গোপনে বিয়ে সারলেন আলোচিত মডেল সানাই!



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
গোপনে বিয়ে সারলেন আলোচিত মডেল সানাই!

গোপনে বিয়ে সারলেন আলোচিত মডেল সানাই!

  • Font increase
  • Font Decrease

নীলফামারীতে গোপনে বিয়ের পিড়িতে বসেছেন আলোচিত সমালোচিত সানাই মাহবুব।

গত বছর অভিনয় ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন এই সানাই মাহবুব। তারপর থেকেই আর আলোচনায় নেই তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে সচল থাকলেও আগের মতো খোলামেলাভাবে আর দেখা যায় না তাকে।

তবে নতুন খবর হচ্ছে, শুক্রবার (২৭ মে) নীলফামারী পৈতিক নিবাসে গোপনে বিয়ের পিঁড়িতে বসলেন আলোচিত এই অভিনেত্রী। বর আবু সালেহ মুসা ঢাকায় একটি বেসরকারি ব্যাংকে কর্মরত আছেন। তিনি নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়ন দক্ষিণ দুরকুঠি এলাকার বাসিন্দা আনছার আলির পুত্র।


সানাই সাবেক এক মন্ত্রীকে বিয়ে করছেন-এমন খবর প্রকাশ পেয়েছিল ২০১৯ সালে। সেসময় একটি সংবাদমাধ্যমকে আলোচিত এই অভিনেত্রী নিজেই সে খবরের সত্যতা নিশ্চিত করে বলেছিলেন, 'পারিবারিকভাবেই বিয়ে করতে যাচ্ছি। আজ (২৩ ফেব্রুয়ারি) সকালে আমাদের বাগদান হয়ে গেল। আমার বাসাতেই আয়োজন হলো। সবার কাছে দোয়া চাই আমার নতুন জীবনের জন্য।'

তারপর সে বিয়ে নিয়ে তেমন কিছু আর শোনা যায়নি। তিনবছর পর আবার বিয়ের পিঁড়িতে বসলেন এই অভিনেত্রী। তবে এ প্রসঙ্গে সানাইর সঙ্গে যোগাযোগ করলে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি। জানা যায়, অনেকটা চুপিসারে বিয়েটা সারছেন এই অভিনেত্রী।

অভিনেত্রী হিসেবে ক্যারিয়ারে সুবিধা করতে পারেননি সানাই। আলোচিত হওয়ার বদলে বিভিন্ন কর্মকাণ্ডের কারণে সমালোচিতই হয়েছেন বেশি। গত বছর অভিনয় ছেড়ে আল্লাহর পথে বাকি জীবন কাটানোর ঘোষণা দিয়েছিলেন তিনি। তারপর থেকেই হিজাব পরে সামাজিক যোগাযোগমাধ্যমে উপস্থিত হতে দেখা যেত তাকে।


প্রসঙ্গত, সানাই এর জন্ম ঢাকার ধানমন্ডিতে হলেও তার পৈত্রিক নিবাস নীলফামারীতে। পড়াশোনার জন্য তিনি বেশ কিছুদিন রংপুরে ছিলেন। তার বাবা-মা উচ্চপদস্থ বেসরকারি কর্মকর্তা। সানাই এখন ঢাকায় স্থায়ীভাবে বসবাস করেন। নাবিলা, স্মার্টেক্স, নাগরদোলা ইত্যাদি ফ্যাশন হাউজে মডেল হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। জনপ্রিয়তা পাওয়ার পর বিভিন্ন টেলিভিশন চ্যানেলে উপস্থাপিকা হিসেবেও কাজ করেছেন। এরপর ২০১৬ সালের নভেম্বর মাসে ঢাকার গুলশান ক্লাবে একটু ফ্যাশন শো চলাকালীন সময়ে বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা গাজী মাহবুবের সঙ্গে সানাই এর পরিচয় হয়। গাজী মাহবুব তখন তার নির্মাণাধীন চলচ্চিত্র ভালোবাসা ২৪×৭ এর জন্য সানাইকে চিত্রনায়িকা হিসেবে পছন্দ করেন। এই চলচ্চিত্রে সানাই এর বিপরীতে অভিনয় করেন জায়েদ খান।

এরপর তিনি সুপ্ত আগুন, সাহসী যোদ্ধা, ময়নার ইতিকথা, প্রতিশোধ, প্রতীক্ষাসহ প্রায় ৮টি চলচ্চিত্রে চিত্রনায়িকা হিসেবে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হন।

পালাকারের 'উজানে মৃত্যু' নাটকের ৪৯ ও ৫০তম প্রদর্শনী



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
পালাকারের 'উজানে মৃত্যু' নাটকের ৪৯ ও ৫০তম প্রদর্শনী

পালাকারের 'উজানে মৃত্যু' নাটকের ৪৯ ও ৫০তম প্রদর্শনী

  • Font increase
  • Font Decrease

শিল্পকলা একাডেমিতে নাট্যদল পালাকার আজ শুক্রবার পরিবেশন করবে তাদের স্টুডিও প্রযোজনা ‘উজানে মৃত্যু’। স্টুডিও থিয়েটার হলে বিকেল ৫.৩০ এবং সন্ধ্যা ৭.৩০ এ আজ একই দিনে নাটকটির ৪৯ ও ৫০তম প্রদর্শনী করবে পালাকার।

সৈয়দ ওয়ালী উল্লাহ বিশ্বমনস্ক, ইহজাগতিক চেতনায় শাণিত। তাই তিনি 'উজানে মৃত্যু' নাটকেও অন্ধবিশ্বাসের নাড়ি কেটে দেয়ার ছুরি চালিয়েছেন অত্যন্ত শিল্পসফলভাবে, পাশাপাশি মানবতাবাদী দর্শনকে প্রাধান্য দিয়েছেন। প্রান্তিক মানুষের দুর্দশা ট্র্যাজিক সুরের ব্যঞ্জনায় চিত্রায়ন করেছেন। ‘উজানে মৃত্যু’ সৈয়দ ওয়ালীউল্লাহ রচিত সবশেষ নাটক। তিনটি প্রতীকী চরিত্রের অস্তিত্বহীন অনিশ্চিত গন্তব্যের পরিক্রমায় মানবজীবনের প্রকৃত সত্যের সন্ধান নিয়ে নাটকটি। এই অস্তিত্বহীন মানবজীবন ও তার সংগ্রামকে নিরীক্ষার অভিপ্রায়ে দেশের অন্যতম পরিশ্রমী নাট্যদল পালাকার মঞ্চে এনেছে তাদের নতুন প্রযোজনা উজানে মৃত্যু। নাটকটির নির্দেশনা দিয়েছেন তরুণ প্রজন্মের অন্যতম প্রতিভাবান নাট্য নির্দেশক শামীম সাগর।

অস্তিত্ববাদ, রূপক-প্রতীকী দৃশ্যের অবতারণা ও নিরীক্ষার পরিমিতি প্রয়োগে সম্পূর্ণ দৃশ্যকাব্যটি সুখ-দর্শনের পাশাপাশি সঞ্চার করে এক গভীর জীবনবোধ। এখানেই মনে হয় এ্যাবসার্ড নাটকের অন্যতম সার্থকতা; আর এটাই খুব যত্ন শীলভাবে দর্শকদের সামনে উপস্থাপন করে সফলতার পরিচয় দিয়েছেন নির্দেশক। পালাকার’র উজানে মৃত্যু মৃত্যু থেকে মুখ ফিরিয়ে জীবনের পথে, সংগ্রামের পথে চলার কথা বলে।

নাটকটিতে অভিনয় করছেন আমিনুর রহমান মুকুল, কাজী ফয়সল, চারু পিন্টু, ফাহমিদা মল্লিক শিশির,   বাবর খাদেমী, সংগীত পরিকল্পক অজয় দাশ, পোশাক পরিকল্পক ফাহমিদা মল্লিক শিশির, কোরিওগ্রাফি অনিকেত পাল বাবু, দ্রব্যসামগ্রী ও পচ্ছদ চারু পিন্টু, মঞ্চ পরিকল্পক শামীম সাগর।

;

আড়াল করে নিজেকে নিয়ে আছি, এটাই স্বস্তি: মৌসুমী



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
মৌসুমী

মৌসুমী

  • Font increase
  • Font Decrease

ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী মৌসুমীকে ঘিরে সম্প্রতি আলোচনার শেষ নেই। বুধবার (২৩ জুন) ইনস্টাগ্রামে তিনি একটি পোস্ট দেন।

কারণ তার সাম্প্রতিক করা ইনস্টাগ্রামের একাধিক পোস্টে অভিমান, চাপা-ক্ষোভ ফুটে উঠছে। বুধবারের স্ট্যাটাসেও ইঙ্গিত পাওয়া গেলো- যেন অভিনেত্রীর মনে কিছু অভিমান, কিছু ব্যথা রয়ে গেছে। 

মৌসুমী লেখেন, ‘লুকিয়ে থাকতে চাইলেই লুকিয়ে থাকা যায়। সামনে যেটা থাকে সেটা শরীর। আমি এখন শামুকের মতো হয়ে গেছি। আড়াল করে নিজেকে নিয়ে আছি, এটাই স্বস্তি। ’

এমনই অভিমানী পোস্টে তিনি আরো লেখেন, ‘যখন দিনের আলো দেখার সুযোগ হয়, নিজেকে বেমানান লাগে। ’

এর পাশাপাশি বলেছেন সিলেটের বানভাসি মানুষের কথাও। মৌসুমী লেখেন, ‘সিলেটবাসীর কাছে ছুটে যেতে ইচ্ছে করে। হয়তো সুযোগ হলে যাবো, আপনারা সবাই তাদের জন্য দোয়া করবেন। ’

বেশ কিছুদিন ধরে স্বামী ওমর সানীর সঙ্গে মৌসুমীর মুখ দেখাদেখি, এমনকি কথাও বন্ধ ছিল। সানীর দাবি, এই দূরত্বের জন্য দায়ী জায়েদ খান। তিনি মৌসুমীকে বিরক্ত করতেন। এ নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে লিখিত অভিযোগও দেন সানী।

এরপর মৌসুমী এক অডিও বিবৃতিতে জানান, জায়েদ তাকে কখনো বিরক্ত করেননি। পরে অবশ্য মৌসুমী-সানীর পুত্র ফারদিন মুখ খোলেন। তিনি পুরো বিষয়টি খোলাসা করেন এবং বাবা-মা’র মধ্যকার ভুল বোঝাবুঝির অবসান ঘটান। এরপরেই ১৬ জুন মধ্যরাতে সানীর প্রকাশ করা ছবিতে পুরো পরিবারকে একসঙ্গে খাবার টেবিলে দেখা যায়।

এদিকে সম্প্রতি ওমর সানী আরেক অডিও বার্তায় জানান, তাদের (ওমর সানী-মৌসুমী) মধ্যে যে সমস্যা ছিল তা মিটে গেছে। তারা এখন একই ছাদের নিচে একসঙ্গে আছেন। পরিবার নিয়ে ভালো আছেন, সুখে আছেন। 

;

বন্যার্তদের জন্য মনিরা মিঠুর খিচুড়ি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বন্যার্তদের জন্য মনিরা মিঠুর খিচুড়ি

বন্যার্তদের জন্য মনিরা মিঠুর খিচুড়ি

  • Font increase
  • Font Decrease

সিলেট ও সুনামগঞ্জের বন্যার্ত ২০০ লোকের জন্য খিচুড়ি খাওয়ার ব্যবস্থা করেছেন অভিনেত্রী মনিরা মিঠু। বিষয়টি নিজেই ফেসবুকে জানিয়েছেন তিনি।

বুধবার (২২ জুন) দুপুরে ফেসবুকে এক স্ট্যাটাসে অভিনেত্রী বলেন, ‘আমি একজন শিল্পী, শিল্পপতি নই। গুটি কয়েকজন দেখি আমার বিভিন্ন পোস্টে কমেন্ট করছেন যে, বন্যার্তদের সাহায্য না করে আমরা শিল্পীরা রংঢং করছি। তারা ব্যক্তি মনিরা মিঠুকে চেনেন না, জানেন না। জানানোর প্রয়োজন বোধ করছিলাম না। কিন্তু এখন তাদের না জানিয়ে পারছি না। সহ্যের বাইরে চলে গেছে। ’

তিনি বলেন, ‘আমি বন্যার্তদের সাহায্য করেছি আমার সামর্থ্য অনুযায়ী। একটা খাসি কিনে চাল, ডাল দিয়ে খিচুড়ি রেঁধে যেন অন্তত ২০০ লোক খেতে পারে সেই ব্যবস্থা করেছি বিশ্বস্ত লোকের মাধ্যমে। আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ!’

‘এই মাসে বন্যার্ত ছাড়াও ভয়ংকর বিপদগ্রস্ত হাসপাতালে আমার কলিগকেও সাহায্য করেছি আমার সামর্থ্যর বাইরে গিয়ে, আলহামদুলিল্লাহ। সব প্রশংসা আল্লাহর নামে। রিজিকের মালিক আল্লাহ!’ যুক্ত করেন আলোচিত এই অভিনেত্রী।

;

নতুন ছবিতে শাহরুখের সঙ্গে দীপিকা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চার বছর পর বলিউড বাদশা'র নতুন ছবি মুক্তি পাচ্ছে। জানা গেল শাহরুখের নতুন ছবির নাম। তামিল পরিচালক আতলি কুমার পরিচালিত সেই ছবির নাম ‘জওয়ান’।

এদিকে, কিং খানের নতুন সিনেমায় যুক্ত হচ্ছেন দীপিকা পাড়ুকোন। ‘পাঠান’ সিনেমার পর অ্যাকশনধর্মী ‘জওয়ান’ সিনেমায় দেখা যাবে এ নায়িকাকে। তবে ‘জওয়ান’ সিনেমায় নায়িকা হিসেবে নয়, দীপিকা থাকছেন অতিথি চরিত্রে। এমন তথ্য জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাহরুখের রেড চিলিস এন্টারটেইনমেন্টের একটি সূত্র।

শাহরুখ তখন হায়দরাবাদে ছিলেন। সেখানে ‘প্রজেক্ট কে’ সিনেমার শুটের ফাঁকে দীপিকার সঙ্গে এই মিটিং সেরেছেন কিং খান। দীপিকা ছাড়াও অন্য একজন জনপ্রিয় অভিনেতা এ সিনেমায় যুক্ত হওয়ার কথা আছে। যদিও এ প্রসঙ্গে এর চেয়ে বেশি বিস্তারিত তথ্য প্রকাশ করেনি তারা। দীপিকা সম্প্রতি শাহরুখ খান ও পরিচালক অ্যাটলির সঙ্গে আলোচনায় রয়েছেন বলে জানা গেছে।


ভরপুর চমক দিয়ে দীর্ঘ চার বছর পর বলিউড বাদশাহ ফিরছেন। শাহরুখের তিন সিনেমা মুক্তি পাচ্ছে ২০২৩ সালে।

;