মেয়ের কি নাম রাখলেন আলিয়া-রণবীর?



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মেয়ের কি নাম রাখলেন আলিয়া-রণবীর?

মেয়ের কি নাম রাখলেন আলিয়া-রণবীর?

  • Font increase
  • Font Decrease

জন্মের তিন সপ্তাহ হলো। এই মুহর্তে বলিউডের সবচেয়ে আলোচিত স্টারকিড হয়ে উঠেছে রণবীর-আলিয়ার সন্তান। অবশেষে মেয়ের নাম প্রকাশ্যে আনলেন তারকা দম্পতি। ঠাকুরদা ঋষি কাপুরের নামের সঙ্গে মিলিয়েই মেয়ের নাম রেখেছেন এই দম্পতি।

বৃহস্পতিবার ইনস্টাগ্রাম পোস্টে আলিয়া জানালেন তাঁদের মেয়ের নাম ‘রাহা’ (Raha Kapoor)।

নাতনির জন্য ‘রাহা’ নামটি বেছে নিয়েছেন স্বয়ং নীতু কাপুর। এদিন আলিয়া ইনস্টাগ্রাম পোস্টে লেখেন- ‘রাহা নামটি বেছে নেন তার অভিজ্ঞ এবং মিষ্টি দাদি (ঠাকুমা)। রাহার আক্ষরিক অর্থ হল ‘স্বর্গীয় পথ’। তবে সহিলি (Swahili) ভাষায় এই নামের অর্থ আনন্দ, সংস্কৃতে এর অর্থ বংশ আর বাংলায় রাহা নামের অর্থ বিশ্রাম, আরাম, ত্রাণ। আরবি ভাষায় এর অর্থ শান্তি, অথবা আনন্দ, মুক্তি এবং সুখ। আর একদম ওর নামের সঙ্গে মিলিয়েই প্রথমবার যখন ওকে আমরা হাতে ধরেছি, এই সবকিছু আমরা অনুভব করেছি! ধন্যবাদ রাহা, আমাদের পরিবারকে প্রাণশক্তিতে ভরিয়ে তোলবার জন্য। মনে হচ্ছে আমাদের জীবনটা সবে শুরু হল'।

এই পোস্টের সঙ্গে একটি মিষ্টি ছবি শেয়ার করে নিয়েছেন আলিয়া। যেখানে মেয়ের দেখা মিলল বাবার কোলে। পাশেই দাঁড়িয়ে রয়েছেন আলিয়া। রাহার মাথার একরাশ চুল ছবিতে ধরা পড়েছে। আর ঘরের অফ-হোয়াইট দেওয়ালে ঝুলছে ফুটবল ক্লাব বার্সেলোনার খুদে জার্সি। সেখানেই রাহা-র নাম লেখা রয়েছে।

গত ৬ নভেম্বর কন্যা সন্তানের জন্ম দেন আলিয়া। দীর্ঘ পাঁচ বছর ধরে চুটিয়ে প্রেম করবার পর চলতি বছর এপ্রিলে গাঁটছড়া বাঁধেন এই তারকা দম্পতি। বিয়ের দেড় মাসের মাথায় প্রেগন্যান্সি নিউজ ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন আলিয়া। কেরিয়ারের মাত্র ২৯ বছরেই মেয়ের মা হয়েছেন মহেশ ভাট কন্যা।

স্বামীর সঙ্গে ওমরায় গেলেন পূর্ণিমা



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
স্বামীর সঙ্গে ওমরায় গেলেন পূর্ণিমা

স্বামীর সঙ্গে ওমরায় গেলেন পূর্ণিমা

  • Font increase
  • Font Decrease

ফের ওমরাহ করতে সৌদি আরবে গেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। বৃহস্পতিবার সৌদির উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি। জানা গেছে, বর্তমানে স্বামী ও কন্যাসহ মদিনায় আছেন পূর্ণিমা, এরপর যাবেন মক্কায়। সেখানেই ওমরাহ’র আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন।

পূর্ণিমার সঙ্গে রয়েছেন স্বামী আশফাকুর রহমান রবিন ও একমাত্র মেয়ে আরশিয়া উমাইজা।

ওমরায় যাওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন পূর্ণিমার স্বামী আশফাকুর রহমান রবিন। এর আগে, মায়ের সঙ্গে ওমরাহ করতে গিয়েছিলেন পূর্ণিমা। উল্লেখ্য, দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের পর গত ২৭ মে আশফাকুর রহমান রবিবের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন পূর্ণিমা। তবে খবরটি তিনি প্রকাশ্যে আনেন ২১ জুলাই।


সৌদি যাওয়ার আগে সবশেষ ছটকু আহমেদ পরিচালিত ‘আহারে জীবন’ সিনেমার শুটিং করেছেন পূর্ণিমা। সরকারি অনুদানের এ সিনেমার ফেরদৌস, জয় চৌধুরী, মৌমিতা সূচরিতা, অরুণা বিশ্বাস, শাহানুর, মিশা সওদাগরসহ অনেক অভিনয় করেছেন।

উল্লেখ্য, প্রেমের সম্পর্কের পর গত ২৭ মে আশফাকুর রহমান রবিবের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন পূর্ণিমা। রবিন একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত।

;

মারা গেছেন বলিউড অভিনেতা বিক্রম গোখলে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মারা গেছেন ভারতের চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা বিক্রম গোখলে। শনিবার পুনেতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

শারীরিক জটিলতার কারণে অভিনেতাকে পুনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই আজ তিনি মারা যান বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বিক্রম গোখলেকে কয়েকদিন আগে পুনের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসা শুরু হওয়ার পর তাঁর অবস্থা অনেকটা স্থিতিশীল হয়। যদিও দ্রুতই তাঁর স্বাস্থ্যের আবার অবনতি হতে শুরু করে। কিন্তু শনিবার সব লড়াইয়ে ইতি টেনে না ফেরার দেশে চলে গেলেন ‘হাম দিল দে চুকে সনম’ খ্যাত অভিনেতা।

আজ সন্ধ্যায় পুনের বৈকুণ্ঠ শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

১৯৪০ সালের ১৪ নভেম্বর জন্ম বিক্রম গোখলের। ছোট থেকেই অভিনয়ের জগতেই বড় হয়েছেন তিনি। তাঁর বাবা চন্দ্রকান্ত গোখলে মারাঠি থিয়েটার এবং সিনেমার উল্লেখযোগ্য নাম ছিলেন। শুধু তাই নয়, প্রয়াত অভিনেতার প্রপ্রিতামহী দুর্গাবাই কামাথ ছিলেন ভারতীয় চলচ্চিত্রের প্রথম অভিনেত্রী। এক কথায় অভিনয় তাঁর রক্তে। পূর্বপুরুষদের পদচিহ্ন অনুসরণ করে ১৯৭১ সালে চলচ্চিত্রের দুনিয়ায় তাঁর পদার্পণ। প্রথম ছবি ছিল 'পরওয়ানা'। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে।

অমিতাভ বচ্চনের ‘অগ্নিপথ’ থেকে সলমন-ঐশ্বর্যর ‘হাম দিল দে চুকে সনম’ নিজ অভিনয় গুণে রুপোলি পর্দায় উজ্জ্বল বিক্রম গোখলে। হালফিলে ‘মিশন মঙ্গল’, ‘হিচকি’, ‘আইয়ারি’, ‘ব্যাং ব্যাং’-এর মতো ছবিতে দর্শক দেখেছে তাঁকে।

দীর্ঘ ৫০ বছরের অভিনয় কেরিয়ারে ছোটপর্দাতেও কাজ করেছেন প্রয়াত অভিনেতা। সঞ্জীবনী, বিরুদ্ধ, জীবন সাথী, সিংহাসনের মতো ধারাবাহিকে কাজ করেছেন বিক্রম গোখলে। মরাঠি ছবি ‘অনুমতি’র জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন অভিনেতা। শেষবার তাঁকে পর্দায় দেখা গিয়েছে মরাঠি ছবি ‘গোদাবরী’তে। অন্যদিকে শিল্পা শেট্টি-অভিমন্যু দাসানির ‘নিকম্মা’ বিক্রম গোখলে অভিনীত শেষ হিন্দি ছবি।

;

নতুন সিনেমায় পিয়া



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
অভিনেত্রী পিয়া জান্নাতুল

অভিনেত্রী পিয়া জান্নাতুল

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী পিয়া জান্নাতুল নতুন একটি সিনেমার কাজ করছেন। জানা যায়, সিনেমার নাম ‘রং বাজার’।

সিনেমাটি পরিচালনা করছেন নির্মাতা রাশিদ পলাশ। বরাবরই বেছে বেছে কাজ করেন পিয়া। এবারও সেই ধারাবাহিকতা রেখেছেন তিনি। নতুন সিনেমার বিষয়ে খুব বেশিকিছু জানাননি পিয়া । শুধু জানালেন, ‘রং-বাজার’ একটি কন্টেন্ট ভিত্তিক সিনেমা। দৌলতদিয়া এলাকায় এই সিনেমার কাজ হয়েছে। খুব শিগগিরই ঢাকাতে ছবির বাকী কাজ শুরু হবে।


জানা গেছে, সিনেমাটির গল্পের প্রেক্ষাপট তৈরি হয়েছে নিষিদ্ধপল্লি নিয়ে। সিনেমাটিতে পিয়া জান্নাতুল ছাড়া আরও অভিনয় করছেন মৌসুমী হামিদ, নাজনীন চুমকি, তানজিকা, লুত্ফুর রহমান জর্জ, বড়দা মিঠু, ওমর মালিকসহ অনেকে।

;

অমিতাভের ছবি-কণ্ঠস্বর ব্যবহারে আদালতের নিষেধাজ্ঞা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অমিতাভের ছবি-কণ্ঠস্বর ব্যবহারে আদালতের নিষেধাজ্ঞা

অমিতাভের ছবি-কণ্ঠস্বর ব্যবহারে আদালতের নিষেধাজ্ঞা

  • Font increase
  • Font Decrease

বলিউড তথা হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। শুধু তার অভিনয় নয়, তাঁর কণ্ঠস্বর লাখো হৃদয়ে আলোড়ন তোলে। কিন্তু এবার অভিনেতার আবেদনেই দিল্লি হাইকোর্ট বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেলল। হাইকোর্ট থেকে আদেশ দেওয়া হয়েছে যে অমিতাভ বচ্চনের নাম, ছবি, তাঁকে নকল করা বা তাঁর গলার আওয়াজ তাঁর অনুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আদালত ইতিমধ্যে ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় ও টেলিকম সার্ভিসকে এই ধরনের কনটেন্ট তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে।

বিচারপতি নবীন চাওলা বলেন, '‌একজন ব্যক্তিত্ব একাধিক বিজ্ঞাপনে প্রতিনিধিত্ব করছেন এটা গুরুত্ব সহকারে দেখা উচিত।'

উল্লেখ্য, যারা তাদের পণ্য ও পরিষেবা প্রচারের জন্য অমিতাভ বচ্চনের তারকাখচিত স্ট্যাটাস ব্যবহার করছেন তাদের ওপর ক্ষুব্ধ অভিনেতা। ‌শুক্রবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অমিতাভের আইনজীবী। সেখানে তাদের তরফে দাবি করা হয়, নাম, কণ্ঠস্বর, ছবি এবং ব্যক্তিত্বের উপর শুধুমাত্র অভিনেতার অধিকার থাকবে। অন্য কারও থাকবে না।

এই খবর ছড়িয়ে পড়ার পর থেকেই রীতিমতো আলোচনা শরু হয়েছে বিনোদন জগতে। কারণ বহু শিল্পী বা সোশ্যাল মিডিয়া তারকার জনপ্রিয়তার অন্যতম কারণ অমিতাভের 'মিমিক' করা বা নকল করা। তাদের এই অনুকরণের জন্যই কি এই নিষেধাজ্ঞা জারি করা হল?‌

প্রসঙ্গত, ৮০ বছরের অমিতাভ বচ্চন, যিনি বিগ বি নামে পরিচিত, তার নাম, ছবি, কণ্ঠস্বর এবং ব্যক্তিত্বের গুণাবলী রক্ষা করার জন্য বিশ্বের বিরুদ্ধে ব্যাপকভাবে একটি আবেদন নিয়ে আদালতের কাছে গিয়েছিলেন।

প্রবীণ আইনজীবী হরিশ সালভে অমিতাভের হয়ে আদালতে বলেন, '‌যেটা চলছে আমি আপনাকে সেটাই বলছি। কেউ কেউ টি-শার্ট তৈরি করে সেখানে বিগ বি-এর ছবি ব্যবহার করছে। কেউ কেউ তার পোস্টার বিক্রি করছেন। সম্প্রতি অমিতাভবচ্চন ডট কম নামে একটি ডোমেন বিক্রি হয়েছে। যার সঙ্গে অভিনেতার কোনও সম্পর্ক নেই। তাই জন্য আমরা আদালতের দ্বারস্থ হয়েছি।'‌

এখানেই শেষ নয়, অমিতাভ বচ্চন বই প্রকাশক, টি-শার্ট বিক্রেতা ও একাধিক অন্য ব্যবসার বিরুদ্ধে একটি নিষেধাজ্ঞার আদেশ চেয়েছে আদালতের কাছ থেকে।

;