যুক্তরাষ্ট্রের ২৫ অঙ্গরাজ্যের ৭০ সিনেমা হলে ‘পরাণ’ 



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
যুক্তরাষ্ট্রের ২৫ অঙ্গরাজ্যের ৭০ সিনেমা হলে ‘পরাণ’ 

যুক্তরাষ্ট্রের ২৫ অঙ্গরাজ্যের ৭০ সিনেমা হলে ‘পরাণ’ 

  • Font increase
  • Font Decrease

গত ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পায় রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমা। শুরুতে ১১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও ধীরে ধীরে এর প্রেক্ষাগৃহের সংখ্যা বাড়তে থাকে।

দেশের দর্শকদের মুগ্ধ করে লাইভ টেকনোলজিস প্রযোজনায় নির্মিত ‘পরাণ’। এ বছরের ব্যবসাসফল ছবির তালিকায় উঠে এসেছে সিনেমাটি। দেশের বাইরে প্রবাসীদের মধ্যেও ‘পরাণ’ নিয়ে আগ্রহ তৈরি হয়েছে। এরই ধারাবাহিকতায় বায়োস্কোপ ফিল্মসের পরিবেশনায় ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ২৫টি অঙ্গরাজ্যে প্রায় ৭০টি সিনেমা হলে সিনেপ্রেমীরা উপভোগ করবেন ‘পরান’ সিনেমা। এরই মধ্যে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

রায়হান রাফির ‘পরাণ’ ছবিতে বিশেষ করে শরীফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহানের অভিনয় দারুণ প্রশংসিত হয়েছে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, শিল্পী সরকার, নাসির উদ্দিন খান প্রমুখ।

বিদেশে সিনেমাটি মুক্তি দেয়া প্রসঙ্গে লাইভ টেকনোলজিসের পরিচালক পরিচালক ইয়াসির আরাফাত বলেন, আমরা একটা পরিছন্ন সিনেমা তৈরি করেছি। সিনেমাটি মুক্তির প্রায় ২ মাস ধরে চলছে। এখনো দর্শক আগ্রহ নিয়ে দেখছে ছবিটি। এবার যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসীদের জন্য সিনেমাটি মুক্তি দেয়া হচ্ছে। আশা করছি, সবাই ভালোভাবেই উপভোগ করবে।

উল্লেখ্য, ২০১৯ সালের সেপ্টেম্বরে ‘পরাণ’ সিনেমাটির দৃশ্যধারণের কাজ শেষ হয়। চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ, ইমন চৌধুরী ও জাহিদ নিরব। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক রায়হান রাফি। নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৮৩ লাখ টাকা। দেশে ছবিটির পরিবেশনা করছে দি অভি কথাচিত্র।

রায়হান রাফির নতুন সিনেমায় শাকিব খান



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
রায়হান রাফির নতুন সিনেমায় শাকিব খান

রায়হান রাফির নতুন সিনেমায় শাকিব খান

  • Font increase
  • Font Decrease

এবার নির্মাতা রায়হান রাফির নতুন সিনেমায় দেখা যাবে ঢালিউডের কিং খানখ্যাত শাকিব খানকে। নাম না ঠিক হওয়া সিনেমার বিষয়টি ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। মঙ্গলবার দুপুরে বিষয়টি রায়হান রাফি নিজেই নিশ্চিত করেছেন। রাফি জানান, ‘দামাল-এর পর আমার সবচেয়ে বড় ভেঞ্চার নির্মিত হতে যাচ্ছে এসকে ফিল্মসের সাথে। আমার এই সিনেমার প্রযোজক হিসেবে আছেনও টপি খান ও মনিরুজ্জামান।

এদিন পরাণখ্যাত এ নির্মাতা ফেসবুকে জানালেন, শাকিব খানের সঙ্গে পরিচালক রায়হান রাফির কোলাবোরেশন আসছে খুব শিগগিরই।

শাকিব খানের সাথে তাঁর কাজ হোক এটা রাফির নিজেরও অনেক ইচ্ছে ছিল বলে জানান তিনি।

সিনেমায় শাকিবের নায়িকা কে? বিষয়টিকে চমক হিসেবেই রেখেছেন নির্মাতা। বলছেন, শাকিব ভাই সাথে আমার প্রথম এই প্রোজেক্ট ইনশাআল্লাহ আপনাদের জন্য ধামাকা কিছুই হবে। এখনই জানাতে চান না এই নির্মাতা ।

;

ক্লাসরুম মাতাবেন তাহসান-ঐশী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ক্লাসরুম মাতাবেন তাহসান-ঐশী

ক্লাসরুম মাতাবেন তাহসান-ঐশী

  • Font increase
  • Font Decrease

এবার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে বসবে তাহসান ও ঐশী ভক্তদের মেলা। কারণ, জনপ্রিয় কণ্ঠশিল্পী-অভিনেতা তাহসান খান ও পাওয়ার ভয়েজের ঐশী হাজির হবেন বিশাল ধামাকা নিয়ে। দুই সুপার রকস্টারের মনমাতানো সব গানে মাতবে ক্লাসরুমের দুষ্টু ছেলে ও মিষ্টি মেয়েরা।

২৮ অক্টোবর এসএসসি-২০০১ ব্যাচের ফেসবুককেন্দ্রিক জনপ্রিয় গ্রুপ ‘ক্লাসরুম’র ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে সব বন্ধু একত্রিত হবে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে। তাহসান-ঐশী ছাড়াও ক্লাসরুম বন্ধু রাফায়েল মুরসালিনের পারফরমেন্স, ডিজেসহ দিনভর আনন্দে ও গানে উৎসবমুখর পরিবেশে কাটাবে ক্লাসরুমে আগত বন্ধুরা।

ক্লাসরুম কর্তৃপক্ষ জানায়, ‘গত বছর ক্লাসরুমের ১২ই মার্চের প্রোগ্রাম ছিল এক ইতিহাস। নগরবাউল জেমস ক্লাসরুম মাতান জনপ্রিয় সব গান নিয়ে। ২৮ শে অক্টোবর সেই ইতিহাসের পুনরাবৃত্তি করতে যাচ্ছে। এবার ক্লাসরুম মাতাবেন তাহসান ও ঐশী। যাঁদের গানে বুঁদ হয়ে যায় দেশের সবাই। এ উপলক্ষে সকল বন্ধু একত্রিত হবে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে।

২৮শে অক্টোবর এসএসসি-২০০১ ব্যাচের ২১ বছর পূর্তি এবং ক্লাসরুমের ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত হবে। সব বন্ধুকে একত্রিত করতেই ফের আমরা মিলিত হচ্ছি এক ছাদের নিচে। বন্ধুদের নিয়ে হবে খাওয়া-দাওয়া, আনন্দ, গানে গানে মাতামাতি আর আড্ডা। এসএসসি-২০০১ ব্যাচের সকল বন্ধুরা সাদরে আমন্ত্রিত।’

তাহসান বলেন, ‘দেখা হবে ২৮ অক্টোবর। প্রিয় সব গান হবে। আশা করছি, উপভোগ্য একটি অনুষ্ঠান হবে।’ ঐশী বলেন, ‘আমি বরাবরই এমন ধরনের আয়োজন পছন্দ করি। যেখানে গানের সঙ্গে প্রিয় বন্ধুদের আড্ডা-দারুণ বিষয়! সেদিন দেখা হবে ক্লাসরুমের দুষ্টু পোলাপানের সঙ্গে। ক্লাসরুম বন্ধুরা, সবাই রেডি তো?’

;

পরীর চোখে ঘুম নেই!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পরীর চোখে ঘুম নেই!

পরীর চোখে ঘুম নেই!

  • Font increase
  • Font Decrease

রাত জাগেন চিত্রনায়িকা পরীমনি । ঠিকমত ঘুমাতে পারেন না । তবে সেটা কার জন্য? জানতে চাইলে জানা যায়, মা হওয়ার পর নানা ধরনের অনুভূতি ভক্তদের সঙ্গে শেয়ার করেন এ অভিনেত্রী।


সোমবার (৩ অক্টোবর) পরীমণি তার ফেরিফাইড ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ‌‘আমার ছেলে না ঘুমালে তো আমারো ঘুম নেই। তারপর একটা সময় ছেলে আমার ঠিক-ই ঘুমায় আর আমি চাতকের মতো তার মুখের দিকে তাকিয়ে থাকি। কখন সে ঘুমু ঘুমু হাসবে...'।


গত ১০ আগস্ট পুত্র সন্তানের মা হয়েছেন পরীমণি। কে আর না জানে পরী-রাজের ছেলের নাম রাজ্য। সন্তান জন্মের পর থেকেই শুভেচ্ছায় ভাসতে থাকেন পরী।

গত বছরের ১৭ অক্টোবর বিয়ে করেন রাজ-পরী। চলতি বছরের ১০ জানুয়ারি তারা ঘোষণা দেন, তাদের ঘরে সন্তান আসছে। এরপরই হাতে থাকা সব কাজ দ্রুত শেষ করে সাময়িক বিরতিতে যান পরীমনি।

;

‘আদিপুরুষ’ টিজার নিয়ে সমালোচনার ঝড়



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
‘আদিপুরুষ’ টিজার নিয়ে সমালোচনার ঝড়

‘আদিপুরুষ’ টিজার নিয়ে সমালোচনার ঝড়

  • Font increase
  • Font Decrease

প্রভাস ও সাইফ আলী খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’। রোববার (২ অক্টোবর) প্রকাশ পেয়েছে সিনেমাটির প্রথম টিজার।

ওম রাউত পরিচালিত এই ছবিতে রামচন্দ্রের ভূমিকায় প্রভাস, 'সীতা' কৃতী স্যানন এবং লঙ্কেশের চরিত্রে অভিনয় করবেন সইফ আলি খান। ১ মিনিট ৪৬ সেকেন্ডের টিজার জুড়ে শুধুই তিন তারকা।

দেখা যাচ্ছে, সমুদ্রগর্ভে ধ্যানমগ্ন রাম। আর চারদিক থেকে তাঁকে ঘিরে ধরেছে শত্রুরা। তির-ধনুক নিয়েই তাদের সঙ্গে লড়াই করছেন তিনি। এর পরেই লঙ্কেশের আগমন। তাঁর নীল চোখ, দশটি মাথারও ঝলক মেলে টিজারে। আর দেখা যায় লক্ষ্মণ এবং রামচন্দ্রের বানর সেনাকে।

'আদিপুরুষ'-এর শ্যুট শুরুর পর থেকেই কৃতী এবং প্রভাসের সম্পর্ক নিয়ে চর্চা শুরু হয়। ছবির টিজারেও রাম এবং সীতার রসায়নের ঝলক মেলে। তার পরেই রয়েছে লঙ্কায় গিয়ে শত্রুদের সঙ্গে বানরসেনার লড়াইয়ের দৃশ্য।

অতীতে ‘তানাজি’-র মতো ছবি তৈরি করেছেন ওম রাউত। জাতীয় পুরস্কারও এসেছে সেই ছবির ঝুলিতে। তবে 'আদিপুরুষ'-এর ভিএফএক্স নিয়ে কটাক্ষের মুখে পরিচালক। বলা হচ্ছে, এই ছবির তুলনায় বেশ কয়েক বছর আগে তৈরি হওয়া 'বাহুবলী'র ভিএফএক্সের মান ছিল উন্নত। দর্শকদের একাংশেরও মনে ধরেনি ছবির ভিএফএক্স নিয়ে একই অভিযোগ।

এ ছবি প্রসঙ্গে প্রভাস বলেন, 'প্রত্যেকটা চরিত্রই নতুন একটি চ্যালেঞ্জ নিয়ে আসে। কিন্তু এ ধরনের একটি চরিত্রে অভিনয় করতে পারা খুবই গর্বের। একই সঙ্গে অনেক দায়িত্বও এসে পড়ে। আশা করছি, আমাদের দেশের তরুণ প্রজন্মের এই ছবি ভালো লাগবে।'

;