শুভ জন্মদিন ‘হেমন্ত কন্যা’ পরীমনি



রুদ্র হক, বার্তা ২৪.কম
পরীমনি

পরীমনি

  • Font increase
  • Font Decrease

শরৎ পেরিয়ে হেমন্ত। বাতাসে মিস্টি হাওয়া, এই মেঘ-এই রোদ্র ছায়া। শীতের আগমনী ধ্বনি যখন প্রকৃতিতে তখন এই বঙ্গে জন্ম নিয়েছেন অসম্ভব রুপবতী এক কন্যা। প্রকৃতিও কি জানতো, যে জন্মেছেন তিনি বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় মুখ হবেন?

পরীমনি, বড়পর্দায় নায়িকা সংকটের যুগে তার আবির্ভাব। মৌসুমী-শাবনূর-পূর্ণিমা-পপিদের পরবর্তী প্রজন্মের মধ্যে সবচেয়ে জনপ্রিয় এ নায়িকা, হয়তো কিছুটা ভুল সময়ে বড়পর্দায় এসেছিলেন। চলচ্চিত্র যখন ধুঁকছে বাণিজ্যিক মন্দায়। যে মন্দা এখনও কাটেনি। দিন দিন সংকট বাড়ছে। তার ভেতরেই রূপের আলোর ছটায় মাতিয়েছিলেন পরিচালক-প্রযোজকদের। ছবি মুক্তির আগেই সর্বাধিক চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে তাক লাগিয়েছিলেন।

বড়পর্দায় ছবি নির্বাচনে কি ভুল ছিলো পরী মনির? ‘কমার্শিয়াল ফিল্মের হিরোইন’ বলে নাক সিঁটকানো কম শুনতে হয়নি তাকে। সেই পরীমনিই এখন হয়ে উঠেছেন বিকল্প ধারার নির্মাতাদের এক নাম্বার পছন্দ। কেন? তা শুধুই অভিনয়গুণে। পরীমনির জনপ্রিয়তা অর্জন বড়পর্দায় উপস্থিতি দিয়ে নয়, তার ব্যক্তিজীবন, ব্যক্তিত্বের জন্যই। ক্যারিয়ারের শুরু থেকেই আলোচনা-সমালোচনায় মাতিয়ে রেখেছেন পুরো দেশকে। দেশে-বিদেশে বাংলাদেশের চলচ্চিত্রের পরিচায়ক হয়ে উঠেছেন। ফোর্বস ম্যাগাজিনের প্রভাবশালী তারকাদের তালিকায় যেমন আছেন, দেশের গুগল সার্চেও পরীমনিই এক নাম্বারে।

“এখন মনে হয় নায়িকা হিসেবে অনেক কিছু দেয়ার আছে। এখন মনে হয় নায়িকা হওয়ার জন্যই আমার জন্ম হয়েছে। যে চরিত্রগুলোতে আমি অভিনয় করি সে চরিত্রগুলো আমার জন্যই সৃষ্টি হয়েছে ।”- নিজের প্রথম চলচ্চিত্র ‘অন্তর জ্বালা’ মুক্তির সময় এক সাক্ষাৎকারে বলেছিলেন পরী মনি।

ব্যক্তি জীবনে নানা বিতর্ক-ঘাত-প্রতিঘাতের ভেতর শুধু নায়িকা নয়, নারীর স্বাধীনতা, মর্যাদা প্রতিষ্ঠায় ও পুরুষতন্ত্রের বিরুদ্ধে দাঁড়ানো এক প্রতিবাদী নারীর প্রতীক হিসেবে আবির্ভুত হয়েছেন পরী। ফলে নায়িকা হিসেবে যে পরীর জন্ম, তিনি আজ শুধু নায়িকা হিসেবে নয়, ব্যক্তি পরী হিসেবেই আজ দেশব্যাপী জনপ্রিয় এক নারীর নাম-অভিনয়ের ক্যারিয়ারে যার কেবল শিশির ধোয়া সকালের রোদ পড়েছে।



২৭ তম জন্মদিনের প্রথম প্রহরে পরীমনি তার কাছের মানুষদের নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপন করেছেন। দুপুর ও বিকেলে রাজধানীর কয়েকটি এতিম খানার শিশুদের সঙ্গে জন্মদিন উদযাপন করেছেন তিনি। 

জন্মদিনে পরী মনির নতুন চলচ্চিত্র ‘প্রীতিলতা’ টিম প্রকাশ করেছে- ভার্চুয়াল ভিউ কার্ড। দিনভর স্যোসাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি। সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জাঁকজমকপূর্ণ আয়োজনে মিডিয়ায় তার সত্যিকার কাছের মানুষদের নিয়ে উদযাপনের উদ্যোগ নিয়েছেন পরী মনি।



পরীমনির ক্যারিয়ার বদলে যায় নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম এর স্বপ্নজাল চলচ্চিত্রের মাধ্যমে। নতুন ছবিতেও পরীমনির উপরই আস্থা রেখেছেন তিনি। তার ‘গুনিন’-এর শুটিংয়ে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যস্ত ছিলেন পরী। জন্মদিন পালনের জন্য ছুটি। এর আগে গতবছর রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে জন্মদিনের জমকালো আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছিলেন। চমকে দেয়াই যেন কাজ ঢালিউডের এ গ্ল্যামার কন্যার।

বার্তা ২৪.কমের পক্ষ থেকে তাকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন।