লাল সিং চাড্ডার ভরাডুবিতে ক্ষতিপূরণ চাইল পরিবেশকরা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
লাল সিং চাড্ডার ভরাডুবিতে ক্ষতিপূরণ চাইল পরিবেশকরা

লাল সিং চাড্ডার ভরাডুবিতে ক্ষতিপূরণ চাইল পরিবেশকরা

  • Font increase
  • Font Decrease

প্রায় চার বছর পর মুক্তি পেয়েছে আমির খানের ছবি। তবে প্রত্যাশা অনুযায়ী বক্স অফিসে ভালো ব্যবসা করতে পারছে না তার ‘লাল সিং চাড্ডা’। প্রায় চার বছর পর এল আমিরের নতুন ছবি। তাও আবার হলিউডের বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক। হলিউডের সিনেমাটা অস্কার পেয়েছিল। সেখানে হিন্দি সিনেমাটা খারাপ হতে পারে নাকি! আর তারপর গোটা দেশ পেয়েছিল তিন দিনের লম্বা ছুটি। টিকিট বিক্রি নিয়েও অনেক প্রত্যাশা ছিল ছবির পরিবেশকদের। কিন্তু এর পরও মুখ থুবড়ে পড়ে ছবিটি।

চার দিনে আমির-করিনার এই সিনেমা আয় করেছে মাত্র ৩৭-৩৮ কোটি টাকা। যেখানে তিন মাস আগে প্রথম ৩ দিনে ‘ভুল ভুলাইয়া ২’ আয় করেছিল ৫৫ কোটি। ফিল্ম অ্যানালিসিস্টদের আশঙ্কা এই ছবিও পেরোতে পারবে না ১০০ কোটির ঘর (দেশের হিসেবে)। আর এতেই বেজায় ক্ষতির মুখে পড়তে হয়েছে সিনেমার পরিবেশকদের। শোনা যাচ্ছে তারা ছবির নির্মাতা ভায়াকম ১৮-র কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছে।

ভায়াকম ১৮-র সিইও অজিত আন্ধ্রে এই প্রসঙ্গে জানান, ‘কোনও বাইরের পরিবেশক নেই। ভায়াকম নিজেই পরিবেশকের কাজে করেছে। আর আপাতত প্রাথমিক ভাবে কোনও আর্থিক ক্ষতি হয়নি। সিনেমা বক্স অফিসে চলছে দেশে আর দেশের বাইরেও। এইসব ভিত্তিহীন খবরের কোনও মানেই হয় না।’ বেশিরভাগ বড় প্রযোজনা সংস্থা আর স্টুডিয়োর আসলে নিজস্ব ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক থাকে। বেশিরভাগ জায়গায় তারা সেই কাজ নিজেরাই করে থাকে। শুধু কিছু ছোট শহরে সাব-ডিসট্রিবিউটরদের দেওয়া হয় কমিশনের ভিত্তিতে। এই একই মডেলে কাজ চলেছে লাল সিং চাড্ডারও।

অদ্বৈত চন্দন পরিচালিত লাল সিং চাড্ডা-তে করিনা-আমির ছাড়াও রয়েছেন করিনা কাপুর, মোনা সিং ও নাগা চৈতন্য। চলচ্চিত্র সমালোচকদের থেকেও মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে এই সিনেমা। যেখানে অভিনয় ও চিত্রনাট্যের মানের সমালোচনা বিশেষভাবে করেছেন অনেকেই। সঙ্গে সোশ্যাল মিডিয়ায় একটা বড় অংশ ছবিখানা বয়কটের ডাক দিয়েছিল। সব মিলিয়ে কপাল খারাপ আমিরের।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তি পেয়েছিল আমির খানের ‘ঠগস অফ হিন্দোস্তান’। সেই ছবিও দর্শক মনে সেভাবে জায়গা করতে পারেনি। তবে তা সত্ত্বেও সিনেমাটা প্রথম তিন দিনে দেশে আয় করেছিল ১০০ কোটি। আর প্রথম সপ্তাহে ১২৩ কোটি। তারপর খারাপ রিভিউ ও দর্শকদের সমালোচনার কারণে ব্যবসা পড়তে থাকে। এবং তা গিয়ে থেমেছিল ১৫১ কোটিতে। তবে বোঝা যাচ্ছে লাল সিং-এর ক্ষেত্রে তেমনটা হল না। প্রথম থেকেই মুখ ঘুরিয়ে নিল দর্শক।

ঐশ্বরিয়ার কৃতজ্ঞতা



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ঐশ্বরিয়া

ঐশ্বরিয়া

  • Font increase
  • Font Decrease

ঐশ্বরিয়া রাই। জিতেছেন মিস ওয়ার্ল্ড খেতাব। ১৯৯৭ সালে চলচ্চিত্রে আসেন খ্যাতনামা পরিচালক মণি রত্নমের হাত ধরে। ছবির নাম ‘ইরুভার’। এরপর একাধিক ছবিতে নির্মাতা-অভিনেত্রী জুটি বেঁধেছেন। এবার একই পরিচালকের ‘পোন্নিয়ান সেলভান : ওয়ান’ ছবিতে দেখা যাবে ঐশ্বরিয়াকে।

ছবির প্রচারণা অনুষ্ঠানে প্রিয় পরিচালক মণি রত্মমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঐশ্বরিয়া। তিনি বলেন, ‘আমি আনুষ্ঠানিক প্রশিক্ষণ নিয়ে অভিনয় জগতে আসিনি। হঠাৎ করেই এই শিল্পজগতে চলে এসেছি এবং মণি রত্নমের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। ঐশ্বরিয়া বলেন, ‘আমি মণি স্যারের সাথে ইরুভার, গুরু, রাবন, রাভানন এবং এখন পোন্নিয়ান সেলভানে কাজ করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি। পোন্নিয়ান সেলভান মণি স্যারের স্বপ্নের প্রকল্প। এটির অংশ হওয়ার সুযোগ পাওয়া যে কোনও শিল্পীর স্বপ্ন। এই চলচ্চিত্রের সঙ্গে যুক্ত সবাই এ বিষয়ে আমার সঙ্গে একমত হবে। আমরা তার স্বপ্নের চলচ্চিত্রের অংশ হতে পেরেছি বলে কৃতজ্ঞ অনুভব করছি, সৃজনশীলতার জায়গা থেকেও সন্তুষ্ট’।

;

সরিয়ে ফেলা হলো ‘ব্যাচেলর পয়েন্ট’র চার পর্ব



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
সরিয়ে ফেলা হলো ‘ব্যাচেলর পয়েন্ট’র চার পর্ব

সরিয়ে ফেলা হলো ‘ব্যাচেলর পয়েন্ট’র চার পর্ব

  • Font increase
  • Font Decrease

কাজল আরেফিন অমি পরিচালিত ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’ নিয়ে নতুন খবর জানা গেল। নাটকের কিছু সংলাপ নিয়ে দর্শকমহলে তুমুল সমালোচনা হওয়ার পর সেসব পর্ব ইতোমধ্যেই ইউটিউব থেকে সরিয়েও ফেলেছে প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব টিভি।

ব্যাচেলর পয়েন্টের ৪র্থ সিজনের সম্প্রচারিত হচ্ছে ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে। সম্প্রতি কয়েকটি পর্ব প্রচারের পর সেখানকার কয়েকটি সংলাপ নিয়ে তুমুল সমালোচনার ঝড় ওঠে দর্শক মহলে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই সেগুলো নিয়ে নেতিবাচক মন্তব্যও করতে থাকে। দর্শক মহলের এমন প্রতিক্রিয়ার পর ধ্রুব টিভির ভেরিফায়েড ফেসবুক পেজে বিতর্কিত ওই পর্বগুলো সরিয়ে ফেলার ঘোষনা দেওয়া হয়। ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে জানানো হয়, 'ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর এর সম্প্রতি প্রচারিত পর্বের কিছু সংলাপ নিয়ে আমাদের সম্মানিত দর্শকবৃন্দ আপত্তি জানিয়েছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে।

সম্মানিত দর্শকদের প্রতি সম্মান রেখে আমরা ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর এর প্রচারিত আপত্তিকর পর্বগুলো আমাদের প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দিয়েছি। এবং ভবিষ্যতে আমরা নাটক প্রচারের ক্ষেত্রে আরও সতর্ক হব। যেন আমাদের সমাজ এবং সংস্কৃতির উপর কোনও বিরূপ প্রভাব না পড়ে।

দর্শকদের ভালোবাসাই আমাদের একান্ত চাওয়া, এই ভালোবাসা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।'

এরপর ধ্রুব টিভির ইউটিউব চ্যানেল ঘুরে দেখা যায়- ব্যাচেলর পয়েন্টের ৪র্থ সিজনের ৭৪, ৭৫,৭৬ ও ৭৭তম পর্ব মুছে ফেলা হয়েছে। সাম্প্রতিক সময়ে তুমুল জনপ্রিয়তা পাওয়া ব্যাচেলর পয়েন্ট ধারাবাহিকে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির, মারজুক রাসেল, চাষি আলম, ফারিয়া শাহরিসহ আরো অনেক জনপ্রিয় তারকা। নাটকের চরিত্রগুলোও দর্শকদের মাঝে বিপুল জনপ্রিয়তা পেয়েছে শুরু থেকেই।

;

হলিউডে অ্যাকশন থ্রিলারে আলিয়া, প্রকাশ্যে ‘হার্ট অফ স্টোন’ প্রথম ঝলক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হলিউডে অ্যাকশন থ্রিলারে আলিয়া ভাট, প্রকাশ্যে ‘হার্ট অফ স্টোন’ প্রথম ঝলক

হলিউডে অ্যাকশন থ্রিলারে আলিয়া ভাট, প্রকাশ্যে ‘হার্ট অফ স্টোন’ প্রথম ঝলক

  • Font increase
  • Font Decrease

বর্তমান প্রজন্মের সফল বলিউড তারকা আলিয়া ভাট। এবার নতুন চ্যালেঞ্জের মুখোমুখি তিনি। হলিউডে অভিষেক হচ্ছে তার। ‘হার্ট অফ স্টোন’ ছবির সঙ্গে নতুন জার্নি শুরু হবে আলিয়ার। শনিবার প্রকাশ্যে এসেছে নেটফ্লিক্সের এই থ্রিলারের ফার্স্ট লুক। এই ছবিতে আলিয়ার কো-স্টার হিসাবে দেখা মিলবে গাল গাডোত, জেমি ডরমানদের। আলিয়ার হলিউড ডেবিউ পরিচালনার দায়িত্বে রয়েছেন টম হারপার।

ছবির বেশ কিছু দৃশ্যের ঝলক সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়েছিল আগেই, তবে শনিবার ‘টুডাম: এ নেটফ্লিক্স গ্লোবাল ফ্যান ইভেন্ট’-এ আনুষ্ঠানিকভাবে ছবির একটি বিহাইন্ড দ্য সিনস ভিডিয়ো প্রকাশ্যে আনা হয়েছে। সেখানেই কেয়া ধাওয়ান হয়ে সামনে এলেন আলিয়া।

ভিডিয়োতে ধরা পড়েছে মারকাটারি অ্যাকশনের দৃশ্য। এই অ্যাকশন থ্রিলারে কেন্দ্রীয় চরিত্র ব়্যাচেল স্টোনের ভূমিকায় রয়েছেন গাল গাডোত। ছবির অ্যাকশনের দৃশ্যগুলোকে যতটা সম্ভব বাস্তবধর্মী করে তোলা যায় সেই চেষ্টাই গোটা টিম করেছে, বলে ভিডিয়োয় বলতে শোনা গেল গাল গাদোতকে। যাঁকে এখানে সিআইএ (মার্কিন গুপ্তচর সংস্থা)-এর এজেন্ট হিসাবে দেখা যাবে।

প্রেগন্যান্সির প্রথম পর্যায়ে থাকাকালীন এই ছবির শ্যুটিং শুরু করেছিলেন আলিয়া। অন্তঃসত্ত্বা হলেও নিজের কেরিয়ারের সঙ্গে আপোস করতে রাজি ছিলেন না রণবীর ঘরণী। শ্যুটিং-এর ফাঁকের বেশ কিছু ছবিতে আলিয়ার বেবি বাম্পের ঝলক ধরা পড়েছে।

এক সাক্ষাৎকারে আলিয়া জানান, ‘আমি অন্তঃসত্ত্বা হওয়ায় এই অ্যাকশন ছবির শ্যুটিং-এ আমি বাড়তি সতর্ক ছিলাম। কিন্তু সবাই এমনভাবে আমাকে সাহায্য করেছে যে গোটা প্রক্রিয়াটাই খুব সহজ আর আরামদায়ক ছিল আমার জন্য। আমি কোনওদিন ভুলব না আমাকে সকলে কতটা যত্ন করে আগলে রেখেছিল।’

টম ক্রুজের 'মিশন ইম্পসিবল' ধাঁচের একটি ফ্রাইঞ্চসি হতে চলেছে এই ছবি। আগামী বছর নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘হার্ট অফ স্টোন’।

;

‘পাঠান’ লুকে শার্টলেস শাহরুখ খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘পাঠান’ লুকে শার্টলেস শাহরুখ খান

‘পাঠান’ লুকে শার্টলেস শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

বলিউড কিং শাহরুখ খান। বয়স ৫৬-র কোঠায়। কিন্তু তাঁকে দেখলে বোঝা দায়। তিনি প্রায় তিন দশক ধরে বলিউড ইন্ডাস্ট্রিতে শাসন চালাচ্ছেন। এবার নতুন শার্টলেস ফটোশ্যুটে ফের একবার অনুরাগীদের ঘুম কেড়েছেন তিনি। ক্যামেরার সামনে ধরা দিয়েছেন একেবারে অন্য মেজাজে।

কাউচের ওপর শুয়ে কিং খান। আট প্যাক অ্যাবস স্পষ্ট। ছবিতে ‘সিলসিলা’ ছবির সংলাপের মতো ক্যাপশন দিয়ে শাহরুখ লিখেছেন, ‘আমি আমার টি-শার্টকে বলছি, তুম হোতি তো ক্যায়সা হোতা… তুম ইস বাত পে হ্যায়রান হোতি, তুম ইস বাত পে কিতনি হাসতি… তুম হোতি তো অ্যায়সা হোতা…।’

বয়স যেন তার কাছে সংখ্যামাত্র। ‘পাঠান’ লুকে শাহরুখকে দেখে রীতিমতো হতবাক নেটিজেন। অভিনেতার ছবিতে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেন। ২৫ জুন, বলিউডে তিন দশক পূর্ণ করলেন শাহরুখ খান। এই বিশেষ দিনে অভিনেতা বহুপ্রতিক্ষীত ছবি ‘পাঠান’-এর পোস্টার নেটমাধ্যমে শেয়ার করেছিলেন।

লম্বা বিরতির পর ২০২৩ সালের শুরুতে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। আগামী বছরে অভিনেতার হাতে রয়েছে একগুচ্ছ কাজ। মুক্তি পাবে শাহরুখের একের পর এক ছবি। ‘পাঠান’ দিয়ে শুরু এরপর ‘জওয়ান’, তালিকায় রয়েছে ‘ডানকি’।

২০১৮ সালে ‘জিরো’ ছবিতে শেষবার বড় পর্দায় দেখা গিয়েছিল অভিনেতাকে। এই নিয়ে চার নম্বর ছবিতে একসঙ্গে কাজ করতে চলেছেন দীপিকা আর শাহরুখ। রয়েছেন জন আব্রাহামও। পরিচালক সিদ্ধার্থ আনন্দের দাবি, অ্যাকশন ঘরানার ছবির ক্ষেত্রে নতুন মাইলফলক সৃষ্টি করবে এই ছবি। ২০২৩ সালের ২৫ জানুয়ারি সিনেমা হলে মুক্তি পাবে ‘পাঠান’। হিন্দি, তামিল এবং তেলুগু তিন ভাষায় মুক্তি পাবে এই ছবি।

‘পাঠান’-এর পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ‘জওয়ান’ এবং ‘ডানকি’র শ্যুটিং নিয়ে ব্যস্ত কিং খান। ৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। ছবিতে ক্য়ামিও চরিত্রে রয়েছেন শাহরুখ।

;