সিনেমায় ‘সাসপেন্স’ রাখতে নায়িকা গোপন!



বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম
চলচ্চিত্রটির একটি দৃশ্যে চিত্রনায়িকা রুমাই নোভিয়া

চলচ্চিত্রটির একটি দৃশ্যে চিত্রনায়িকা রুমাই নোভিয়া

  • Font increase
  • Font Decrease

আগামীকাল (২৫ ডিসেম্বর) মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্র ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। রুবেল আনুশ পরিচালিত চলচ্চিত্রটির কাহিনী সাজানো হয়েছে তিনটি গল্পে। তিন গল্পে তিন জোড়া অভিনয়শিল্পী অভিনয় করলেও সিনেমার প্রচারণায় শুধুই সিমলাকে হাজির করে নতুন বিতর্কের সূচনা করেছেন নির্মাতা রুবেল আনুশ। বার্তা ২৪.কমের কাছে চলচ্চিত্রটির অন্যতম নায়িকা রুমাই নোভিয়ার প্রতিবাদের প্রেক্ষিতে নির্মাতাও মুখ খুললেন। বললেন, ‘সান্সপেন্স রাখতেই নায়িকা রুমাই নোভিয়াকে গোপন করেছি আমরা।’

যদিও এর আগে নির্মাতা বলেছিলেন সিনেমার বিপণন কৌশলের কারণেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সিমলাকে প্রচারণায় সামনে রেখেছেন। তবে, সিনেমায় প্রাধান্য পেয়েছেন চিত্রনায়িকা রুমাই নোভিয়া। রুবেল আনুশ বলেন, “রুমাই নোভিয়াকে দিয়েই সিনেমার শুরু করেছি আমি, তাকে দিয়েই সিনেমা শেষ হয়েছে। দৈর্ঘ্যেও তার গল্পটি বেশি আবার এই সিনেমায় ব্যাবহৃত দু’টি গানই তাকে নিয়ে নির্মিত।”

রবি, গ্রামীণফোন, প্রাণ জুস-সহ বেশকিছু পণ্যের বিজ্ঞাপনচিত্রে মডেলিং দিয়ে পরিচিতি পান রুমাই নোভিয়া। অভিনয় করেছেন বেশ কিছু মিউজিক ভিডিওতেও। সিনেমার আইটেম গানে সাড়া জাগালেও বড়পর্দায় চিত্রনায়িকা রুমাই নোভিয়ার অভিষেক ‘ক্রাইম রোড’ চলচ্চিত্রের মাধ্যমে।


‘নিষিদ্ধ প্রেমের গল্প’ চলচ্চিত্রটির জন্য দীর্ঘ সাত বছরের অপেক্ষা তার। প্রতিক্ষীত চলচ্চিত্রটি মুক্তির খবরেও মন খারাপ করেই গণমাধ্যমে রুমাই নোভিয়া বলেন, “নির্মাতা রুবেল আনুশ আমার খুব ভালো বন্ধু। চলচ্চিত্রটিতে সিমলার মতোই আমারও সম উপস্থিতি আছে। তবু, খবরে, প্রচার প্রচারণায় আমাকে কোথাও খুঁজে পাচ্ছি না। তাই মন কিছুটা খারাপ। আমি হয়তো অন্য কারো তারকাখ্যাতির কাছে হেরে যাচ্ছি।”

তবে, রুমাইর মন ভালো করতেই বুধবার প্রকাশিত হয়েছে চলচ্চিত্রটির প্রথম গান ‘ঘর পালানো হাওয়া’। লিমন আহমেদের কথায়, সোহেল রাজের সুর ও কন্ঠে গানটির মাধ্যমে এই প্রথম সিনেমায় প্রকাশিত হলেন রুমাই নোভিয়া।


তিনি বলেন, “প্রচারণার স্বার্থে আমাকে গোপন করে রাখা কতোটা যৌক্তিক হয়েছে তা নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠানই বলতে পারবে। এ চলচ্চিত্রটির মাধ্যমে নতুন করে অভিনয় নির্ভর চরিত্রে ফিরবো বলে, ক্যারিয়ারে দীর্ঘ বিরতিও পড়েছে আমার। তবু, নির্মাতার বোধদয় হয়েছে এতে আমি আনন্দিত। চলচ্চিত্রটি বড়পর্দায় মুক্তি পেলেই অপেক্ষা স্বার্থক হতো। তবু, মুক্তি তো পাচ্ছে। সবাইকে দেখার আমন্ত্রণ জানাই।”

রুবেল আনুশের বক্তব্য এমন, “দর্শক জানছে এটি সিমলার ছবি কিন্তু সিনেমা দেখলে গল্পটাই প্রধান হয়ে উঠবে। প্রচার প্রচারণায় কিছুটা সাসপেন্স ধরে রাখতেই নায়িকা রুমাই নোভিয়াকে গোপন রেখেছিলাম আমরা।”

নির্মাতা রুবেল আনুশ জানান, খুব শিগগিরই চলচ্চিত্রটির অফিসিয়াল পোস্টার, ট্রেলার মুক্তি পাবে। সেখানে কোন অভিনয়শিল্পীই বৈষম্যের স্বীকার হবেন না বলেও আশ্বস্ত করেন তিনি।

আগামীকাল, ২৫ নভেম্বর সন্ধ্যা ৭টায় ‘লাইভ রেডিও’ নামে একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে সিনেমাটি। সাহসী গল্পের এই চলচ্চিত্র সেন্সর বোর্ড আটকে দেয়। যে কারণে অনলাইনে মুক্তি দেয়া হচ্ছে।

চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, আবুল হায়াত, সিমলা, রুমাই নোভিয়া, মুনমুন, মনিরা মিঠু পুলক, বাপ্পী, লাবণী, সাদিয়া, আলিফ, মুসা, টুটুল চৌধুরী, আফরিন প্রমুখ।