বিটিভিতে আরও ৫ বছর চলবে সিসিমপুর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিটিভিতে আরও ৫ বছর চলবে সিসিমপুর

বিটিভিতে আরও ৫ বছর চলবে সিসিমপুর

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় শিশুতোষ সিরিজ সিসিমপুর আগামী আরও পাঁচ বছর বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) সম্প্রচারিত হবে। সম্প্রতি বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিভিশন এবং সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর মধ্যে এ বিষয়ক একটি ত্রিপক্ষীয় সম্প্রচার চুক্তি স্বাক্ষরিত হয়।


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে শিশু একাডেমির মহাপরিচালক মোঃ শরিফুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের পক্ষে মহাপরিচালক মোঃ সোহরাব হোসেন এবং সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর পক্ষে কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ শাহ আলম চুক্তিতে স্বাক্ষর করেন।

এই চুক্তির ফলে শিশুদের প্রিয় বিনোদন ও শিক্ষামূলক অনুষ্ঠান সিসিমপুর আগামী পাঁচ বছর বিটিভিতে প্রতিদিন সম্প্রচারিত হবে। বিটিভিতে অনুষ্ঠানটির সম্প্রচার খরচ বহন করবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়। ইউএসএআইডি, বাংলাদেশের আর্থিক সহায়তায় অনুষ্ঠানটি নির্মাণ করে চলছে সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ।


উল্লেখ্য, ২০২২ সালে শিশুতোষ অনুষ্ঠানের জন্য বিশ্বজুড়ে সমাদৃত কিডস্ক্রিন এওয়ার্ড অর্জন করেছে সিসিমপুর। ২০০৫ সালে ১৫ এপ্্িরল থেকে নিরবচ্ছিন্নভাবে বিটিভিতে সম্প্রচারিত হয়ে আসছে শিশুদের কাছে তুমুল জনপ্রিয় এই সিরিজটি। সিসিমপুর টেলিভিশন কার্যক্রমের পাশাপাশি এর ডিজিটাল এবং বিদ্যালয়ভিত্তিক কার্যক্রম অব্যাহত থাকবে।

নির্মাতা রুবায়েত মাহমুদের সিরিজে আবরার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নির্মাতা রুবায়েত মাহমুদের সিরিজে আবরার

নির্মাতা রুবায়েত মাহমুদের সিরিজে আবরার

  • Font increase
  • Font Decrease

আবরার চৌধুরী। রাজধানীর ইব্রাহীম মেডিকেল কলেজে (বারডেম) চতুর্থ বর্ষে পড়াশোনা করছেন । কিছুদিন পরই হয় যাবেন ডাক্তার । আর এমন সময় শোবিজে দুটি কাজ শেষ করলেন।

সম্প্রতি আবরার নির্মাতা রুবায়েত মাহমুদের নতুন ওয়েব সিরিজ ‘কাবাডি’-তে অভিনয় করলেন ।

আবরার চৌধুরী বলেন, শোবিজে কাজ শুরু করেছি কিছুদিন হলো। কালের কন্ঠ পত্রিকার ফ্যাশন পাতায় মডেল হিসেবে কাজ করেছি কয়েকবার । তবে অভিনয়ে এই প্রথম কাজ করলাম । কাবাডি ওয়েব সিরিজে একজন টিভি সাংবাদিকের চরিত্রে কাজ করেছি। চরিত্রটি ছোট হলেও এটি অনেক গুরুত্বপূর্ণ ।

এছাড়া শাফিন আহমেদ সৈকত ভাইয়ের পরিচালনায় গ্রামীণ ফোনের ওভিসিতে কাজ করলাম। সবমিলে ভালো কিছু নির্মাতার দারুণ কিছু কাজ করার ইচ্ছে আছে।

ডাক্তার আবীর চৌধুরী ও মা লুচি চৌধুরীর একমাত্র সন্তান আবরার চৌধুরী বাবা-মার দোয়া নিয়েই সামনে শোবিজের পথটা চলতে চান ।

;

দীপ্ত প্লেতে ‘আইকন ম্যান’ নিয়ে অপূর্ব-ফারিয়া হাজির



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
নুসরাত ফারিয়া ও অপূর্ব

নুসরাত ফারিয়া ও অপূর্ব

  • Font increase
  • Font Decrease

‘যদি-কিন্তু-তবুও’ ওয়েব ফিল্মে নুসরাত ফারিয়া ও অপূর্ব জুটি বেঁধেছিলেন প্রায় দুই বছর আগে। ‘আইকন ম্যান’ শিরোনামের একটি ফিচার ফিল্মে আবারও এক সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। এটি পরিচালনা করেছেন পরিচালক সঞ্জয় সমাদ্দার।

ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। ফিচার ফিল্মটিতে ফাহাদ চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব এবং নোভা চরিত্রে অভিনেত্রী নুসরাত ফারিয়া।

গল্পে দেখা যায় ‘আইকন ম্যান’ নামে সুপরিচিত ফাহাদ বেগ একজন তরুণ উদ্যোক্তা ও জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার। আইকন কোম্পানি প্রতিষ্ঠা করে খুব কম সময়ের মধ্যে দেশীয় আইটি ব্যবসায় তিনি শক্তিশালী অবস্থান তৈরি করেন। ফাহাদ বেগের উত্থান ও পতনের গল্প ঘিরেই তৈরি হয়েছে ফিচার ফিল্ম ‘আইকন ম্যান’।

ষোলো বছর আগেও যেখানে ফাহাদ ধার-দেনার দায়ে জর্জরিত, একটি মধ্যবিত্ত পরিবারের বেকার সন্তান ছিলেন সেখান থেকে তার হঠাৎ এই উত্থান কীভাবে, নোভা সেটি খুঁজে বের করতে সমর্থ হন। চাকরির খোঁজে থাকা অবস্থায় এ দেশের সিস্টেম ও প্রথাগত সমস্যায় ফাহাদ জর্জরিত ছিল। কিন্তু এই সিস্টেম, চাকরির তদবির নিয়ে কোটি কোটি টাকার বাণিজ্য, ইত্যাদির ভেতরের ফাঁক-ফোকর বের করে ফাহাদ নিজেই নতুন এক বিজনেস স্ট্র্যাটেজি তৈরি করে। তার হাত ধরে তৈরি হয় একটি শক্তিশালী গোপন চক্র।

আইকন ম্যানের পরিচালক সঞ্জয় সমাদ্দার বলেন, ‘সিস্টেম যখন ব্যক্তিকে আহত করে, ব্যক্তিগত যন্ত্রণা যেন সমষ্টিকে ভাবায়, সেটা ভেবেই আইকন ম্যান নির্মাণ করেছি।’

;

বিপ্লব সাহা ও কোনালের কণ্ঠে ‘তোমার চোখে চোখ পরলেই’



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
বিপ্লব সাহা ও কোনাল

বিপ্লব সাহা ও কোনাল

  • Font increase
  • Font Decrease

দেশের স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন হাউস বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহা মাঝেমধ্যে গানও করেন। দেশের কয়েক জন প্রতিষ্ঠিত সংগীতশিল্পীর সঙ্গে তাঁর গাওয়া গানগুলো প্রশংসিতও হয়েছে ।

এবার এসেছে বিপ্লব সাহার নতুন এক চমক। এবার প্রকাশিত হলো সময়ের সবচেয়ে জনপ্রিয় সংগীতশিল্পী কোনালকে সাথে নিয়ে ‘তোমার চোখে চোখ পড়লেই’ শিরোনামের তাঁর নতুন একটি গান।

সারা বছর নতুন নতুন সব সৃষ্টিশীল বিষয় নিয়ে উপস্থিত থাকেন দেশের জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা। তিনি জানান, ‘শুধু ফ্যাশন ডিজাইনের মধ্যে আমার সৃষ্টিশীলতাকে সীমাবদ্ধ না রেখে ভিন্ন মাত্রায় প্রকাশের লক্ষ্যেই আমার এই আয়োজন। তাই বছর শেষে থাকছে আমার শুভাকাঙ্ক্ষীদের জন্য নতুন চমক।’

 

গানটির কথা লিখেছেন কথাশিল্পী মারুফ আহমেদ ও সুর করেছেন উজ্জ্বল সিনহা। গানটির ভিডিও ধারণ করা হয়েছে সিলেট ও মাওয়ার বিভিন্ন মনোমুগ্ধকর মনোরম পরিবেশে।

বিপ্লব সাহা জানান, আজ রাত ৯টায় বিপ্লব সাহা অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এবং একই সাথে বিশ্বরঙ অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পাবে।

;

বায়োগ্রাফি বানাবেন, নিজের চরিত্রে রণবীর সিংকে চান করণ!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
করণ জোহর

করণ জোহর

  • Font increase
  • Font Decrease

একাধারে পরিচালক, আবার প্রযোজক। অন্য দিকে তিনি ‘কফি উইথ করণ’-এর জনপ্রিয় সঞ্চালক। সব মিলিয়ে দীর্ঘ পথ হেঁটে নিজের জীবন বেশ আকর্ষণীয় এবং ঘটনাবহুল বলেই মনে করেন করণ জোহর। যদি তার জীবননির্ভর একটি ছবি হয়, মন্দ কী! এখন না হোক, কয়েক বছর পর, ভেবেই রেখেছেন করণ। নিজেরই পরিচালনায় ছবিটি বানালেও নায়ক হতে চান না তিনি। বরং ভেবে রেখেছেন রণবীর সিংহকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে ফাঁস করলেন সে কথা।

এত অভিনেতা থাকতে রণবীর কেন? জিজ্ঞাসা করতেই করণ বললেন, “গিরগিটির মতো রং বদলায় রণবীর। যে কোনও চরিত্র ওর পক্ষে জীবন্ত করে তোলা কোনও ব্যাপার নয়। আমার জায়গায় ও-ই ভাল মানাবে।” করণ এর পর নিজের জীবনেরও কিছু আকর্ষণীয় দিক তুলে ধরতে চান। ছবিতে কী কী থাকবে সে প্রসঙ্গে বলেন, “আমার ছোটবেলাটা দারুণ কেটেছে। বাবা-মা এত ভাল ভাবে বড় করেছেন আমায়, যে গুরুত্বপূর্ণ অধ্যায়গুলো আনন্দের সঙ্গে শিখতে পেরেছি।”

যদিও স্বভাবে আর পাঁচ জন বাচ্চার থেকে আলাদা ছিলেন করণ। সে কথাও নিজমুখেই জানান। বললেন, “ব্যাতিক্রমী শিশু ছিলাম। এমন কিছু অনুভূতি ছিল, যা শুধুই আমার। সেগুলোর জন্য মাশুল দিতে হয়েছে বইকি! যদিও উৎসাহের অন্ত ছিল না আমার। যখন ফিরে দেখি, নিজের জীবনটা চমকপ্রদ লাগে। কত কী-ই যে শিখেছি ছোটবেলায়!”

এর আগে ‘তখত’(২০২০) ছবিতে রণবীরকে এক চরিত্রে রেখেছিলেন করণ। ‘কুছ কুছ হোতা হ্যায়’ (১৯৯৮) ছবি দিয়ে পরিচালনায় আত্মপ্রকাশ করা করণের কর্মজীবনের অর্ধেক যদিও কেটে গিয়েছে প্রযোজনার কাজে। এ বার ফের পরিচালনায় ফিরতে চান তিনি। সর্বশেষ পরিচালনা করেছেন ২০১৬ সালে, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। আগামী বছর মুক্তি পেতে চলেছে করণের পরিচালনায় সপ্তম ছবি, ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। যেখানে রণবীর সিংহও রয়েছেন এক চরিত্রে।

;