স্বরাকে রাজনীতিতে আসার আমন্ত্রণ মমতার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মমতা ব্যানার্জী ও স্বরা ভাস্কর

মমতা ব্যানার্জী ও স্বরা ভাস্কর

  • Font increase
  • Font Decrease

অভিনেত্রী স্বরা ভাস্কর যে ঠোঁটকাটা স্বভাবের এ কথাটি কারও অজানা নয়। নিজের মনে যখন যা আসে কোন রাখঢাক না করে তাই বলে ফেলেন স্বরা। আর তার বলা সেই কথা নিয়ে কে কি বললো বা করলো তা নিয়েও কোন মাথাব্যথা নেই বলিউডের এই তারকার।

নিজের এই স্বভাবের কারণেই হয়তো মমতা ব্যানার্জীর মনে জায়গা করে নিয়েছেন স্বরা ভাস্কর। তাইতো ৩৩ বছর বয়সী এই তারকাকে রাজনীতিতে আসার আমন্ত্রণ জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

তিন দিনের সফরে মুম্বাই গিয়েছেন মমতা ব্যানার্জী। আজ (১ ডিসেম্বর) মুম্বাইয়ে বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করেন তিনি। এসময় হাজির ছিলেন- জাভেদ আখতার, মহেশ ভাট, সুধীর কুলকার্নি, স্বরা ভাস্কর, কুবরা সৈত, রিচা চড্ডার মতো বলিউড ব্যক্তিত্বরা।

এদিন স্বরা ভাস্কর মমতা ব্যানার্জীর সামনে দাঁড়িয়ে দাবি করেন সাংস্কৃতিক জগতের মানুষজনকে বর্তমানে কঠিন পরিস্থিতির শিকার হতে হচ্ছে। স্বরা বলেন, ‘দিদি আপনার স্পিরিটকে আমি কুর্নিশ জানাই, আপনাকে সম্মান জানাই। এরপর বাংলায় স্বরা বলে উঠেন, ‘খেলা হয়ে গেছে। দিদি দেখিয়ে দিয়েছে।’

স্বরা জানান, সেই সভাকক্ষে উপস্থিত প্রত্যেকে ফ্যাসিজমের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে নিজেদের মতো করে। স্বরা মমতার সঙ্গে পরিচয় করিয়ে দেন মুনাওয়ার ফারুকির। যে কমেডিয়ান বর্তমানে চর্চার কেন্দ্রবিন্দুতে। হিন্দু দেবতাদের অপমান করেছেন মুনাওয়ার এমন অভিযোগে এক মাস জেলে কাটিয়েছে সে, যদিও মেলেনি কোনও প্রমাণ। তবুও গত দু-মাসে তার ১২টি শো বাতিল হয়েছে দেশের বিভিন্ন রাজ্যে। স্বরা বলেন, এই সকল তরুণ প্রতিদিন নিজেদের ক্যারিয়ার এবং জীবনের ঝুঁকি নিয়ে রুখে দাঁড়াচ্ছে অন্যায়-অবিচারের বিরুদ্ধে। স্বরা মমতার কাছে প্রশ্ন রাখেন, ইউএপিএ আইন নিয়ে তার কী মতামত? এবং ক্ষমতায় এলে এই আইন ধরণের আইন নিয়ে কী পদক্ষেপ নেবেন তিনি।

জবাবে মমতা স্পষ্ট করে জানান, বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন সংশোধনী বিল তথা ইউএপিএ কোনওভাবেই সভ্য সমাজ বা সাধারণ মানুষের জন্য নয়। দেশে কিছু আইন নিশ্চয় থাকে, যা দেশের সুরক্ষার জন্য জরুরি এবং কিন্তু আজকাল সেই আইনের দুর্ব্যবহার করা হচ্ছে।

সবশেষে মমতা ব্যানার্জী স্বরার উদ্দেশে বলেন, ‘তুমি রাজনীতিতে যোগ দাও, তোমার মতো স্ট্রং মেয়েদের দরকার এখানে।’ এই কথা শোনামাত্রই করতালিতে ভরে উঠে সভাঘর।

শাহরুখের সন্তানদের জন্য এডিট করা হয়েছিল ‘কাল হো না হো’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সাইফ আলি খান, প্রীতি জিনতা ও শাহরুখ খান

সাইফ আলি খান, প্রীতি জিনতা ও শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

শাহরুখ খানের তার ক্যারিয়ারের শুরু থেকে এখনও পর্যন্ত যতো জনপ্রিয় ছবি দর্শকদের উপহার দিয়েছেন তার মধ্যে ‘কাল হো না হো’ অন্যতম। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি জনপ্রিয়তার পাশাপাশি সিনেমা প্রেমিরা এর প্রশংসায় পঞ্চমুখও হয়েছে। সেই সঙ্গে পেয়েছে বেশ কয়েকটি পুরস্কারও।

‌‌‘কাল হো না হো’র শেষ দৃশ্যে শাহরুখের মৃত্যু কাঁদিয়েছিল চলচ্চিত্র প্রেমীদের। কিন্তু জানেন কি বলিউড বাদশার সন্তানদের জন্য বিশেষভাবে এডিট করা হয়েছিলো এই ছবিটি।

মুক্তির এক যুগ পর সে কথা নিজে মুখেই স্বীকার করেছিলেন শাহরুখ খান। বলিউড কিং জানিয়েছিলেন ‘কাল হো না হো’তে তার মৃত্যুর দৃশ্যটি তার সন্তানদের কখনও দেখানো হয়নি।

ছবিটির নির্মাতা করণ জোহর নিজে শাহরুখ খানের সন্তানদের জন্য সেই দৃশ্যটি এডিট করেছিলেন বলেও জানান শাহরুেখ।

শাহরুখ খান ছাড়াও ‘কাল হো না হো’তে অভিনয় করেছিলেন সাইফ আলি খান ও প্রীতি জিনতা। এছাড়াও ছিলেন জয়া বচ্চন ও প্রয়াত অভিনেত্রী রীমা লাগু।

;

নিক-প্রিয়াঙ্কার ঘরে এলো রাজকন্যা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস

প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস

  • Font increase
  • Font Decrease

বছর খানেক প্রেমের পর ২০১৮ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হন নিক জোনাস ও প্রিয়াঙ্কা চোপড়া। বিয়ের পর থেকে এই তারকা দম্পতি সবচেয়ে বেশি যে প্রশ্নের সম্মুখীন হয়েছেন তা হলো- তাদের ঘরে কবে নতুন অতিথির আগমন ঘটতে যাচ্ছে? অবশেষে নিক-প্রিয়াঙ্কার ভক্তদের অপেক্ষার অবসান ঘটলো।


শনিবার (২২ জানুয়ারি) মধ্যরাতে মা হওয়ার ঘোষণা দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সাবেক এই বিশ্বসুন্দরী জানিয়েছেন, সারোগেসির মাধ্যমে সন্তান এসেছে তাদের কোলে। সবার আশীর্বাদ প্রার্থনা করেছেন তারা। একইসঙ্গে সকলকে অনুরোধ করে তিনি জানান, আপাতত তাদের ব্যক্তিগত জীবন নিয়ে বাড়তি কৌতূহল দেখানো যেন বন্ধ করেন সবাই। 


পশ্চিমা সংবাদমাধ্যম টিএমজেড’র প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, সারোগেসি পদ্ধতির মাধ্যমে কন্যা সন্তানের বাবা-মা হয়েছেন নিক জোনাস ও প্রিয়াঙ্কা চোপড়া। শনিবার (২২ জানুয়ারি) রাতে সাউদার্ন ক্যালিফোর্নিয়া হাসপাতালে এই তারকা দম্পতির রাজকন্যার জন্ম হয়। যদিও বা নবজাতকের নাম এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি।

ক’দিন আগে ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে দেওয়া এক সাক্ষাৎকারে ফ্যামিলি প্ল্যানিং নিয়ে খোলাখুলি আলোচনা করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডের এই সুন্দরী সেখানে বলেছিলেন, সন্তান তাদের ভবিষ্যতের একটি অংশ। ঈশ্বরের আশীর্বাদ যখন হওয়ার হবে তখন হয়ে যাবে।


কিন্তু এই তারকা দম্পতি যে এভাবে সুখবরটি দেবেন তা হয়ত কেউ ধারণা করেননি।

;

প্রতিবেশীর প্রতি পোষা কুকুর হত্যার অভিযোগ আনলেন সোনিয়া রিফাত



বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম
সোনিয়া রিফাত ও নিহত কুকুর

সোনিয়া রিফাত ও নিহত কুকুর

  • Font increase
  • Font Decrease

প্রাণবিক মানুষ হিসেবেই স্যোসাল মিডিয়ায় পরিচিত মডেল ও উপস্থাপিকা সোনিয়া রিফাত। তার পোষা কুকুরকে গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়েছে বলে তিনি অভিযোগ আনলেন।

তার দাবি, ঘাতক গাড়ির চালক একই বিল্ডিংয়ের একটি ফ্লাটের বাসিন্দার ড্রাইভার। গাড়িটির মালিক গৌতম, একটি ফাইন্যান্স কোম্পানিতে কর্মরত। জানা যায়, কুকুরটি ‘গার্ড ডগ’ হিসেবে থাকতো বিল্ডিংয়ের সামনে। খুব আদর যত্নে পুষতেন সোনিয়া রিফাত।

বিগত কয়েক মাস ধরে বিল্ডিংয়ের কয়েকজন বাসিন্দা কুকুরটারে বিনা কারণে অপসারনের জন্য চাপ দিয়ে যাচ্ছিলেন। তারপর হঠাৎ ১৬ জানুয়ারি রাত ৯টার দিকে বিল্ডিংয়ের গ্যারেজের সামনে ঘুমিয়ে থাকা কুকুরটার উপর দিয়ে গাড়ি চালিয়ে গ্যারেজে ঢুকে যায় গাড়িটি। দু’দিন চিকিৎসা চলার পর ১৯ জানুয়ারি সকালে মারা যায় কুকুরটি। কুকুরটির নাম ছিলো কুকি।

ঘাতক ড্রাইভারের সাথে যোগাযোগ করে কেন এরকমটা করেছেন জানার চেষ্টা করলে গাড়ির মালিক গৌতম তার ড্রাইভারের সাথে কোন রকম কথা বলতেও দেননি সোনিয়া রিফাতকে। এতে তার সন্দেহ হয় যে, গৌতম ইচ্ছাকৃতভাবে ড্রাইভারকে দিয়ে ব্যাপারটা ঘটিয়েছেন যেহেতু আগেও কুকুর নিয়ে তাদের আপত্তি ছিলো।

এদিকে, বিষয়টি নিয়ে মামলা করতে থানায় গেলে তিনটি থানা ঘুরেও মামলা করতে পারেন নি বলে জানিয়েছেন সোনিয়া। তিনি জানান, বৃহস্পতিবার প্রথমে কাফরুল থানায় মামলা করতে যান তিনি। তারা দাবি করেন ঘটনাস্থল শেওড়াপাড়া তাদের এরিয়ায় না। তারা মিরপুর-২ থানায় যোগাযোগ করতে বলে। তিনি সেখানে গেলে তারা কুকুরের হত্যার মামলা করতে চাওয়ায় ভৎর্সনা পাওয়ারও অভিযোগ করেন তিনি। থানার পক্ষ থেকে বলা হয়-‘এই এলাকা আমাদের অধীনে না আপনি শেরে বাংলা থানায় যোগাযোগ করেন’। শেরে বাংলা থানায় গেলে সেখানে তারা তদন্ত করবে বলে আশ্বাস দেয়। বিষয়টা আন্তরিকতার সাথে নেয়। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যায় সেই থানা থেকেও তদন্তে এসে, পুলিশ জানায় এই এলাকা শেরে বাংলা থানার অধীনেও না।

সোনিয়া রিফাতের প্রশ্ন. তাহলে তিনি এবং তার হতভাগা কুকুরটি আসলে কোন থানার বাসিন্দা? সোনিয়া রিফাত বলেন, “আমি আদালতের মাধ্যমে মামলা লড়ার প্রস্তুতি নিচ্ছি। প্রাণী অধিকার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি হলে প্রানীদের প্রতি সহিংসতা চালাতে অনেকেই ভয় পাবে বলে মনে করি।”

সামাজিক যোগাযোগমাধ্যমেও বিষয়টি নিয়ে বিভিন্ন মন্তব্য ও আলোচনা করছেন নেটিজেনরা।

;

প্রথম ক্যাটরিনা, দ্বিতীয় দীপিকা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ক্যাটরিনা কাইফ ও দীপিকা পাড়ুকোন

ক্যাটরিনা কাইফ ও দীপিকা পাড়ুকোন

  • Font increase
  • Font Decrease

ইন্ডিয়া টুডের ‘মুড অব দ্য নেশন’ জরিপ অনুসারে বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ভারতের এক নাম্বার নায়িকা হিসেবে তালিকাভুক্ত হয়েছেন।

৭ দশমিক দুই শতাংশ ভোট পেয়ে এই শীর্ষস্থান অর্জন করেছেন ক্যাটরিনা। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দীপিকা পাড়ুকোন। ৬ দশমিক ৮ শতাংশ ভোট পেয়েছেন এই বলি সুন্দরী। তৃতীয় প্রিয়াঙ্কা চোপড়া (৬ দশমিক ৩ শতাংশ), চতুর্থ কঙ্গনা রনৌত (৪ দশমিক ৯ শতাংশ) এবং পঞ্চম কারিনা কাপুর খান (৩ দশমিক ৬ শতাংশ)।

২০২১ সালের শেষ দিকে মুক্তি পেয়েছে ক্যাটরিনা কাইফ অভিনীত ‘সূর্যবংশী’। করোনা মহামারির মধ্যেও শত কোটি রুপির ব্যবসা করেছে ছবিটি। তাছাড়া গত ডিসেম্বরে অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন ক্যাটরিনা। যা সোশ্যাল মিডিয়ায় বেশ হৈচৈ ফেলে দিয়েছিল।

এছাড়াও কাজের দিক থেকে বর্তমানে ‘টাইগার থ্রি’, ‘মেরি ক্রিসমাস’, ‘জি লে জারা’ রয়েছেন ক্যাটরিনা কাইফ। তাই সবকিছু মিলিয়েই তালিকায় শীর্ষ স্থানটি দখল করে নিয়েছেন ক্যাট।

এদিকে, দীপিকা পাড়ুকোন দ্বিতীয় স্থানে থাকার পেছনে মূল কারণটি হচ্ছে গত দুই বছর ধরে রূপালি পর্দার বাহিরে রয়েছেন দীপিকা। বছর শেষে কবির খান পরিচালিত ‘৮৩’ ছবিতে স্বামী রণবীর সিংয়ের বিপরীতে ক্যামিও চরিত্রে দেখা গেছে তাকে। কিন্তু বক্স অফিসে সফলতার মুখ দেখেনি ছবিটি।

তাছাড়া তৃতীয় স্থানে থাকা প্রিয়াঙ্কা চোপড়া দীর্ঘদিন বলিউড ইন্ডাস্ট্রিতে নেই বললেই চলে। তবে শিগগিরই তাকে দেখা যাবে ফারহান আখতার পরিচালিত ‘জি লে জারা’তে।

;