আবারও বক্স অফিসে রেকর্ড দক্ষিণী সিনেমার



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এবার আরও একটি দক্ষিণী সিনেমা বক্স অফিস মাত করছে। এর নাম ‘বিক্রান্ত রোনা’। বলিউডকে ছাপিয়ে ভারতজুড়ে প্রভাব বিস্তার করেছে দেশটির দক্ষিণাঞ্চলের সিনেমা। তামিল, তেলেগু ও কন্নড় ভাষার সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তুলছে। পুরনো রেকর্ড ভেঙে নতুন মাইলফলক তৈরি করছেন আল্লু অর্জুন, রামচরণ, যশ ও কমল হাসানেরা।

গত ২৮ জুলাই বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে এটি। আর মাত্র চারদিনেই এটি ১০০ কোটি আয়ের মাইলফলক স্পর্শ করেছে। খবর ইন্ডিয়া ডটকমের।

প্রথম দিনেই বিশ্বব্যাপী ৩৫ কোটি রুপি আয় করে ‘বিক্রান্ত রোনা’। এরপর চতুর্থ দিন পর্যন্ত এর আয়ের ধারাবাহিকতা দারুণ। যার ফলে শতকোটির ক্লাবে প্রবেশ করেছে। যেভাবে সিনেমাটির দর্শকপ্রিয়তা বাড়ছে, তাতে বিশ্লেষকরা মনে করছেন, এটিও দক্ষিণী সিনেমার নতুন ধামাকা হিসেবে প্রতিষ্ঠিত হবে। কন্নড় ভাষার ‘বিক্রান্ত রোনা’ সিনেমার বাজেট ৯৫ কোটি রুপি। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কিচ্চা সুদীপ। তার সঙ্গে আছেন বলিউডের জ্যাকুলিন ফার্নান্দেজ। সিনেমাটি কন্নড়ের পাশাপাশি হিন্দি, তামিল, তেলেগু ও মালায়লাম ভাষায় মুক্তি পেয়েছে। এটি পরিচালনা করেছেন অনুপ ভান্ডারি।

প্রসঙ্গত, কিছুদিন আগেই তামিল সিনেমা ‘বিক্রম’ বক্স অফিসে ঝড় তুলেছিল। বিশ্বব্যাপী ৪০০ কোটি রুপির বেশি আয় করে চমকে দেয় সবাইকে। তারও আগে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’, ‘আরআরআর’ ও ‘পুষ্পা’ সিনেমাগুলো আকাশচুম্বী সাফল্য পেয়েছে।

পুরুষ নির্যাতনের অভিযোগে আলিয়ার ডার্লিংস বয়কটের ডাক!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পুরুষ নির্যাতনের অভিযোগে আলিয়ার ডার্লিংস বয়কটের ডাক!

পুরুষ নির্যাতনের অভিযোগে আলিয়ার ডার্লিংস বয়কটের ডাক!

  • Font increase
  • Font Decrease

এবার বয়কট আলিয়ার সিনেমা। আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমার পর এবার আলিয়া ভাটের ‘ডার্লিং’ বয়কটের আওয়াজ উঠেছে সোশ্যাল মিডিয়াতে।সিনেমাটি পুরুষদের ওপর অত্যাচারকে প্রোমোট করছে- এমন অভিযোগ এনে এই বয়কটের ডাক দেওয়া হচ্ছে।

অভিযোগ করা হচ্ছে, সিনেমাটিতে পুরুষদের দুর্বল ও ছোট করে দেখানো হচ্ছে।

শুক্রবার (৫ আগস্ট) মুক্তি পেয়েছে আলিয়া ভাট প্রযোজিত প্রথম ছবি ‘ডার্লিংস’। ঠিক তার আগেই এই ছবি ‘বয়কট’-এর দাবি উঠেছে নেটমাধ্যমে। অভিযোগ, ছবিতে পুরুষদের প্রতি গার্হস্থ্য হিংসাকে প্রশ্রয় দিয়েছেন আলিয়া। এই কারণে টুইটারে ‘বয়কট ডার্লিংস’-এর ঝড় বয়ে গিয়েছে।


অন্তঃসত্ত্বা অবস্থায়ই নিজের প্রযোজনায় প্রথম ছবির চুটিয়ে প্রচার করেছেন আলিয়া। প্রচারের কাজে ছুটে বেড়িয়েছেন মায়ানগরীর এ প্রান্ত থেকে অন্য প্রান্ত। প্রচারের কাজে বিন্দুমাত্র ফাঁক রাখেননি তিনি। আর এ সবের মাঝেই ছবি নিয়ে ‘বয়কট’-এর দাবি উঠল টুইটারে। অভিযোগ, পুরুষদের প্রতি গার্হস্থ্য হিংসাকে প্রশ্রয় দিয়েছেন তিনি।

 ‘ডার্লিংস’ ছবি দিয়েই প্রযোজক হিসেবে ডেবিউ আলিয়ার। প্রচার-ঝলকে দেখা গিয়েছে মুখ্য চরিত্র বদরুন্নিসাকে স্বামীর বিরুদ্ধে তাঁর প্রতি অত্যাচারের প্রতিশোধ নিতে। এই ছবিতে বদরুন্নিসার চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।


ছবিতে মা-মেয়ের ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট এবং শেফালি শাহ। পরিচালক জসমিত কে রীনের পরিচালনায় তৈরি এই ছবি পুরোদস্তুর ডার্ক কমেডি। মুম্বইয়ের নিম্ম মধ্যবিত্ত পরিবারের গল্প উঠে এসেছে ছবিতে। প্রতিনিয়ত অত্যাচারের শিকার বদরুন্নিসা স্বামীর থেকে প্রতিশোধ নিতে চায়।

ছবিতে দেখা গিয়েছে, যেভাবে তাকে আঘাত করা হয়, সে ভাবেই স্বামী হামজাকে আঘাত করে সে। কখনও মুখে জল ছুড়ে মারে, কখনও জলের ট্যাঙ্কে চুবিয়ে রাখে। এমনকি চেয়ারে বেঁধে মারধরও করে দেখানো হয়েছে। আর এইসব দৃশ্য দেখেই টুইটারে ছবি বয়কটের ডাক উঠেছে। আলিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে গিয়েছে একাংশ নেটিজেন।

;

এ যুগের শাহরুখ-কাজল হলেন রণবীর-আলিয়া, বললেন করণ জোহর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এ যুগের শাহরুখ-কাজল হলেন রণবীর-আলিয়া, বললেন করণ জোহর

এ যুগের শাহরুখ-কাজল হলেন রণবীর-আলিয়া, বললেন করণ জোহর

  • Font increase
  • Font Decrease

করণ জোহর রণবীর সিং এবং আলিয়া ভাটের নাম রেখেছেন এই যুগের শাহরুখ খান এবং কাজল। করণ, যিনি শাহরুখ এবং কাজলকে পরিচালক হিসেবে তার ডেবিউ ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’তে কাস্ট করেছেন।

আসন্ন ছবি ‘রকি অর রানি কি প্রেম কাহিনী’তে রণবীর এবং আলিয়া ভাটকে পরিচালনা করেছেন করণ। শাহরুখ এবং কাজলকে সবচেয়ে আইকনিক এবং সফল রোম্যান্টি জুটি হিসেবে গণ্য করা হয়। এর আগে ২০১৯ সালে ‘গাল্লি বয়’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন রণবীর সিং এবং আলিয়া ভাট। ‘রকি অর রানি কি প্রেম কাহানি’ তাঁদের একসঙ্গে দ্বিতীয় ছবি।

শাহরুখ খান এবং কাজল বলিউডের অন্যতম জনপ্রিয় জুটি। ‘কাভি খুশি কাভি গাম’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘বাজিগর’, ‘মাই নেম ইজ খান’ সহ বেশ কয়েকটি ছবিতে একসঙ্গে জুটি বেঁধেছিলেন তাঁরা। একসঙ্গে তাঁদের শেষবার রোহিত শেট্টির ছবি ‘দিলওয়ালে’ (২০১৫)তে দেখা গিয়েছিল।


করণ, যিনি 'কুছ কুছ হোতা হ্যায়' ছবি দিয়ে আইকনিক সংলাপ উপহার দিয়েছেন 'পেয়ার দোস্তি হ্যায় (প্রেমই বন্ধুত্ব)'। তিনি রণবীর এবং আলিয়ার জুটিকে শাহরুখ এবং কাজলের সঙ্গে তুলনা করেছেন। সম্প্রতি রাজীব মাসান্দকে দেওয়া এক সাক্ষাৎকারে করণ বলেছেন, ‘রণবীর এবং আলিয়া যখন ক্যামেরার মুখোমুখি হয়, আপনারা সেই রসায়ন দেখতে পাবেন। কারণ তাঁরা বন্ধু। সেই বন্ধুত্বের ফলেই এই রসায়ন।’

'রকি অউর রানি কি প্রেম কাহানি' ছবির মাধ্যমে পাঁচ বছর পর পরিচালনায় ফিরেছেন করণ। ছবিতে নাম-ভূমিকায় রয়েছেন রণবীর সিং ও আলিয়া ভাট। এছাড়াও ছবিতে থাকবেন শাবানা আজমি এবং ধর্মেন্দ্র। আলিয়ার দাদু-দিদার ভূমিকায় পর্দায় হাজির হবেন তাঁরা। দীর্ঘ ২৩ বছর পর ফের একবার একসঙ্গে ক্যামেরার সামনে হাজির হতে চলেছেন শাবানা এবং 'ধরমজি'। এই ছবির হাত ধরেই পর্দায় ১৫ বছর পরে ফিরতে চলেছেন জয়া বচ্চন।


রাজীব মাসান্দের সঙ্গে কথোপকথনে দুই রণবীরের মধ্যে কে সেরা অভিনেতা? করণকে একজনের নাম বেছে নেওয়ার কথা বললে, পরিচালক-প্রযোজক একটিও নাম নিতে অস্বীকার করেন। বলেন, ‘আমি উভয় প্রতিভাবান সঙ্গে কাজ করে সেরা সময় পেয়েছি।’ তিনি আলিয়া ভাটের নাম নিয়ে বলেন, ‘আমার প্রতি তাঁকে নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ আনা হয়েছে। আমার বিরুদ্ধে সর্বদা তাঁকে নিয়ে অভিযোগ আনা হয়েছে। কিন্তু অনুভব করি এইরকম অবিশ্বাস্য প্রতিভা দিয়ে, আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি।’

;

বোনের আবেগঘন বার্তা শুনে ছবির প্রচারণায় কেঁদে ফেললেন অক্ষয়!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বোনের আবেগঘন বার্তা শুনে ছবির প্রচারণায় কেঁদে ফেললেন অক্ষয়!

বোনের আবেগঘন বার্তা শুনে ছবির প্রচারণায় কেঁদে ফেললেন অক্ষয়!

  • Font increase
  • Font Decrease

আগামী ১১ অগাস্ট মুক্তি পাবে বলিউড অভিনেতা অক্ষয় কুমারের বহু প্রতীক্ষিত ছবি 'রক্ষা বন্ধন'। এই ছবিতে ভাই-বোনের সম্পর্ক তুলে ধরা হয়েছে। বর্তমানে ‘রক্ষা বন্ধন’ ছবির প্রোমোশনে ব্যস্ত রয়েছেন অক্ষয় কুমার। সম্পূর্ণ পারিবারিক একটা ছবি নিয়ে আসছেন তিনি। আর সেই সূত্রেই সম্প্রতি হাজির হয়েছিলেন গানের রিয়েলিটি শো ‘সুপারস্টার সিঙ্গার ২’-তে। আর সেখানেই বোন অলকা ভাটিয়া-র কাছ থেকে আসা অডিও ম্যাসেজ শুনে কেঁদে ফেলেন অক্ষয়।

‘রক্ষা বন্ধন’ ছবির গল্প এমন এক ভাইকে নিয়ে যে নিজে বিয়ে করে না আগে চার বোনের বিয়ে দেবে বলে। সোনির তরফ থেকে শেয়ার করা প্রোমোয় দেখা গিয়েছে ‘সুপারস্টার সিঙ্গার ২’-র প্রতিযোগী ঋতুরাজ গাইছেন কিশোর কুমারের গান ‘ফুলো কা তারো কা’। আর সেই পারফরমেন্সের মাঝেই বেজে ওঠে অক্ষয়ের বোনের গলা। অক্ষয়কে ‘রাজু’ সম্বোধন করে পাঞ্জাবিতে বলেন, ‘কাল একজনের সঙ্গে কথা বলার সময় হঠাৎ মাথায় এল ১১ আগস্ট রাখি। তুমি সবসময় আমার পাশে থেকেছ, তা ভালো হোক বা খারাপ। একজন বাবা হিসেবে, বন্ধু হিসেবে, ভাই হিসেবে তোমাকে পাশে পেয়েছি। সবকিছুর জন্য অনেক ধন্যবাদ।’

বোনের কাছ থেকে এই বার্তা পেয়ে অবেগেতাড়িত হয়ে পড়েন অক্ষয়ও। চোখের জল ধরে রাখাই তাঁর পক্ষে মুশকিল হয়ে পড়ছিল। অনেক কষ্টে নিজেকে সামলে বলে ওঠেন, ‘আমরা একটা ছোট বাড়িতে থাকতাম। তবে এই দেবীর আগমনের পর সবটা বদলে যায়। বোনের থেকে বড় সম্পর্ক আর কিছু নেই।’

রক্ষা বন্ধন মুক্তির দিনেই বক্স অফিসে আসছে আমির খানের ‘লাল সিং চাড্ডা’। মানে বক্স অফিসে বেশ জোরদার একটা দ্বন্দ্ব লাগতে চলেছে। এমনিতেই সেভাবে ব্যবসা করতে পারেনি খিলাড়ি কুমারের আগের দুটো ছবি ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘বচ্চন পাণ্ডে’। সেখানে এই ছবিও যদি মার খায় তাহলে বেশ মুশকিলেই পড়তে হবে তাঁকে।

;

বলিউড পার্টিতে কেন যান না জানালেন আমির খান!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বলিউড পার্টিতে কেন যান না জানালেন আমির খান!

বলিউড পার্টিতে কেন যান না জানালেন আমির খান!

  • Font increase
  • Font Decrease

আমির খান ‘মিস্টার পারফেকশনিস্ট'। শিগগিরই মুক্তি পাচ্ছে তার নতুন সিনেমা লাল সিং চাড্ডা। এই ছবিতে রয়েছেন কারিনা কাপুরও। দিনকয়েক আগে ছবির প্রচারে করণ জোহরের ‘কফি উইথ করণ’-এ আসেন।

হলিউডের বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক লাল সিং চাড্ডা। বছরখানেক ধরে করোনা আর লকডাউনের কারণে বারবার পিছিয়েছে ছবির মুক্তি। অবশেষে ১১ অগস্ট আসছে সেই বহু প্রতীক্ষিত দিনটা।

তবে আমিরের সিনেমা যতই হিট করুক না কেন, বলিউডের অন্দরের সব পার্টিতে কিন্তু আমির থাকেন না বললেই চলে! এই নিয়ে নানা গুজবও রয়েছে। কারও মতে নাকউঁচু আমিরের নাকি একেবারেই পছন্দ না ফিল্মি পার্টি। তাই চেষ্টা করেন এড়িয়ে যেতে।


করণ শো-তে বলেন, ‘যখনই ২০০ লোকের পার্টি থাকে, আমির পিছনের দরজা দিয়ে পালিয়ে যায়’। যদিও আমির মেনেই নেন তিনি মোটেও ‘পার্টি লাভার’ নয়, বরং পার্টিতে এক কোণায় বসে থাকতেই পছন্দ করেন, গুটিকয়েক বন্ধুদের সঙ্গে নিয়ে। আমিরের কথায়, ‘এত জোরে জোরে গান বাজে। আপনি শুধু দেখতে পারবেন সবার গলার শিরাগুলো ফুলে ফুলে উঠছে, কারণ তাঁদের এত জোরে কথা বলতে হচ্ছে।’

প্রসঙ্গত, কফি উইথ করণের ৭ নম্বর সিজনের পঞ্চম এপিসোডে এসেছিলেন আমির-কারিনা।

এদিকে আমির খান ও তাঁর সিনেমা ‘লাল সিং চাড্ডা’ বয়কট করার দাবি উঠেছে টুইটারে। ২০১৮ সালে আমিরের বলা ‘ভারতের সহনশীলতা ক্রমশ কমে যাচ্ছে’ মন্তব্যকে ঘিরেই ফের জলঘোলা। আমির মিডিয়াকে এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘আমার এটা ভেবে আরও খারাপ লাগে যে এই ধরনের প্রচার যারা করছে তাঁরা অনেকেই মনে মনে বিশ্বাস করে আমি ভারতবর্ষকে ভালোবাসি না। এটা সত্যি নয়। বরং ভুল, মিথ্যে। দয়া করে আমার ছবি বয়কট করবেন না। দয়া করে দেখুন ছবিখানা।’

;