অক্ষয়ের ভুল ধরিয়ে দিলেন সেনা কর্মকর্তা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
গোর্খা ছবির পোস্টারে অক্ষয় কুমার

গোর্খা ছবির পোস্টারে অক্ষয় কুমার

  • Font increase
  • Font Decrease

‘রাখি বন্ধন’, ‘পৃথ্বীরাজ’ ও ‘সূর্যবংশী’সহ বেশ কয়েকটি ছবির কাজ রয়েছে অক্ষয় কুমারের হাতে। এরইমধ্যে নতুন আরও একটি ছবি ঘোষণা দিলেন বলিউডের এই সুপারস্টার।

শনিবার (১৬ অক্টোবর) সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন ছবির ঘোষণা দেওয়ার পাশাপাশি তার একটি পোস্টারও শেয়ার করেছেন অক্ষয় কুমার। আর সেই পোস্টার চোখে পড়তেই খিলাড়ি এই তারকাকে কিছু ভুল ধরিয়ে দিয়েছেন গোর্খা রাইফেলস রেজিমেন্টের মেজর মানিক এম জলি নামে এক প্রাক্তন সেনা কর্মকর্তা।

অক্ষয় কুমারের উদ্দেশে মেজর মানিক এম জলি জানান, অক্ষয় নতুন ছবির পোস্টারে ‘কুকরি’র (ছুরির মতো ধারালো অস্ত্র বিশেষ) যে আকার রয়েছে তা ভুল। ১৮ ইঞ্চি লম্বা একটা বিশেষ ছুরি গোর্খারা ব্যবহার করে যার নাম ‘কুকরি’। গোর্খা ঐতিহ্যের প্রতীক বলে ধরা হয় এই কুকরি-কে।

কুকরির একটি ছবি টুইটারে পোস্ট করে প্রাক্তন এই সেনা কর্মকর্তা লিখেছেন, ‘প্রিয় অক্ষয় কুমারজি, আমি একজন প্রাক্তন গোর্খা সেনা কর্মকর্তা। আমি আপনাকে ধন্যবাদ জানাই এই ছবিটা তৈরির ভাবনার জন্য। কিন্তু ছবির সঙ্গে জড়িত ছোট ছোট বিষয়গুলো খুব জরুরি। দয়া করে কুকরিটা ঠিক করে নেবেন। কুকরির ধারালো দিকের অভিমুখটা অন্যদিকে হবে। এটা তলোয়ার নয়। প্রকৃত আকৃতির কুকরির ছবি জুড়ে দিলাম।’

এই টুইটের জবাবে অক্ষয় কুমার লেখেন, ‘প্রিয় মেজর জলি, ধন্যবাদ এই ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য। আমরা ছবি তৈরির সময় এই বিষয়গুলি মাথায় রাখব। আমি গর্বিত এবং উত্তেজিত ‘গোর্খা’ ছবিটি তৈরি করতে পেরে। বাস্তবের সঙ্গে যাতে এই ছবির ফারাক না থাকে, তার জন্য যে কোনওরকম সাজেশন দিতে চাইলে আপনাকে স্বাগত জানাই।’

১৯৭১ সালে ভারত পাকিস্তান যুদ্ধে ব্যাটালিয়ন ৪/৫ গোর্খা রাইফেলসে যোগদান করেন ইয়ান কার্ডোজোর। তিনি ‘কার্তুজ সাহিব’ নামেও পরিচিত। একাত্তরের যুদ্ধে ল্যান্ডমাইনে পা পড়ে গিয়েছিল ইয়ান কার্ডোজোর। গুরুতর জখম হন। চিকিৎসকের অনুপস্থিতির কারণে নিজেই নিজের পা কুকরি দিয়ে কেটে ফেলেছিলেন!

‘গোর্খা’ নামের ছবিটি পরিচালনার দায়িত্বে থাকছেন সঞ্জয় চৌহান। ছবিতে ইয়ান কার্ডোজোর চরিত্রে পাওয়া যাবে অক্ষয় কুমারকে। জানা যাচ্ছে, ২০২২-এর স্বাধীনতা দিবসের অবসরে মুক্তি পাবে এই ছবিটি।