তারকা সন্তানদের ‘সেদ্ধ ডিম’ বললেন কঙ্গনা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত

বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত

  • Font increase
  • Font Decrease

বিতর্কের অপর নাম যেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। তারকা সন্তানদের বরাবরই আক্রমণ করে মন্তব্য করেছেন তিনি। বলিউড ছবি তারকা সন্তানদের সুযোগ দেওয়ার ফলে কীভাবে 'বহিরাগতদের' বঞ্চিত করে সে সম্পর্কে তিনি সোচ্চার হয়েছেন।

এক সাক্ষাৎকারে তারকা সন্তানদের নিয়ে বেফাঁস মন্তব্য করে বসেছেন কঙ্গনা। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত একাধিক দক্ষিণী সিনেমা বলিউডে হিন্দি ছবির বক্স কালেকশনকে ছাপিয়ে গিয়েছেন। এই ছবিগুলির হিন্দি সংস্করণগুলি একাই গত দুই বছরে মুক্তিপ্রাপ্ত বলিউডের বেশিরভাগ সিনেমাকে হারিয়েছে। বলিউডের কেন এমন হাল? কারণ খুঁজতে গিয়ে তারকাসন্তানদেরই কাঠগড়ায় দাঁড় করালেন কঙ্গনা।


এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, ‘দর্শকের সঙ্গে তাদের (দক্ষিণী) ইন্ডাস্ট্রির যে যোগাযোগ তা বেশ শক্তিশালী। আমি ভক্তদের বলব না, এটি তার থেকেও অনেক বেশি। আমাদের ক্ষেত্রে যেটা হয়, তাদের (তারকাদের) বাচ্চারা পড়াশোনা শেষ করতে বিদেশে যায়। তারা ইংরেজিতে কথা বলে, শুধু হলিউডের ছবি দেখে। তারা শুধু ছুরি-কাঁটা দিয়ে খায় এবং কথা বলার ধরনও ভিন্ন। সুতরাং, তারা কীভাবে সংযোগ করবে? দেখতেও কেমন অদ্ভূত, অনেকটা ডিম সেদ্ধর মতো দেখতে লাগে। তাদের সম্পূর্ণ চেহারা পরিবর্তিত হয়েছে, তাই মানুষ সংযোগ করতে পারে না। আমি কাউকে ট্রোল করতে চাই না।’


অভিনেত্রী উদাহরণ হিসেবে ২০২১ সালে আল্লু অর্জুনের ছবি ‘পুষ্পা: দ্য রাইজ’-এ আল্লু অর্জুনের চরিত্র পুষ্পার উদাহরণ দিয়ে বলেন, ‘দেখো পুষ্পকে কেমন আমাদের পরিচিত একজনের মতো লাগছে। প্রতিটি শ্রমিক তাঁর সঙ্গে নিজের সংযোগ করতে পারবেন। বলুন তো আমাদের নায়কদের মধ্যে কাকে আজকের যুগে শ্রমিকের মতো দেখা যেতে পারে? ওরা করতে পারেন না। সুতরাং, তাদের সংস্কৃতি (দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পের) এবং তাদের গ্রাউন্ডেড প্রকৃতি তাদের মূল্য পরিশোধ করছে। আশা করছি তারা পশ্চিম থেকে যেন অনুপ্রেরণা নিতে শুরু না করে। নিজেদের দেশের মানুষের সঙ্গে সংযোগ রাখাটা গুরুত্বপূর্ণ।’

কঙ্গনার নতুন ছবি ‘ধাকড়’। কপিল শর্মার শো-সহ বিভিন্ন স্থানে এর জন্য জোরদার প্রচার চালাচ্ছেন কঙ্গনা। ২০ মে সিনেমা হলে মুক্তি পাবে কঙ্গনা অভিনীত ‘ধাকড়’।

মঞ্চস্থ থিয়েটারের নতুন নাটক ‘পোহালে শর্বরী’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এটি দলের ৪৭তম প্রযোজনার নাটক।

এটি দলের ৪৭তম প্রযোজনার নাটক।

  • Font increase
  • Font Decrease

প্রায় সাড়ে ৬ বছর পর মঞ্চে নতুন নাটক এনেছে দেশের পথিকৃৎ নাট্যদল থিয়েটার’। এটি দলের ৪৭তম প্রযোজনার নাটক। শুক্রবার (২ জুলাই) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর জাতীয় নাট্যশালায় ‘পোহালে শর্বরী’ নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। পরে সাড়ে ৭টায় নাটকটির আরেকটি প্রদর্শনী হয়।

হিন্দি ভাষার সাহিত্যিক সুরেন্দ্র বর্মার রচনা থেকে নাটকটি অনুবাদ করেছেন অংশুমান ভৌমিক। নির্দেশনা দিচ্ছেন রামেন্দু মজুমদার এবং সংযুক্ত নির্দেশনায় আছেন ত্রপা মজুমদার। নাটকটির পোশাক পরিকল্পনা করছেন নাট্যব্যক্তিত্ব ফেরদৌসী মজুমদার। এ ছাড়া মঞ্চ, আলো ও সামগ্রী পরিকল্পনায় পলাশ হেন্ড্রি সেন, আবহ সংগীত পরিকল্পনায় তানভীর আলম সজীব, কোরিওগ্রাফি পরিকল্পনায় স্নাতা শাহরীন, রূপসজ্জায় শুভাশীষ দত্ত তন্ময়।


প্রদর্শনীর শুরুতে নির্দেশক রামেন্দু মজুমদার বলেন, ‘বিষয়বস্তুর জন্যই আমরা এই নাটকটি মঞ্চে আনতে উৎসাহিত হয়েছি। দেড়-দু’হাজার বছরের আশেপাশে এক কালখণ্ডে রাজবংশের উত্তরাধিকারের সংকটে নারীকে তার কামনা-বাসনার কোনো মূল্য না দিয়ে নিছক সন্তান উৎপাদনের যন্ত্র হিসেবে বিবেচনা করার এক কাহিনী বিধৃত হয়েছে এ নাটকে। তার পাশাপাশি রয়েছে ধর্মের অনুশাসন ও রাজনীতির কূটকৌশলযার শিকার হয়েছে একইভাবে পুরুষও।’


নাটকটিতে অভিনয় রয়েছেন গুলশান আরা, মাহমুদা আক্তার লিটা, নাজমুন নাহার নাজু, সামিয়া মহসীন, আপন আহসান, নূর-এ-খোদা মাশুক সিদ্দীকি, শেকানুল ইসলাম শাহী, মুশফিকুর রহমান, সামিরুল আহসান, তানভীর হোসেন সামদানী, তানভীন সুইটি, তানজুম আরা পল্লী, রাশেদুর রহমান, রবিন বসাক, ত্রপা মজুমদার, জোয়ারদার সাইফ।

থিয়েটার নাট্যদল জানিয়েছে, আজ শনিবার বিকেল সাড়ে ৫টা এবং সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় নাট্যশালায় নাটকটির আরও দুটি প্রদর্শনী হবে। অগ্রিম টিকিটের জন্য- ০১৫৫৬৩৪০৫৭৪ (বিকাশ) এই নম্বরে যোগাযোগ করতে হবে।

;

‘বেস্ট গ্ল্যামারাস মডেল’ অ্যাওয়ার্ড জিতলেন আঁখি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের অন্যতম আবেদনময়ী মডেল আঁখি আফরোজ। অসংখ্য ব্র্যান্ডের সাথে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। পেয়েছেন বেশকিছু পুরস্কার। সম্প্রতি ঘরে তুলেছেন বাইফা অ্যাওয়ার্ড ২০২২ এ সেরা মডেলের সম্মাননা। এবার তার মুকুটে যুক্ত হলো নতুন মুকুট।

শুক্রবার (১ জুলাই) যমুনা ফিউচার পার্কে অনুষ্ঠিত এমএন মাল্টিমিডিয়া পরিবেশিত আইকনিক ফ্যাশন অ্যাওয়ার্ড (২০২২) -এ পেলেন সবচেয়ে আকর্ষণীয় মডেলের সম্মাননা।

আঁখি বলেন, আইকনিক অ্যাওয়ার্ডে ‘বেস্ট গ্ল্যামারাস মডেল’ এর স্বীকৃতি পেয়েছি। একেকটি পুরস্কার ভালো কাজের অনুপ্রেরণা হিসেবে কাজ করে। এমএন মাল্টিমিডিয়ার কাজী নাজমুল হোসেন ও পিয়াল হোসেনকে অসংখ্য ধন্যবাদ আমাকে এ সম্মাননা দেয়ার জন্য।

চিত্রনায়িকা রোজিনা ও মাহিয়া মাহির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন আঁখি।

উল্লেখ্য, আঁখি উক্ত আয়োজনে মঞ্চে পারফর্ম করেন। যা পরিচালনা করেন স্বনামধন্য কোরিওগ্রাফার সৈয়দ রুমা।

;

তমালের ‌নতুন পরিচয়, নজর দিয়ে আত্মপ্রকাশ



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
তমালের ‌নতুন পরিচয়

তমালের ‌নতুন পরিচয়

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের সংগীত অঙ্গণে এক পরিচিত নাম তমাল। যদিও নিজেকে টিএমএল বলে পরিচয় দিতে পছন্দ করেন এই সংগীতশিল্পী।

মূলত কিবোর্ড বাজান। আর এই পরিচয়েই গানের মানুষ চেনেন তাকে। ১৮ বছরের বেশি সময় ধরে দেশের জনপ্রিয় ব্যান্ড ফিলিংস এবং নগর বাউলের সঙ্গে কাজ করছেন।

তবে কিবোর্ডিস্ট পরিচয়ের বাইরে তার কণ্ঠশিল্পী পরিচয়টা চাপা পড়েছিল দীর্ঘ বছর। ৩২ বছরের সংগীত জীবনে তমালের অর্জনও কম না। তার নিজের গাওয়া গান নিয়ে 'টেলিফোন', নামে একটি অ্যালবাম প্রকাশ করেছিল জি সিরিজ। 'সাত রঙের সাতজন', ‌'রঙ বেরঙের মানুষ' অ্যালবামগুলোতেও রয়েছে তার গান। লেজার ভিশন প্রকাশ করেছিল তার সংগীত পরিচালনায় 'ফ্রি কালচার' নামে একটি অ্যালবাম। ফাহমিদা নবী, বাপ্পা মজুমদারের জনপ্রিয় গানের সুর ও সংগীতও তার করা।

স্ট্রালিং ও তীর্থক ব্যান্ডের সাবেক এই সদস্য এবার নিজের একক গান নিয়ে পর্দার আড়াল থেকে প্রকাশ্যে আসছেন। 'নজর' নামের গান দিয়েই সংগীত জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাচ্ছেন তিনি। মৌমিতার লেখা গানটির সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। গানটি নিয়ে তৈরি হয়েছে একটি মিউজিক ভিডিও। চলচ্চিত্র অভিনেত্রী কেয়া ও তমালকে দেখা যাবে ভিডিওর গল্পে। ভিডিওটি নির্মাণ করেছে পূণ্যফিল্মস টিম।

২৮ জুন ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রে মিউজিক ভিডিওটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন তমালের দীর্ঘদিনের সঙ্গীত জীবনের বন্ধুরা, ছিলেন ফাহমিদা নবী, মাকসুদ, গোলাম মোরশেদ, সজীব দাস, আহসান কবির, অভিনেত্রী কেয়া, রাশিদ পলাশসহ মিউজিক ভিডিওটির মডেল ও কলাকুশলিরা।

তমাল বলেন, 'সব কিছুই নতুন করে শুরু করছি। স্টেজের ব্যাক সাইডে বসে এতোদিন কাজ করেছি। এখন একটু সামনে থেকে শ্রোতাদের মন জয় করতে চাই। নজর দিয়ে শুরু। ঈদের আগে আরও একটা গান ছাড়ার ইচ্ছা আছে। আমার জন্য সবাই দোয়া করবেন। যে কোনো বয়স থেকে জীবনে যেকোনো কিছু শুরু করা যায়। আমি তার প্রমাণ দিতে চাই আবারও।'

নজর গানটি প্রকাশ পায় টিএমএল ইউটিউব চ্যানেলে।

;

'শান' এবার অস্ট্রেলিয়ায়



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
'শান' এবার অস্ট্রেলিয়ায়

'শান' এবার অস্ট্রেলিয়ায়

  • Font increase
  • Font Decrease

ঈদুল ফিতরে বাংলাদেশে মুক্তি পায় সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত ছবি 'শান'। একই দিনে মালয়োশিয়াতেও মুক্তি পায় ছবিটি। ঈদের পর ফ্রান্সে প্রদর্শিত হওয়ার পর গত ২৪ তারিখে যুক্তরাষ্ট্রের ৮০টির মতো প্রেক্ষাগৃহে মুক্তি পায় 'শান'।  এবার জানা গেলো আগামীকাল (৩ জুলাই) ছবিটি মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়াতে। সেখানে ছবিটি ডিস্টিবিউশন করছে বঙ্গজ ফিল্মস। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা তানিম মান্নান  এ তথ্য নিশ্চিত করেছেন।

তানিম বলেন, 'বাংলাদেশে মুক্তির পর বেশ সাড়া জাগায় শান। তার ধারবাহিকতায় দেশের বাইরেও পর্যায়ক্রমে মুক্তি পাচ্ছে। দেশের বাইরেও ছবিটি দর্শকদের কাছে প্রশংসিত হচ্ছে। তাই ছবিটি আমরা অস্ট্রেলিয়ায় মুক্তি দিচ্ছি। কাল থেকে সিডিনীতে মুক্তির মাধ্যমে এখানে প্রদর্শন শুরু হচ্ছে। অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের নিকটস্থ সিনেমাহলে এসে সিনেমাটি উপভোগ করার জন্য অনুরোধ জানাচ্ছি। পর্যায়ক্রমে অন্য স্টেটগুলোতেও চলবে।'

এম রাহিম পরিচালিত ছবিটির প্রধান চরিত্রে রয়েছেন সিয়াম আহমেদ ও পূজা চেরী। ছবিটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাসসহ অনেকেই।

অস্ট্রেলিয়ায় মুক্তির বিষয়ে পরিচালক রাহিম বলেন, 'দর্শকদের ভালোবাসায় সিক্ত শান। দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের নানা দেশে মুক্তি পাচ্ছে। খবর নিয়েছি সেখানে দর্শকরা ছবিটি  দেখে প্রশংসা করছেন। বিশেষ করে আমেরিকায় শান দেখতে দর্শকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। এবার মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়ায়। আশা করি সেখানে বসবাসরত বাংলাদেশিদেরও ছবিটি ভালো লাগবে।'

সত্য ঘটনা অবলম্বনে ছবিটির গল্প সাজিয়েছেন বাংলাদেশের চৌকষ পুলিশ অফিসার এসপি আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

ছবিটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার 'প্যানথার' এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।

;