স্বামীর পরিচালনায় ১০ বছর পর অভিনয়ে জেনেলিয়া



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জেনেলিয়া ও রীতেশ দেশমুখ

জেনেলিয়া ও রীতেশ দেশমুখ

  • Font increase
  • Font Decrease

পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন রীতেশ দেশমুখ। তবে হিন্দি নয়, মারাঠি ছবি নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে অভিষেক হচ্ছে বলিউডের এই অভিনেতার।

রীতেশ দেশমুখের নির্মিত ছবির নাম ‘ভের’। মারাঠি ভাষায় ‘ভের’ শব্দের অর্থ পাগলামো।

চমকপ্রদ তথ্য হলো- রীতেশের পরিচালিত প্রথম ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে ১০ বছর পর বড়পর্দায় ফিরতে যাচ্ছেন তার স্ত্রী অভিনেত্রী জেনেলিয়া ডি’সুজা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নতুন ছবির পোস্টার শেয়ার করে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন ৪২ বছর বয়সী এই তারকা। সেই সঙ্গে নতুন এই অধ্যায়ের জন্য সকলের কাছে আশীর্বাদও চেয়েছেন রীতেশ।

অন্যদিকে, জেনেলিয়াও ইনস্টাগ্রামে ‘ভের’র কথা জানিয়ে লিখেছেন প্রায় ১০ বছর পর রূপালি পর্দায় এই ছবির সুবাদে কামব্যাক করতে চলেছেন তিনি। ছবিটি যে তার ক্যারিয়ারে প্রথম মারাঠি ছবি হতে যাচ্ছে সেকথাও নিজের ভক্তদের জানিয়েছেন বলিউডের এই অভিনেত্রী।

মজার বিষয়টি হলো ২০০৩ সালে ‘তুঝে মেরে কাসাম’ ছবির মধ্য দিয়ে অভিনেতা হিসেবে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন রীতেশ দেশমুখ। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন জেনেলিয়া দেশমুখ। আর নিজের পরিচালিত প্রথম ছবিতেও স্ত্রীকে সঙ্গে নিয়ে কাজ করতে যাচ্ছেন এই তারকা।

ম্যাডোনাকে ব্যান করল ইনস্টাগ্রাম!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ম্যাডোনা

ম্যাডোনা

  • Font increase
  • Font Decrease

‘হ্যাং আপ’, ‘মেটিরিয়াল গার্ল’, ‘ফ্রোজেন’ গানের সঙ্গে তাল মেনাননি, এরকম ব্যক্তির সংখ্যা বোধহয় দুনিয়ায় খুব কমই রয়েছে। কিন্তু জনপ্রিয়তার সঙ্গে ম্যাডোনার সঙ্গে সমান্তরালে হেঁটেছে বিতর্কও। মার্কিন এই পপ তারকার ব্যক্তিগত সম্পর্ক থেকে শুরু করে কাজের ক্ষেত্র সব জায়গায় উঠেছে একাধিক বিতর্কের ঝড়।


সম্প্রতি আরও একবার বিতর্কে জড়ালেন ম্যাডোনা। ইনস্টাগ্রামে তার করা একটি পোস্ট নিয়েই এখন তোলপাড় নেট মাধ্যম। এমনকি তাকে ব্যান করে দিয়েছে ইনস্টাগ্রাম থেকে।


আসলে যে কোনও স্যোশাল মিডিয়া সাইটে কিছু পোস্ট করার ক্ষেত্রে কন্টেন্ট নিয়ে কিছু বিধি-নিষেধ মেনে চলতে হয় কম বেশি সকলকেই। আর সেই সিকল নিয়ম কোনও কারণে না মানা হলে নেট সংস্থার কোপের মুখে পড়তে হয় সেই ইউজারকে। ম্যাডোনার ক্ষেত্রেও হয়েছে ঠিক তাই। পপ গায়িকা ম্যাডোনা তার কিছু অত্যন্ত খোলামেলা ছবি পোস্ট করার জন্য ইনস্টাগ্রাম থেকে সতর্কতা পেয়েছেন এবং সেই সঙ্গে আপত্তিকর ছবি শেয়ার করায় ইনস্টাগ্রামে লাইভে যাওয়া নিষিদ্ধ করা হয়েছে মার্কিন গায়িকাকে।

;

দুর্ঘটনার শিকার সামান্থা ও বিজয়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিজয় দেভেরাকোন্ডা ও সামান্থা

বিজয় দেভেরাকোন্ডা ও সামান্থা

  • Font increase
  • Font Decrease

কাশ্মীরের পহলগাঁওতে এক অ্যাকশন দৃশ্যের শুটিং করছিলেন সামান্থা ও বিজয়। শুটিং করার সময়ই গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে লিডার নদীতে পড়ে যায়। এতে গুরুতর আহত হন দক্ষিণের এই দুই তারকা।

দুর্ঘটনার পর সামান্থা-বিজয়কে দ্রুত উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ফিজিওথেরাপি করা হয় অভিনেতাদের। একটু সুস্থ হয়েই ফের শুটিং শুরু করেন দক্ষিণের এই দুই তারকা।


চিকিৎসকের কথায়, আপাতত তারা সুস্থ রয়েছেন।

আগামী ২৩ ডিসেম্বর মুক্তি পাবে সামান্থা ও বিজয়ের নতুন ছবি ‘খুশি’। এই ছবিরই শুটিং করছিলেন এই দুই তারকা। এর আগে সুপারহিট তামিল ছবি ‘মহানতি’তে জুটি বেঁধেছিলেন তাদের।

;

আবুল হায়াতের নাট্যরূপে বিটিভিতে ‘অগ্নিগিরি’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘অগ্নিগিরি’ নাটকের দৃশ্য

‘অগ্নিগিরি’ নাটকের দৃশ্য

  • Font increase
  • Font Decrease

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের উল্লেখযোগ্য গল্পগ্রন্থ ‘শিউলিমালা’। এই গ্রন্থের একটি ছোটগল্প ‘অগ্নিগিরি’। এ গল্পের ভাষা, স্থান, কাল, পাত্র-পাত্রী সবই ময়মনসিংহের ত্রিশালের পটভূমিতে রচিত।

এবারের নজরুল জন্মজয়ন্তীতে ‘অগ্নিগিরি’ অবলম্বনে বাংলাদেশ টেলিভিশনে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘অগ্নিগিরি’। যার নাট্যরূপ দিয়েছেন আবুল হায়াত এবং প্রযোজনা ও পরিচালনা করেছেন নূর আনোয়ার রনজু।

নাটকে দেখা যাবে, সবুর আখন্দ নামের মাদ্রাসাপড়ুয়া এক শান্তশিষ্ট যুবক বীররামপুর গ্রামের পাটের পাটোয়ারি আলী নসীব মিঞার বাড়িতে জায়গির থেকে পড়াশোনা করে। সে নসীব মিঞার একমাত্র মেয়ে নূরজাহানকে আরবি পড়ায়। অত্যন্ত লাজুক স্বভাবের সবুর কখনো চোখ তুলে নূরজাহানের দিকে তাকায় না। ঘটনাপ্রবাহে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এবং তা এক ট্র্যাজেডির মাধ্যমে শেষ হয়। এদিকে গ্রামের দুষ্টু ছেলে রুস্তম ও তার সহযোগিরা উত্যক্ত করে সবুরকে। ঘটনা মোড় নেয় অন্যদিকে। এভাবে এগিয়ে যায় নাটকের গল্প।

‘অগ্নিগিরি’ নাটকটিতে নসীব মিঞা, সবুর ও নূরজাহান চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, ইমতিয়াজ বর্ষণ ও জেসমিন আরা। আরো অভিনয় করেছেন মিলি মুনশী, আনোয়ার শাহী, নাজিম উদ্দিন প্রমুখ। নাটকটি প্রচারিত হবে আগামী ২৫ মে রাত ৯টায়।

;

মোহাম্মদ আসাফ্উদ্দৌলাহ’র মিউজিক ভিডিও প্রকাশ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
মোহাম্মদ আসাফ্উদ্দৌলাহ’র মিউজিক ভিডিও প্রকাশ

মোহাম্মদ আসাফ্উদ্দৌলাহ’র মিউজিক ভিডিও প্রকাশ

  • Font increase
  • Font Decrease

মোহাম্মদ আসাফ্উদ্দৌলাহ বাংলাদেশের একজন বিশিষ্ট ও খ্যাতিমান সুরকার, গীতিকার ও সঙ্গীতজ্ঞ। সঙ্গীত জীবনে এ পর্যন্ত তিনি বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের অনেক কিংবদন্তী সঙ্গীত শিল্পীর সাথে কাজ করেছেন। তাদের মধ্যে উল্লেখ্যযোগ্য হলেন ফিরোজা বেগম, উস্তাদ গুলাম আলী, উস্তাদ হামিদ খান, উস্তাদ সাগীর উদ্দিন খান, আবিদা পারভীন এবং হৈমন্তী শুক্লা।

রবিবার, ২২ মে ২০২২, সন্ধায় লেকশোর হোটেল, গুলশান, ঢাকায় আয়োজিত একটি বর্ণাঢ্য অনুষ্ঠানে মোহাম্মদ আসাফ্উদ্দৌলাহ মিউজিক ভিডিও আকারে তার লিখিত ও সুর আরোপিত ১৩টি নতুন গান প্রকাশ করেছেন। এ সবগুলো গানে কলকাতার জনপ্রিয় ও সম-সাময়িক সঙ্গীতের একজন উদীয়মান তারকা এবং বিশিষ্ট গায়িকা পিউ মুখার্জি কণ্ঠ দিয়েছেন। সবগুলো গানের সঙ্গীত আয়োজন করেছেন পন্ডিত তেজেন্দ্র মজুমদার।
গানগুলোর শিরোনাম হলো - পড়ে কি মনে, অবাক আলোয়, এখন সময় হল, বাইরে শ্রাবণ, কেনো চলে যেতে, কারে কারে বলি, কোনো রাত, মেঘ এসে ছুঁয়ে যায়, ফিরে ফিরে চেয়ে, রং এ তোমায় সাজাবো,
গাছের সারি, তুমি ছাড়া কে বা, তুমিতো এখনও।

অনুষ্ঠানে গায়িকা পিউ মুখার্জি নির্বাচিত ৬টি গান পরিবেশনা করে অতিথিদের মুগ্ধ করেন। মোহাম্মদ আসাফ্উদ্দৌলাহ’র ঘনিষ্ঠজন, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শুভাকাঙ্খীদের উপস্থিতিতে অনুষ্ঠানটি বর্ণাঢ্য ভাবে সম্পাদিত হয়।

এ আয়োজনে পৃষ্ঠপোষকতা করে ইয়ামাহা মিউজিক বাংলাদেশ যা এসিআই মটরস এর অধীন একটি সহযোগী প্রতিষ্ঠান। ইয়ামাহা বিশ্বব্যাপী বাদ্যযন্ত্রের জন্য বিখ্যাত একটি নাম যা ইয়ামাহা মিউজিক বাংলাদেশ নামে বাংলাদেশের সঙ্গীত পিপাসুদের নির্ভরযোগ্য বাদ্যযন্ত্র ও সেবা প্রদান করে আসছে।

মিউজিক ভিডিওগুলি মোহাম্মদ আসাফ্উদ্দৌলাহ’র নিজস্ব ইউবটিউব চ্যানেলের এই লিংকে দেখা যাবে: https://www.youtube.com/channel/UCmU1VN62xVYF2a4cxJNlj5w

;