সৌদি আবর-কাতার-কুয়েতে নিষিদ্ধ অক্ষয়ের ‘বেল বটম’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অক্ষয় কুমার

অক্ষয় কুমার

  • Font increase
  • Font Decrease

দর্শকমহলে সাড়া ফেলছে অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’। আর এরইমধ্যে শোনা গেলো একটি খারাপ খবর।

গত ১৯ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বেল বটম’। কিন্তু ছবিটিকে নিষিদ্ধ করেছে সৌদি আরব, কাতার ও কুয়েত। তবে দুবাইয়ের মানুষরা দেখতে পারবে ছবিটি। ভারতীয় সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রকাশিত এক প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

প্রদর্শনের উপযোগী কনটেন্ট নয়, এই মর্মে অক্ষয়ের এ ছবিটি নিষিদ্ধ করেছে সৌদি আরব, কাতার ও কুয়েত।

১৯৮৪ সালের বিমান ছিনতাইয়ের সত্য ঘটনা ‘বেল বটম’-এ দেখানো হয়েছে। ছবিটির এক পর্যায়ে সন্ত্রাসীরা বিমানটিকে পাকিস্তান থেকে দুবাইয়ে নিয়ে যায়।

দুবাই কর্তৃপক্ষের দাবি, দুবাইয়ের তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাখতুম নিজে ওই পরিস্থিতির দেখভাল করেছিলেন। তার নেতৃত্বেই আরব আমিরাতের কর্মকর্তারা সন্ত্রাসীদের আটক করে। কিন্তু সিনেমাটিতে ভারতীয় কর্মকর্তাদের হিরো হিসেবে তুলে ধরা হয়েছে। এমনকি দুবাইয়ের প্রতিরক্ষামন্ত্রীকে একেবারে আড়ালে রাখা হয়েছে।

এদিকে, শুধু সৌদি আরব-কাতার ও কুয়েতে ব্যান নয়, প্রেক্ষাগৃহে মুক্তির মাত্র কয়েক ঘণ্টা আগে অনলাইনে ফাঁস হয়ে গিয়েছিলো ‘বেল বটম’। তাছাড়া যে কেউ চাইলে ছবিটির এইচডি ফরমেটও বিনামূল্যে ডাউনলোড করে ফেলতে পারছিলো।

এ প্রসঙ্গে ছবিটির সংশ্লিষ্ট একজন জানান, “মুক্তি মাত্র কয়েক ঘণ্টা আগে ছবিটি অনলাইলে ফাঁস হয়ে যাওয়া দুঃখজনক। এই বিষয়টি রুখতে সরকারের কঠোর পদক্ষেপ নেওয়া উচিত।”

স্পাই অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি ‘বেল বটম’। এটি প্রযোজনা জ্যাকি ভাগনানি, দীপশিখা দেশমুখ ও নিখিল আডভানি। ছবিটি পরিচালনা করেছেন রণজিৎ এম তিওয়ারি।