‘গলুই’তে শেকড়ের গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে: শাকিব খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘গলুই’ সিনেমার দৃশ্যে শাকিব খান

‘গলুই’ সিনেমার দৃশ্যে শাকিব খান

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি প্রকাশ পেয়েছে ঢালিউড কিং শাকিব খানের আসন্ন সিনেমা ‘গলুই’র টিজার। গ্রামীণ প্রেক্ষাপটে প্রেমের গল্পের আভাস মিললো টিজারে। আছে ঐতিহ্যের ছোঁয়াও।

এবার নিজের আসন্ন ছবিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছেন শাকিব খান। যেখানে তিনি লিখেছেন, “বিশ্বায়ন আর প্রযুক্তির প্রভাবে অনেকটাই বিলুপ্তির পথে আমাদের গ্রাম বাংলার সংস্কৃতি। ফলে নতুন প্রজন্ম নিজেদের সংস্কৃতি ভুলতে বসেছে। আমি মনে করি, শেকড়কে না জানলে সামগ্রিকভাবে জাতির উন্নয়ন অসম্ভব। এ জন্যই বোধ হয় বিজ্ঞজনেরা বলেন, ‘সংস্কৃতি হচ্ছে জীবনের দর্পণ। সংস্কৃতি প্রতিটি ব্যক্তি, জাতি ও দেশের প্রকৃত পরিচয় বহন করে।”

“ঈদে মুক্তি পেতে যাওয়া আমার নতুন সিনেমা ‘গলুই’-তে শেকড়ের গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে। ছিল হারিয়ে যেতে বসা লোক ঐতিহ্য আর সংস্কৃতিকে এই সিনেমায় তুলে ধরার আপ্রাণ চেষ্টা। ‘গলুই’ একটি চমৎকার মৌলিক গল্প ও হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো সিনেমা। পিরিওডিক্যাল রোম্যান্টিক গল্প সহজ সরলভাবে উঠে এসেছে এই সিনেমায়। এতে আছে প্রতিটি বাঙালির শেকড়ের গল্প; আরও আছে নৌকা বাইচের মতো প্রায় বিলীন হতে যাওয়া হারানো ঐতিহ্য।”

“সবদিক বিবেচনায় নিজের দায়বদ্ধতা থেকে ‘গলুই’-এ কাজ করেছি। সরকারি অনুদানে এটি আমার অভিনীত প্রথম সিনেমা। সরকারী অনুদানের হলেও এটি পুরোপুরি মূলধারার বাণিজ্যিক সিনেমা। পরিচালক, প্রযোজকসহ সিনেমা সংশ্লিষ্ট সবাই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করেছেন। আশা করছি, সবশ্রেণির দর্শক ‘গলুই’ এর সঙ্গে থাকবেন।”

“একজন অভিনেতা হিসেবে চলচ্চিত্র ইন্ডাস্ট্রির প্রয়োজনে সব ধরনের কাজে নিজেকে যুক্ত করতে হয়। আমারও তাই চাওয়া- মৌলিক গল্পের ‘গলুই’ সিনেমা প্রেমীরা সাদরে গ্রহণ করুক।”

“গলুই’- এর টিজার প্রকাশের পর দেশ-বিদেশের অগণিত মানুষের ইতিবাচক মন্তব্যে আমি অভিভূত। ঈদ উৎসবে পরিবার পরিজন নিয়ে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার আনন্দটাই আলাদা। তাই আসছে ঈদে বাবা-মা, ভাই-বোন, বন্ধু, আত্মীয়স্বজন, পরিবার পরিজন সবাইকে সিনেমা হলে গিয়ে ‘গলুই’ দেখার আমন্ত্রণ জানাই। আমার বিশ্বাস, পরিবার পরিজন নিয়ে ঈদে সিনেমাহলে গিয়ে 'গলুই' দেখার পর আপনারাও অভিভূত হবেন।”

“দেশের সকলের সুস্থতা কামনা করি। সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।”

পিরিওডিক্যাল রোমান্টিক গল্পের ছবি ‘গলুই’ ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদান পায়। ছবিটি পরিচালনার দায়িত্বে আছেন এসএ হক অলিক।

চলচ্চিত্রটিতে শাকিবের নাম লালু। পেশায় ঢুলি। নৌকা চালাতেও তার নামডাক আছে। আরও অভিনয় করছেন পূজা চেরি, আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ। সরকারি অনুদানের ছবিটির সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু। ঈদ উপলক্ষে মুক্তি দেওয়া হবে ছবিটি।

রণবীরের সঙ্গে ফুলশয্যার রাতের সিক্রেট ফাঁস আলিয়ার!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রণবীরের সঙ্গে ফুলশয্যার রাতের সিক্রেট ফাঁস আলিয়ার!

রণবীরের সঙ্গে ফুলশয্যার রাতের সিক্রেট ফাঁস আলিয়ার!

  • Font increase
  • Font Decrease

করণ জোহর সঞ্চালিত বিতর্কিত শো ‘কফি উইথ করণ’ ফিরছে। শো-এর দ্বিতীয় প্রোমোতে বোমা ফাটালেন আলিয়া ভাট। টক শোতে তার সঙ্গী হিসাবে আছেন রনবীর সিংকে। হ্যাঁ, ‘রকি অউর রানি কি প্রেম কাহিনী’ জুটি প্রথম এপিসোডে করণের অতিথি। আগামী ৭ জুলাই ডিজিন প্লাস হটস্টারে স্ট্রিম করবে এই এপিসোড।

প্রোমোতে দেখা যাচ্ছে দাম্পত্য জীবন নিয়ে বেশকিছু বিস্ফোরক মন্তব্য করতে চলেছেন আলিয়া। শুরুতেই করণ জানান, ‘আজ আমার অতিথি দুই সুখী বিবাহিত মানুষ, শুধু তারা পরস্পরের সঙ্গে বিবাহিত নন’।


করণ আলিয়াকে সরাসির জিজ্ঞাসা করেন, বিয়ে নিয়ে একটা মিথ যা বিয়ের পর ভেঙে গিয়েছে আলিয়ার মন থেকে? আলিয়া চটপট বলে বসেন, ‘সুহাগরাত বলে কিছু হয় না। কারণ তুমি ভীষণ ক্লান্ত থাকো।’ পরে করণ ৩০ সেকেন্ড সময় দিয়ে ‘মাই ম্যারেজ’ নিয়ে বলতে বলেন আলিয়াকে। ব্যাপারটা বুঝতে না পেরে করণের বিয়ে নিয়ে কথা বলতে শুরু করেন আলিয়া। যা শুনে হেসে খুন রনবীর-করণ। এর জেরে ‘জিনিয়াস অফ দ্য ইয়ার’-এর তকমা আলিয়াকে দিয়ে বসেন রনবীর।

আলিয়াকে খোঁচা দিতে ছাড়েননি ‘গল্লি বয়’ কো-স্টার। বরুণ ধাওয়ানের সঙ্গে আলিয়ার রসায়ন বেশি জোরালো এমনটা উত্তর দেওয়ায় খচে যান রনবীর। শো ছেড়ে চলে যাওয়ার হুমকিও দেন। ‘হামটি শর্মা কি দুলহানিয়া’ জুটির শেষ ছবি ‘কলঙ্ক’ কত বড় ফ্লপ ছিল তা মনে করিয়ে রনবীর আলিয়ার উদ্দেশে বলেন, ‘বন্ধুর নামে তুই বড় কলঙ্ক’।

ধর্মা প্রোডাকশনের ব্যানারে তৈরি ‘রকি অউর রানি কি প্রেম কাহিনী’ মুক্তি পাবে আগামী বছর ভ্যালেন্টাইন্স ডে-তে। যা পরিচালনার দায়িত্বে রয়েছেন করণ জোহর।

;

এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর

এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর

  • Font increase
  • Font Decrease

এবারের ঈদেও ছোট্ট বন্ধুদের জন্য থাকছে ৩ পর্বের বিশেষ সিসিমপুর ‘ঈদের খুশি ঈদের হাসি, সবাই মিলে পাশাপাশি’। যা বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে ঈদের দিন, ঈদের দ্বিতীয় দিন এবং ঈদের তৃতীয় দিন প্রতিদিন বেলা ১টায়।


আবেগীয় দক্ষতা ও নিজের যত্ন, সূত্র ধরে অনুমান ও সিদ্ধান্তগ্রহণ, পর্যবেক্ষণ, সহযোগিতা ও ভাগাভাগি- এই বিষয়গুলোকে প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে এবারের ঈদের বিশেষ ৩ পর্ব। সবারই অংশগ্রহণেই যে উৎসব আনন্দমুখর হয় এবারের পর্বগুলোতে আনন্দ আর বিনোদনের মাধ্যমে তারই গুরুত্ব তুলে ধরবে সিসিমপুরের জনপ্রিয় চরিত্র হালুম, ইকরি, টুকটুকি, শিকু, মানিক-রতন আর বাহাদুর।


এছাড়া প্রতিটি পর্বে একটি করে শিশুও অংশ নেবে। যারা প্রত্যেকেই হালুম, ইকরি, টুকটুকি, শিকুর বন্ধু।

এর বাইরে এবারের ঈদে বিটিভিতে প্রথমবারের মতো হতে যাওয়া শিশুদের ঈদ আনন্দমেলায়ও থাকছে সিসিমপুর। অনুষ্ঠানটিতে থাকবে সিসিমপুরের ইকরি, হালুম, শিকুদের বিশেষ পরিবেশনা।

;

বাবা হারালেন শেহতাজ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মডেল ও অভিনেত্রী শেহতাজ মুনিরা হাশেমের বাবা মো. আবুল হাশেম মিয়া মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

সোমবার (০৪ জুলাই) দিবাগত রাত ২টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শেহতাজের মা শাহীনা খন্দকার।

জানা যায়, শেহতাজের বাবার মরদেহ বর্তমানে ঢাকার শ্যামলীর নিজ বাসায় রাখা হয়েছে। আজ বাদ যোহর তাদের বাসা সংলগ্ন একটি মসজিদে মো. আবুল হাশেম মিয়ার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রায়েরবাজার কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

;

‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!

‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!

  • Font increase
  • Font Decrease

আলিয়া ভাটের নতুন সিনেমা ‘ডার্লিংস’-এর প্রথম টিজার প্রকাশ্যে এসেছে। নেটফ্লিক্সের এই সিনেমা আলিয়া অভিনীত প্রথম থ্রিলার ধর্মী সিনেমা। 'ডার্লিংস'-এ আরও অভিনয় করছেন শেফালি শাহ, বিজয় ভার্মা এবং রোশন ম্যাথু।

টিজারে ছবির গল্প বলতে আলিয়া কণ্ঠ শোনা যায়। তিনি একটি ব্যাঙ ও বিচ্ছুর গল্প বলতে থাকেন। সেই ব্যাঙ যে বিজয় আর বিচ্ছু যে আলিয়া তা বুঝতে অসুবিধা হয়নি দর্শকের। গল্পের শুরু বিজয় ও আলিয়ার প্রেমকাহিনী দিয়ে শুরু হলেও কিছুক্ষণের মধ্যেই দর্শকের মনে তৈরি হতে থাকে নানা প্রশ্ন। টিজার থেকেই ছবি নিয়ে সাসপেন্স তৈরি হয়েছে।

আলিয়ার মায়ের চরিত্রে অভিনয় করছেন শেফালি শাহ। মা মেয়ের মধ্য়ে লুকিয়ে অনেক রহস্য, তা টিজার থেকেই বোঝা যাচ্ছে।ছবিতে মা- মেয়ে নিজেদের জীবনযুদ্ধ কীভাবে চালিয়ে যাচ্ছেন তার চিত্র ফুটে উঠবে।

শাহরুখের রেড চিলিসের সঙ্গে প্রাযোজনায় রয়েছেন আলিয়াও। এটি একটি ডার্ক কমেডি ফিল্ম। আলিয়ার প্রযোজনা সংস্থার নাম ইটারনাল সান সাইন প্রোডাকশন। আগামী ৫ আগস্ট নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘ডার্লিংস।’

নিজের ইনস্টগ্রামে সিনেমাটির টিজার শেয়ার করেছেন আলিয়া। সেই সঙ্গে ছবির প্রযোজক হিসেবে নিজের অনুভূতিও প্রকাশ করেছেন আলিয়া।

তিনি বলেছেন, ‘প্রযোজক হিসেবে আমার প্রথম ছবি হলেও আমি সবার আগে একজন অভিনেতা। আর এবার তো একটু বেশি নার্ভাসও। জানি না কেন কেন, প্রতিবারই কোনও সিনেমার শ্যুটিংয়ের আগের রাতে আমি নার্ভাস হয়ে পড়ি। সারা রাত ধরে ভাবি, কাল হয়তো সব সংলাপ গুলিয়ে ফেলব। পরদিন সেটেও পৌঁছই কল টাইমের ১৫ মিনিট আগে। আমার মনে হয়, এই অনুভূতিটা কখনও যাবে না আমার মধ্যে থেকে। আর চলে যাওয়াটা উচিতও নয়। কারণ, নার্ভাস হওয়া মানেই সেই বিষয়ে কেউ সত্যিই খুব যত্নশীল।

;