্তু না প্রাণঘাতী করোনার কাছে পরাজিত হয়ে অবশেষে শুক্রবার রাত ১০টা ৫৬ মিনিটে চিরবিদায় নিলেন স্বাধীন বাংলা বেতারের এই শব্দসৈনিক-বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফকির আলমগীর।’

যোগ করে তিনি আরও লিখেছেন, “বিভিন্ন আন্দোলন সংগ্রামে পাশে থেকে তিনি যেমন মানুষকে উজ্জীবিত করেছেন, তেমনি শিল্পীদের অধিকার আদায়ের বিভিন্ন কর্মসূচীতেও তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন। সাংস্কৃতিক অঙ্গনে সবসময় তিনি সবার সুখে দুঃখে পাশে থেকেছেন। তাঁর সঙ্গে জড়িয়ে আছে আমার অনেক আড্ডার-অনেক গল্পের-অনেক স্মৃতি। মনে পড়ে আমার অনেক অনুষ্ঠানে উপস্থিতির স্মৃতিময় সময়গুলোর কথা। আমি তাঁর মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।”