আবু হেনা রনির শারীরিক অবস্থার উন্নতি



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
কৌতুক অভিনেতা আবু হেনা রনি

কৌতুক অভিনেতা আবু হেনা রনি

  • Font increase
  • Font Decrease

 

কৌতুক অভিনেতা আবু হেনা রনির শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন। রনির চিকিৎসায় এরইমধ্যে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সামন্ত লাল সেন বলেন, ‘ড্রেসিং করে দিয়েছি। রনির শারীরিক অবস্থা আগের তুলনায় এখন ভালো।’

উল্লেখ্য, গত শুক্রবার থেকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন রনি। গাজীপুর জেলা পুলিশ লাইনসে শুক্রবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরিত হয়। এতে রনিসহ ৫ জন দগ্ধ হন।

দগ্ধ ব্যক্তিদের মধ্যে রনি ও জিল্লুর রহমানকে শুক্রবার সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। তবে গত শনিবার সকালে তাদের হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়।

পরীর চোখে ঘুম নেই!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পরীর চোখে ঘুম নেই!

পরীর চোখে ঘুম নেই!

  • Font increase
  • Font Decrease

রাত জাগেন চিত্রনায়িকা পরীমনি । ঠিকমত ঘুমাতে পারেন না । তবে সেটা কার জন্য? জানতে চাইলে জানা যায়, মা হওয়ার পর নানা ধরনের অনুভূতি ভক্তদের সঙ্গে শেয়ার করেন এ অভিনেত্রী।


সোমবার (৩ অক্টোবর) পরীমণি তার ফেরিফাইড ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ‌‘আমার ছেলে না ঘুমালে তো আমারো ঘুম নেই। তারপর একটা সময় ছেলে আমার ঠিক-ই ঘুমায় আর আমি চাতকের মতো তার মুখের দিকে তাকিয়ে থাকি। কখন সে ঘুমু ঘুমু হাসবে...'।


গত ১০ আগস্ট পুত্র সন্তানের মা হয়েছেন পরীমণি। কে আর না জানে পরী-রাজের ছেলের নাম রাজ্য। সন্তান জন্মের পর থেকেই শুভেচ্ছায় ভাসতে থাকেন পরী।

গত বছরের ১৭ অক্টোবর বিয়ে করেন রাজ-পরী। চলতি বছরের ১০ জানুয়ারি তারা ঘোষণা দেন, তাদের ঘরে সন্তান আসছে। এরপরই হাতে থাকা সব কাজ দ্রুত শেষ করে সাময়িক বিরতিতে যান পরীমনি।

;

‘আদিপুরুষ’ টিজার নিয়ে সমালোচনার ঝড়



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
‘আদিপুরুষ’ টিজার নিয়ে সমালোচনার ঝড়

‘আদিপুরুষ’ টিজার নিয়ে সমালোচনার ঝড়

  • Font increase
  • Font Decrease

প্রভাস ও সাইফ আলী খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’। রোববার (২ অক্টোবর) প্রকাশ পেয়েছে সিনেমাটির প্রথম টিজার।

ওম রাউত পরিচালিত এই ছবিতে রামচন্দ্রের ভূমিকায় প্রভাস, 'সীতা' কৃতী স্যানন এবং লঙ্কেশের চরিত্রে অভিনয় করবেন সইফ আলি খান। ১ মিনিট ৪৬ সেকেন্ডের টিজার জুড়ে শুধুই তিন তারকা।

দেখা যাচ্ছে, সমুদ্রগর্ভে ধ্যানমগ্ন রাম। আর চারদিক থেকে তাঁকে ঘিরে ধরেছে শত্রুরা। তির-ধনুক নিয়েই তাদের সঙ্গে লড়াই করছেন তিনি। এর পরেই লঙ্কেশের আগমন। তাঁর নীল চোখ, দশটি মাথারও ঝলক মেলে টিজারে। আর দেখা যায় লক্ষ্মণ এবং রামচন্দ্রের বানর সেনাকে।

'আদিপুরুষ'-এর শ্যুট শুরুর পর থেকেই কৃতী এবং প্রভাসের সম্পর্ক নিয়ে চর্চা শুরু হয়। ছবির টিজারেও রাম এবং সীতার রসায়নের ঝলক মেলে। তার পরেই রয়েছে লঙ্কায় গিয়ে শত্রুদের সঙ্গে বানরসেনার লড়াইয়ের দৃশ্য।

অতীতে ‘তানাজি’-র মতো ছবি তৈরি করেছেন ওম রাউত। জাতীয় পুরস্কারও এসেছে সেই ছবির ঝুলিতে। তবে 'আদিপুরুষ'-এর ভিএফএক্স নিয়ে কটাক্ষের মুখে পরিচালক। বলা হচ্ছে, এই ছবির তুলনায় বেশ কয়েক বছর আগে তৈরি হওয়া 'বাহুবলী'র ভিএফএক্সের মান ছিল উন্নত। দর্শকদের একাংশেরও মনে ধরেনি ছবির ভিএফএক্স নিয়ে একই অভিযোগ।

এ ছবি প্রসঙ্গে প্রভাস বলেন, 'প্রত্যেকটা চরিত্রই নতুন একটি চ্যালেঞ্জ নিয়ে আসে। কিন্তু এ ধরনের একটি চরিত্রে অভিনয় করতে পারা খুবই গর্বের। একই সঙ্গে অনেক দায়িত্বও এসে পড়ে। আশা করছি, আমাদের দেশের তরুণ প্রজন্মের এই ছবি ভালো লাগবে।'

;

বিটিভিতে আরও ৫ বছর চলবে সিসিমপুর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিটিভিতে আরও ৫ বছর চলবে সিসিমপুর

বিটিভিতে আরও ৫ বছর চলবে সিসিমপুর

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় শিশুতোষ সিরিজ সিসিমপুর আগামী আরও পাঁচ বছর বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) সম্প্রচারিত হবে। সম্প্রতি বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিভিশন এবং সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর মধ্যে এ বিষয়ক একটি ত্রিপক্ষীয় সম্প্রচার চুক্তি স্বাক্ষরিত হয়।


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে শিশু একাডেমির মহাপরিচালক মোঃ শরিফুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের পক্ষে মহাপরিচালক মোঃ সোহরাব হোসেন এবং সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর পক্ষে কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ শাহ আলম চুক্তিতে স্বাক্ষর করেন।

এই চুক্তির ফলে শিশুদের প্রিয় বিনোদন ও শিক্ষামূলক অনুষ্ঠান সিসিমপুর আগামী পাঁচ বছর বিটিভিতে প্রতিদিন সম্প্রচারিত হবে। বিটিভিতে অনুষ্ঠানটির সম্প্রচার খরচ বহন করবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়। ইউএসএআইডি, বাংলাদেশের আর্থিক সহায়তায় অনুষ্ঠানটি নির্মাণ করে চলছে সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ।


উল্লেখ্য, ২০২২ সালে শিশুতোষ অনুষ্ঠানের জন্য বিশ্বজুড়ে সমাদৃত কিডস্ক্রিন এওয়ার্ড অর্জন করেছে সিসিমপুর। ২০০৫ সালে ১৫ এপ্্িরল থেকে নিরবচ্ছিন্নভাবে বিটিভিতে সম্প্রচারিত হয়ে আসছে শিশুদের কাছে তুমুল জনপ্রিয় এই সিরিজটি। সিসিমপুর টেলিভিশন কার্যক্রমের পাশাপাশি এর ডিজিটাল এবং বিদ্যালয়ভিত্তিক কার্যক্রম অব্যাহত থাকবে।

;

আসিফ-লগ্নজিতার ‌‘প্রেমে পড়ি’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আসিফ-লগ্নজিতার ‌‘প্রেমে পড়ি’

আসিফ-লগ্নজিতার ‌‘প্রেমে পড়ি’

  • Font increase
  • Font Decrease

আসিফ আলতাফ একজন প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী। কণ্ঠের পাশাপাশি তিনি নিজেও লিখেন, সুর করেন। ‌‘প্রেমে পড়ি’ নামের গানটিতে রয়েছে কলকাতার এই সময়কার সেনসেশন কণ্ঠশিল্পী লগ্নজিতা চক্রবর্তী। দু’জনের এটা দ্বিতীয় গান। যথারীতি গানটির কথা, সুর ও সংগীত পরিচালনা শিল্পী নিজেই করেছেন।

সেই ধারাবাহিকতায় চলমান পূজা উৎসবে বাড়তি রঙ মেশাতে আসিফ আলতাফ হাজির হলেন দারুণ এক প্রেমময় গান নিয়ে।

গানটির গল্প ধরে একটি দৃষ্টিনন্দন ভিডিও নির্মাণ করেছেন কায়সার আল রাব্বী। ১ অক্টোবর সন্ধ্যায় গানচিত্রটি উন্মুক্ত হয় আসিফ আলতাফ অফিশিয়াল নামের ইউটিউব চ্যানেলে।

‘প্রেমে পড়ি’ প্রসঙ্গে আসিফ আলতাফ জানান, পূজা উপলক্ষে এই প্রথম কোনো গান করলাম। লগ্নজিতার সঙ্গে এটা আমার দ্বিতীয় গান। আশা করি, গানটি শ্রোতারা পছন্দ করবেন।

এদিকে কলকাতা থেকে লগ্নজিতা জানান, আমি আর আসিফ আলতাফ মিলে আরও একটি গান করলাম। আমার খুব ভালো লেগেছে গানটা।

সাম্প্রতিক সময়ে ভারতের জনপ্রিয় গায়ক নচিকেতা ও আসিফ আলতাফের ‘কাঁটাতার’ শিরোনামের গানটি দুই বাংলায় দারুণ প্রশংসিত হয়।

এর আগে আসিফ আলতাফের ‘জুতো’গানটিও সর্বমহলে প্রশংসিত হয়। গত বছর লকডাউনে লগ্নজিতার সঙ্গে ‘দূরত্ব’ গানটি মহামারীতে বিষণ্ণ মানুষের প্রাণ ছুঁয়ে দেয়।

;