পর্তুগালের রাস্তায় মর্নিং ওয়ার্কে অন্তঃসত্ত্বা আলিয়া



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পর্তুগালের রাস্তায় মর্নিং ওয়ার্কে অন্তঃসত্ত্বা আলিয়া

পর্তুগালের রাস্তায় মর্নিং ওয়ার্কে অন্তঃসত্ত্বা আলিয়া

  • Font increase
  • Font Decrease

নিজের হলিউড ছবির কাজে দেশের বাইরে আছেন আলিয়া ভাট। শুক্রবার ইনস্টাগ্রামে পর্তুগাল থেকে একগুচ্ছ ছবি শেয়ার করেছেন তিনি। ইউরোপের এই দেশে আলিয়ার মর্নিং ওয়াকের ছবি এখন ভাইরাল। অন্তঃসত্ত্বা আলিয়াকে দেখে যেন মন ভরছেই না নেটপাড়ার।

সপ্তাহের শুরুতেই প্রেগন্যান্সির খবর দিয়ে সকলকে চমকে দিয়েছিলেন আলিয়া। ১৪ এপ্রিল তিনি বিয়ে করেন রণবীর কাপুরকে। বিয়ের মাত্র আড়াই মাসের মাথাতে যে সুখবর আসবে তা মনে হয় ভাবেননি অনেকেই। তবে জুনিয়ার ভাট কাপুরের আসার খবরে বেশ খুশি আলিয়ার ভক্তরা। খুশিতে ভাসছে দুই পরিবারও।

`নিজের সঙ্গে হাঁটা সবকিছু ঠিক করে দিতে পারে’, ক্যাপশনে ছবিখানা শেয়ার করেছেন তিনি। প্রথম ছবিটা আলিয়ার সেলফি। দ্বিতীয় ছবিতে আশেপাশের সৌন্দর্য ক্যামেরাবন্দি করেছেন। তৃতীয় ছবিতে ক্যামেরায় ধরা পড়েছে আলিয়ার ছায়া।

এক ভক্ত লিখেছেন, ‘আলিয়া তোমার চোখেমুখে তো ফুটে উঠেছে প্রেগন্যান্সি গ্লো। চোখ ফেরাতে পারছি না তোমার থেকে।’ আরেকজন লিখেছে, ‘আলিয়া মিষ্টি তো খাইয়ে দিতে’। কেউ কেউ আবার বেশ জুম করে দেখছেন আলিয়ার ছায়াই! যদি চোখে পড়ে অভিনেত্রীর বেবি বাম্প।

বর্তমানে ‘হার্ট অফ স্টোন’ ছবির কাজে ব্যস্ত আলিয়া। এই ছবি দিয়েই তিনি ডেবিউ করছেন হলিউডে। ফিরেই হয়তো হবু মা ব্যস্ত হয়ে পড়বেন ‘ব্রহ্মাস্ত্র’-র প্রচারে। সঙ্গে করণ জোহরের পরিচালনায় ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’-র শ্যুটও খানিকটা বাকি। মানে এখন মেলা কাজ তাঁর হাতে।

২০ আগস্ট 'ব্রহ্মপুত্র বাংলাদেশ'-এর 'শোকপাথর‌'



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
২০ আগস্ট 'ব্রহ্মপুত্র বাংলাদেশ'-এর 'শোকপাথর‌'

২০ আগস্ট 'ব্রহ্মপুত্র বাংলাদেশ'-এর 'শোকপাথর‌'

  • Font increase
  • Font Decrease

মিউজিশিয়ান হিসেবে সাকী ব্যানার্জি কলকাতার পরিচিত মুখ। গান লেখা, সুর করা কিংবা গাওয়া, তিনটাতেই সমান পারদর্শী তিনি। কলকাতার ক্যাকটাস ব্যান্ডের সঙ্গে ছিলেন অনেকটা সময় । বর্তমানে বাংলাদেশে থাকেন তিনি। এখানে নতুন ব্যান্ড গড়েছেন । নাম 'ব্রহ্মপুত্র বাংলাদেশ' । ব্যান্ডটাও বাংলাদেশের । দুই দেশের নাগরিক হিসেবে সাকী নিয়মিত কাজ করে যাচ্ছেন । আসছে ২০ আগস্ট ব্যান্ডের নতুন গান নিয়ে হাজির হতে যাচ্ছেন তিনি। গানের শিরোনাম 'শোকপাথর‌' ।

সাকী ব্যানার্জি বলেন, 'ব্রহ্মপুত্র বাংলাদেশ'-এর নতুন অ্যালবাম সামনে আসবে । নাম রাখা হয়েছে ‘পাগলা গারদ’ । নতুন এই অ্যালবামে ৬টি গান থাকবে। আগামী ২০ আগস্ট অ্যালবামের নতুন গান নিয়ে হাজির হচ্ছি আমরা । গানের শিরোনাম 'শোকপাথর‌' । ব্যান্ড প্রকাশের আট মাসের ভেতর আমাদের ব্যান্ড ৪টা গান প্রকাশ করে। ইউটিউবে গানগুলো শ্রোতারা শুনছেন এবং দেখছেন। নতুন অ্যালবাম পাগলা গারদে সব ধরনের গান থাকবে। একটি একটি করে গান ইউটিউবে রিলিজ করা হবে । ইউসুফ সাকী ব্যানার্জী, সৈয়দ রেজা আলী, সাইমুল রিয়াদ, অপূর্ব জাহাঙ্গীর ছাড়াও ক্যাকটাস ব্যান্ডের এক্স-কি বোর্ডিস্ট বুটি বাংলা পপ ব্যানার্জি গেস্ট হিসেবে নতুন অ্যালবামে কাজ করেছেন। আশা করি, সকলে নতুন অ্যালবামের গানগুলো পছন্দ করবেন।

উল্লেখ্য, এবার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস থেকে ডাক পান সাকী ব্যানার্জী । কলকাতার ড্রাকুলা স্যারের ‘আবার জন্ম নিব’ গানের গীতিকবি হিসেবে নমিনেশন পান তিনি।

;

স্কুলের বেতন দিতে পারত না বাবা, ভয়ে ভয়ে থাকতেন আমির!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আমির খান

আমির খান

  • Font increase
  • Font Decrease

আমির খান। বলিউড মিস্টার পারফেকশনিস্ট।যার সিনেমা মুক্তি পেলে দর্শকের লাইন লাগে। বক্স অফিসের একের পর এক রেকর্ড গড়েছেন। যেমন একাধিক অ্যাওয়ার্ড পেয়েছেন, তেমন হিট ছবির লম্বা লিস্ট রয়েছে। দিল, রাজা হিন্দুস্তানি, সরফরোশ, রং দে বসন্তি, লাগান, তারে জমিন পর, গজনি, থ্রি ইডিয়টস, ধুম ৩, পিকে, দঙ্গল।

আর তিনিই জানালেন কীভাবে স্কুলে থাকার সময় বেতন দিতে দেরি হত তার ও তার ভাইবোনদের। আর সে নিয়ে কতটা ভয়ে ভয়ে থাকতেন।


আমির খানের ‘লাল সিং চাড্ডা’ মুক্তির বাকি আর তিনদিন। এই ছবিতে করিনা কাপুরের সঙ্গে জুটি বেঁধে তিনি নিয়ে আসছেন হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট জানিয়েছেন পরিবার সম্পর্কে।

বলিউডের প্রযোজক তাহির হুসেন আর তাঁর স্ত্রী জিনত হুসেনের ছেলে আমির। চার ভাইবোন ফয়সল, ফারহাত আর নিখাতের মধ্যে তিনিই বড়। ১৯৭৩ সালে ‘ইয়াদো কা বারাত’ ছবি দিয়ে কেরিয়ারের শুরু। এরপর বড় হয়ে ১৯৮৮ সালে ‘কেয়ামত সে কেময়ামত তাক’-এ কাজ করেন জুহি চাওলার বিপরীতে। তাহির আমির খানের একটি ছবিই প্রযোজনা করেছিলেন, আর তা হল ১৯৯০ সালে ‘তুম মেরে হো’।


Humans of Bombay-কে দেওয়া সাক্ষাৎকারে আমির জানান, সেই ৮টা বছরের কথা যখন তাদের পরিবারের খুব টানাটানি চলছিল। সেই সময় স্কুলের বেতন দিতেও দেরি হয়ে যেত।  স্কুলের ফি ছিল কিছুটা এরকম ক্লাস সিক্সে ৬টাকা, ক্লাস সেভেনে সাত টাকা, ক্লাস ৮-এ আট টাকা। তা সত্ত্বেও আমি ও তাঁর ভাইভোনরা ‘সময়ে বেতন দিতে পারতেন না’। এক-দুবার সাবধান করে দেওয়ার পর, প্রিন্সিপাল তাঁদের নাম ঘোষণা করে দিত অ্যাসেম্বলিতে, গোটা স্কুলের সামনে। এই কথা বলতে গিয়েও কেঁদে ফেলেন আমির সেই সাক্ষাৎকারে।

এবার  চার বছর পর ফিরছেন বড় পরদায় ‘লাল সিং চাড্ডা’ দিয়ে। ১৯৯৪ সালে অস্কার পাওয়া ছবি ফরেস্ট গাম্পের হিন্দি রিমেক নিয়ে প্রথম থেকেই দর্শকদের উন্মাদনা তুঙ্গে। তবে ছবি মুক্তির আগে থেকেই এই সিনেমা বয়কট করার ডাক উঠেছে। যার কারণ হল আমিরের ২০১৫ সালে দেওয়া এক সাক্ষাৎকার। যেখানে তিনি ও তাঁর স্ত্রী কিরণ রাও বলেছিলেন ভারতের পরিস্থিতি দিনদিন অসহিষ্ণু হয়ে পড়ছে। তাই কখনও কখনও তাঁরা ছেলেকে নিয়ে দেশ ছাড়ার কথাও ভাবেন। যদিও পরে আমির জানিয়েছিলেন তাঁর কথার ভুল মানে করা হয়েছে। ভারত ছাড়ার কোনও ইচ্ছেই তাঁর নেই। 

;

‘পরাণ’ এর রেকর্ড; টানা একমাস হাউজফুল



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
‘পরাণ’ এর রেকর্ড

‘পরাণ’ এর রেকর্ড

  • Font increase
  • Font Decrease

একবার ভাবুন । বাংলা সিনেমা হলে গিয়ে দেখার অভ্যাসটা দর্শকরা ভুলেই গিয়েছিল । সেই দর্শকদের সিনেমা হলে টেনে এনেছে ‘পরাণ’ ছবিটি। রেকর্ড তো বটেই, সেই সঙ্গে টানা একমাস হাউজফুল চলছে ছবিটি।

ঈদে মুক্তির পর অনন্য রেকর্ড গড়তে যাচ্ছে রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’। সিনেপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকার স্টার সিনেপ্লেক্সে রবিবার পর্যন্ত টানা ২৯ দিন হাউজফুল দিচ্ছে এ ছবিটি। ইতোমধ্যে আগামী দুদিনের অগ্রিম টিকেটও শেষ। সেই হিসেবে বলা যায়, টানা একমাস হাউজফুল লাইভ টেকনোলজিস প্রযোজিত ‘পরাণ’ সিনেমাটি।

‘পরাণ’ ছবির প্রযোজক ও লাইভ টেকনোলজিসের পরিচালক ইয়াসির আরাফাত বলেন, সবখান থেকে খুব ভালো সাড়া পাচ্ছি আমরা। মুক্তির একমাস হতে যাচ্ছে কিন্তু দর্শকের উন্মাদনায় মনে হচ্ছে সদ্য মুক্তি পাওয়া ছবি ‘পরাণ’। বাংলা ছবির সুদিন ফিরিয়ে আনতে আমাদের ‘পরাণ’ একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। ১২ আগস্ট থেকে অস্ট্রেলিয়াতে চলবে ছবিটি। ধারাবাহিকভাবে ইউরোপ ও মধ্যপ্রাচ্যেও মুক্তির প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি। ‘পরাণ’-এর সাফল্যে রীতিমত তারকা নির্মাণ বনে গেছেন রায়হান রাফী। তিনি বলেন, গতকালও সিনেপ্লেক্সে গিয়েছিলাম । জানলাম পুরো ১ মাস সিনেমাটি হাউজফুল । নির্মাতা হিসেবে সত্যি আমি আনন্দিত । আর সিনেমা মুক্তির পর সাধারণত কিছুদিন পর সেলটা কমে যায়, তবে পরাণ সিনেমাটি এক্ষেত্রে ব্যতিক্রম । মর্নিং শোও হাউজফুল থাকছে। সবশেষ কোন সিনেমা এ রকম টানা একমাস শো হাউজফুল গেছে সেটাও মাথায় আসছে না আমার । আমাদের দর্শকদের ধন্যবাদ জানাতে চাই । আর দেশের বাইরেও ছবিটি যাচ্ছে। আশা করি, দেশের বাইরে ছবিটি বেশ ভালো ব্যবসা করবে।

‘পরাণ’ সিনেমায় বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান, নাসির উদ্দিন, রাশেদ অপুসহ অনেকে অভিনয় করেছেন। সিনেমা রিলিজের পর প্রতিটি অভিনয়শিল্পী দর্শকের কাছ থেকে ভালো সাড়া পেয়েছেন। বিশেষ করে বিদ্যা সিনহা মিম ও শরীফুল রাজের অনবদ্য অভিনয়ের জন্য বেশ প্রশংসা করেছেন দর্শকরা । বাকি অভিনয়শিল্পীরাও প্রশংসার জোয়ারে ভাসছেন। ‘পরাণ’ এর সাফল্যের হাওয়া থেকে বাদ যাননি কেউই।

;

শাহরুখের হাত ধরে টানার চেষ্টা ভক্তের, সামলে নিলেন আরিয়ান!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাহরুখের হাত ধরে টানার চেষ্টা ভক্তের, সামলে নিলেন আরিয়ান!

শাহরুখের হাত ধরে টানার চেষ্টা ভক্তের, সামলে নিলেন আরিয়ান!

  • Font increase
  • Font Decrease

শাহরুখ খানকে নিয়ে ভক্তদের উৎসাহের শেষ নেই। বলিউড বাদশাহকে এক ঝলক দেখার জন্য এবং একবার ছুঁয়ে দেখার জন্য মুখিয়ে থাকেন তার ভক্ত-অনুরাগীরা। আর হঠাৎ যদি শাহরুখ খান তার কোনো ভক্তের সামনে পড়ে যান তাহলে সেই ভক্ত নিজেকে নিজেই সামলাতে পারেন না।

সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটনা ঘটেছে কিং খানের সাথে। এমন এক ভক্তর অতি উৎসাহ থেকে শাহরুখ খানকে বাঁচাতে এগিয়ে এলেন তার ছেলে আরিয়ান খান। মুম্বাই বিমানবন্দরে বড় ছেলে আরিয়ান খান, ছোট ছেলে আব্রাম খান আর ম্যানেজার পূজা দাদলানির সঙ্গে দেখা মিলেছিল শাহরুখের।


বিমানবন্দরের অ্যারাইভাল গেট থেকে বেরিয়ে আসতে দেখা যায় শাহরুখকে সাদা টি-শার্ট, নীল প্যান্ট আর কালো জ্যাকেটে। আরিয়ান পরেছিলেন নীল টি-শার্ট আর সবুজ প্যান্ট। আর আব্রাম লাল টি-শার্ট কালো প্যান্ট। প্রত্যেকেরই মুখে ছিল মাস্ক। আর এয়ারপোর্ট থেকে বেরিয়ে আসার সময় দেখা যায় সেলফি তুলতে এক ভক্ত শাহরুখের খুব কাছে চলে যায়। এখানেই শেষ নয়, হাত ধরারও চেষ্টা করে। এটা দেখে একটু থমকে যান শাহরুখ। এ সময় আরিয়ান নিজের হাত বাড়িয়ে দেন বাবার দিকে, যাতে শাহরুখের গায়ে কেউ হাত দিতে না পারে।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও সোশ্যালে ভাইরাল। বাবার প্রতি আরিয়ানের এই ভালোবাসা ও যত্ন মন কেড়েছে নেটিজেনদের।


প্রসঙ্গত, নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর তরফে আরিয়ানকে নির্দোষ ঘোষণা করা হয়েছে মাদক মামলায়, কোনও প্রমাণের অভাবে। আদালতের তরফ থেকে যে পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়েছিল তাও ফেরত দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে, খুব জলদি পরিচালনায় হাত দেবেন আরিয়ান। বাবা আর বোন সুহানা খানের মতো অভিনয়ের শখ তাঁর নেই, বরং ক্যামেরার পিছনে থেকে কাজ করারই ইচ্ছে।

২০১৮ সালে শেষবার রুপোলি পর্দায় দেখা গিয়েছিল শাহরুখকে। আগামী কয়েক মাসের মধ্যে একটি বা দুটি নয়, তিন-তিনটি ছবি নিয়ে আসছেন শাহরুখ। ‘পাঠান’-এর শ্যুটিং সম্পূর্ণ, ‘জওয়ান’-এর শ্যুটিং বেশ কিছুটা সেরে আপতত রাজু হিরানির ‘ডানকি’ নিয়ে ব্যস্ত বাদশা।

২০২৩ সালের ২৫ জানুয়ারি হিন্দির পাশাপাশি তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে পাঠান। আর ২০২৩ সালে ডিসেম্বরের ২২ তারিখ মুক্তি পাবে ডানকি। আর এই দুটো ছবির মাঝে আসবে ‘জওয়ান’, ৫ জুন।

;