টাকা পাই তাই করি: অমিতাভ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

  • Font increase
  • Font Decrease

ভারতের আদালত মুখের ক্যানসার নিয়ে সচেতনতা বাড়াতে বলিউড তারকাদের পান মসলার বিজ্ঞাপনে অংশ না নিতে বারবার আহ্বান জানাচ্ছে।

কিন্তু আদালতের সেই নিয়ম অমান্য করে পান মসলার বিজ্ঞাপনে অংশ নিতে দেখা গেছে বলিউড ইন্ডাস্ট্রির নামি-দামি বহু তারকাকে। যে তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চনও।

এদিকে, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মাঝে মধ্যেই ভক্তদের সঙ্গে আড্ডায় মেতে উঠেন অমিতাভ বচ্চন। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ফেসবুকে ফ্যানদের সঙ্গে আড্ডায় বসেছিলেন শাহেনশাহ।

সেই পোস্টেরই কমেন্ট বক্সে অমিতাভ বচ্চনকে এক ব্যক্তি প্রশ্ন করে বসেন, স্যার, আপনার জন্য আমার স্রেফ একটি প্রশ্নই রয়েছে। কেন আপনি পান মসলার বিজ্ঞাপন করেন? তাহলে আপনার সঙ্গে অর্থলোভী, দৈন্যদশা শিল্পীদের কী তফাৎ থাকল?

প্রশ্নটি চোখে পড়ামাত্রই সপাটে জবাব দিয়েছেন অমিতাভ। তিনি লিখেছেন, “যদি বেশ কিছু সংখ্যক মানুষ এই নির্দিষ্ট ইন্ডাস্ট্রির সুবাদে উপার্জন করতে পারছেন তাহলে আমি কেন এই সংস্থার বিজ্ঞাপন করছি? এই ধরনের চিন্তা-ভাবনা এই মুহূর্তে বন্ধ করে দেওয়া উচিত। আর হ্যাঁ, আপনি ব্যক্তিগতভাবে মনে করতেই পারেন যে কেন আমি এই পণ্যের প্রচার করছি। জানিয়ে রাখি, তার বদলে কিন্তু আমি টাকাও পাচ্ছি।”

বিগ বি আরও লিখেছেন, “আমাদের ইন্ডাস্ট্রিতে অনেকেই আছেন যারা শ্রমিক এবং বেশ কষ্ট করেই উপার্জন করেন। তাই এই 'দৈন্যদশা' ধরনের শব্দ ব্যবহার করবেন না। আপনার মতো ভদ্রলোকের তরফে এই কথাটা শোনা মোটেই ভালো লাগে না। আর জানিয়ে রাখি, আমাদের ইন্ডাস্ট্রিতে প্রচুর শিল্পী কাজ করেন, তাই সবাইকে এই শব্দের আওতায় ফেলবেন না!”