বিসিবি কর্মকর্তাদের পুরুষত্ব নিয়ে প্রশ্ন ওমর সানীর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিসিবি কর্মকর্তাদের পুরুষত্ব নিয়ে প্রশ্ন ওমর সানীর

বিসিবি কর্মকর্তাদের পুরুষত্ব নিয়ে প্রশ্ন ওমর সানীর

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপ স্কোয়াড় থেকে তামিম ইকবালের আকস্মিক বাদ পড়ায় নানান বিতর্ক সৃষ্টি হয়েছে। এনিয়ে ক্রিকেটপ্রেমীদের অভিযোগের তীর বিসিবির নির্বাচকদের দিকে। এদিকে, ওয়ানডে দলের সাবেক এই অধিনায়কের বাদ পড়ার বিষয় মোটেও ভালোভাবে নেননি এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী।

নিয়মিত পর্দায় না থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব ওমর সানী। প্রায় সময়ই নানান ইস্যুতে নিজের অনুভূতি কিংবা মতামত প্রকাশ করে থাকেন এই চিত্রনায়ক। আবার যেকোনো পরিস্থিতিতে প্রতিবাদ করতেও ভোলেন না ওমর সানী। এবার তার ব্যতিক্রম ঘটল না। তামিম ইস্যুতেও আওয়াজ তুলে সেটাই প্রমাণ করলেন এই তারকা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) নিজের ভেরিফায়েড ফেসবুকে তামিমের প্রতি দুঃখ প্রকাশ করে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেই সঙ্গে বিসিবির নির্বাচকের নিয়েও মন্তব্য করেছেন এই নায়ক।

পাঠকদের সুবিধার জন্য ওমর সানীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

আপনারা যারা নির্বাচক, আপনাদের খেলা আমি দেখেছি। স্টেডিয়ামে বসে বলুন আর টিভির পর্দায় বলুন। ভীষণ পুরুষত্ব ফুটে উঠতো। আজকে এমন কি হলো, কাপুরুষের মতো ঘোষণা করতে হবে তামিম ইকবাল বাংলাদেশ দলেই নেই!

মানলাম একজন সুপারস্টারের কথায় এই সিদ্ধান্ত নিয়েছেন, আপনাদের জায়গায় যদি আমার মতো রাষ্ট্রের প্রজা থাকতো তাহলে বলতাম- ‘আমি পদত্যাগ করলাম।’ সরি একজন খেলোয়াড় তামিম ইকবাল।

   

‘খোদা হাফেজ’ সিনেমার ফাস্ট লুক আলোচনায়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
খোদা হাফেজ সিনেমা

খোদা হাফেজ সিনেমা

  • Font increase
  • Font Decrease

সোশ্যাল মিডিয়া বেশ সরগরম ‘খোদা হাফেজ’ সিনেমার ফাস্ট লুক নিয়ে। ঢাকাই চলচ্চিত্রের নতুন জুটি দিদার ও নিপা আহমেদ রিয়েলীকে নিয়ে অনিক বিশ্বাস নির্মাণ করেছেন ‘খোদা হাফেজ’ সিনেমাটি। সিনেমাটির পোস্টার উন্মুক্ত করা হলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

পোস্টারে নায়ক দিদারের সিক্স প্যাকে অ্যাকশন মুডের উপস্থিতি নজর কেড়েছে সিনেমাপ্রেমীদের ৷ স্নিগ্ধ চাহনিতে নজর কেড়েছেন নায়িকা রিয়েলীও। সিনেমা প্রেমীদের অনেককেই পোস্টার শেয়ার করে শুভেচ্ছা জানাতে দেখা গেছে সিনেমার পরিচালক দিদার-রিয়েলী জুটি ও পুরো টিমকে। তাদের মধ্যে আছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি পোস্টারটি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন 'খোদা হাফেজ' টিমকে।

নির্মাতা অনিক বিশ্বাস বলেন, এরই মধ্যে সিনেমাটির দৃশ্যায়ন শেষ হয়েছে। গানের শুটিং শেষেই ডাবিং করা হবে। তারপর জমা পড়বে সেন্সরের টেবিলে। অ্যাকশন ঘরানার এই সিনেমাটি দর্শকদের ভালো লাগবে আর আমার এই সিনেমায় নতুন জুটি দিদার ও রিয়েলী বেশ ভালো কাজ করেছেন।

তিনি আরও বলেন, দর্শকদের এই নতুন জুটিকে উৎসাহ দিতে ও তাদেরকে আরও অনুপ্রাণিত করার জন্য হলেও সিনেমাটি হলে এসে দেখা উচিত। আশা করি বাংলা সিনেমাপ্রেমী দর্শক নিরাশ হবেন না।

;

আরিয়ানের নাটক দিয়ে শুরু ‘রোম্যান্টিক ফেস্টিভ্যাল’



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
(বাঁমে) মিজানুর রহমান আরিয়ান, (ডানে) হৃদয়ে হৃদয় নাটকের পোস্টার

(বাঁমে) মিজানুর রহমান আরিয়ান, (ডানে) হৃদয়ে হৃদয় নাটকের পোস্টার

  • Font increase
  • Font Decrease

‘বড় ছেলে’, ‘বুকের বাঁ পাশে’ কিংবা সাম্প্রতিক সময়ের ‘নেটওয়ার্কের বাইরে’, জনপ্রিয় কাজের লিস্ট অনেক লম্বা নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের। বিশেষ করে, প্রেমের নাটকে তার মুন্সিয়ানা চোখে পড়ার মতো। তিনি দর্শকের প্রেমময় অনুভূতি নিয়ে খেলতে পারেন। তাইতো তার নাটকগুলো দর্শককে নিয়ে যায় নিজস্ব প্রেমের ভূবনে।

সেই নির্মাতার নাটক ‘হৃদয়ে হৃদয়’ দিয়ে শুরু হলো ‘ক্লোজআপ রোম্যান্টিক ড্রামা ফেস্টিভ্যাল’। এতে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী ফারহান আহমেদ জোভান ও নাজনীন নাহার নিহা।

সাধারনত ভালোবাসা দিবসে ক্লোজআপ এ ধরনের আয়োজন করে থাকে। কিন্তু এবার নভেম্বরের শেষে আর ডিসেম্বরের শুরুতে হচ্ছে প্রেমের নাটকের উৎসব। এ প্রসঙ্গে নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বার্তা২৪.কমকে বলেন, ‘এটা আসলে ক্লোজআপ আর সিএমভির আইডিয়া। আমাকে বিষয়টি শেয়ার করার পর খুব ভালোলাগে। তিনটি রোমান্টিক নাটকের এই উৎসবে আমি থাকতে সম্মতি জানাই। এরপর তো হৃদয়ে হৃদয় নির্মান করলাম।’ তিনি আরও বলেন, ‘আসলে আমরা কোন একটি উপলক্ষ্যকে কেন্দ্র করে অনেক কাজ করি। কিন্তু অনেক সময় এক একটি কাজও হয়ে ওঠে উপলক্ষ্য। তেমনি এই যে প্রেমের নাটকের উৎসব এটি যদি দর্শকের মধ্যে সাড়া ফেলে দেখা যাবে আগামী বছর থেকে এই ফেস্টিভ্যালই স্টাবলিশ হয়ে গেছে।’

হৃদয়ে হৃদয় নাটকের পোস্টার

আরিয়ান জানালেন, হৃদয়ে হৃদয় খুব সহজ একটি প্রেমের গল্প। বিশ্ববিদ্যালয় জীবনের প্রেম যেমন হয়। দর্শক হয়ত তার নিজের জীবন বা আশেপাশেই এমন প্রেমের গল্প দেখেছেন। ফলে কাজটি দর্শকের মনে সহজে জায়গা করে নিতে পারে বলে তার আশাবাদ।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) থেকে শুরু হচ্ছে সিএমভি আয়োজিত ‘ক্লোজআপ রোম্যান্টিক ড্রামা ফেস্টিভ্যাল’। উৎসবের শুরুটা হচ্ছে ‘হৃদয়ে হৃদয়’ নাটক দিয়ে। পুরো নাটকটি সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হবে আজ সন্ধ্যা ৬টায়। উৎসবের অন্য দুই জুটির মধ্যে রয়েছেন অপূর্ব-তটিনী ও তৌসিফ-তিশা। তারা যথাক্রমে অভিনয় করেছেন জাকারিয়া সৌখিনের ‘পথে হলো দেরি’ এবং প্রবীর রায় চৌধুরীর ‘ভালোবাসি তবুও’ নাটকে।

;

শুরু হয়েছে ট্রাম্পের বায়োপিক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সেবাস্টিয়ান স্ট্যান ও তরুণ ডোনাল্ড ট্রাম্প

সেবাস্টিয়ান স্ট্যান ও তরুণ ডোনাল্ড ট্রাম্প

  • Font increase
  • Font Decrease

বিশ্বব্যাপী পরিচিত নাম ডোনাল্ড ট্রাম্প। নানাকারণে বিভিন্ন চর্চার কেন্দ্রবিন্দু হয়ে থাকতেন আমেরিকার সাবেক এই প্রেসিডেন্ট। এবার এই বিখ্যাত মানুষটির বায়োপিক বানানো হচ্ছে। ট্রাম্পের জনপ্রিয়তা ও ক্ষমতার ঘটনা সম্বলিত এই সিনেমার শুটিং শুরু হয়েছে চলতি সপ্তাহেই।

১৯৭০ থেকে ৮০ সালের মধ্যকার কাহিনী দেখানো হবে এই সিনেমায়। ট্রাম্পের তখন যুবক বয়স। নিউ ইয়র্কের রিয়েল এস্টেট মোঘল থাকাকালে তার জীবনের প্রথম দিকের কয়েক বছরের গল্প নিয়ে সাজানো হচ্ছে এই সিনেমা। এছাড়াও দেখা যাবে বিখ্যাত আইনজীবী ও তার মেন্টর রয় কোহেনের সাথে তার সম্পর্কের বিস্তৃতি।

কীভাবে কোহেনের কাছে থেকে ট্রাম্প চুক্তি করা ও ম্যানিপুলেশন শিখেছিলেন সেই গল্প সিনেমায় থাকবে। পাশাপাশি তাকে রাজনৈতিক পরামর্শও দিতেন। ট্রাম্পকে ২ বার অভিযুক্ত করা হয়েছে এবং এখনো তিনি ৪ টি ভিন্ন ক্রিমিনাল কেসে ৯১টি চার্জে অভিযুক্ত আছেন। ম্যানহাইটেনে উচ্চমানের প্রতারণামূলক কাজে তার জড়িত থাকার তথ্যও রয়েছে। তবে এতো কিছুর পরও তিনি ২০২৪ সালে আবার প্রেসিডেন্ট হওয়ার চেস্টা করবেন বলে জানা গিয়েছে। এই সিনেমা ট্রম্পের বির্তকিত জীবন ও ব্যক্তিত্ব ফুটিয়ে তুলবে।

সিনেমায় ট্রাম্পের চরিত্রে অভিনয় করবেন ক্যাপ্টেন আমেরিকার বাল্যবন্ধু ‘বাকি’র চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া সেবাস্টিয়ান স্ট্যান। কোহেনের চরিত্রে থাকবেন জেরেমি স্ট্রং। তিনি সম্প্রতি সাকসেশন সিনেমার জন্য অ্যামি অ্যাওয়ার্ড পেয়েছেন। পরিচালনা করছেন এরানি পরিচালক আলী আব্বাস। তিনি ২০২২ সালের অস্কারেতার থ্রিলার সিনেমা ‘হলি স্পাইডার’এর জন্য শ্রেষ্ঠ পরিচালকের নমিনেশন পেয়েছিলেন।

এছাড়াও বিখ্যাত ভিডিওগ্যেম এডাপটেশন ‘দ্য লাস্ট অফ আস’-এর শেষ দুই পর্ব পরিচালনা করেছেন তিনি। সিনেমার গল্প লিখেছেন সাংবাদিক ও লেখক গ্যাব্রিয়েল শেরম্যান।

;

‘থর’ সিনেমাকে ধুয়ে দিলেন স্বয়ং পরিচালক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পরিচালক টাইকা ওয়াটিটি ও থর ছবিতে ক্রিস হেমসওয়ার্থ

পরিচালক টাইকা ওয়াটিটি ও থর ছবিতে ক্রিস হেমসওয়ার্থ

  • Font increase
  • Font Decrease

কিছুদিন আগে খবর এসেছিল থরের নতুন সিনেমা ‘থর ৫’ এর অংশ থাকবেন না পরিচালক টাইকা ওয়াটিটি। যদিও থরের গত দুটি সিনেমা তিনিই পরিচালনা করেছিলেন। তবুও এই সংবাদে ভক্তরা খুশিই হয়েছেন। তিনি আরও জানিয়েছেন, এই সিনেমায় তার কোনো আগ্রহ নেই। এবার তিনি জানালেন কেন তিনি থরের পরবর্তী সিনেমায় থাকবেন না।

অভিনেতা জেসন বেইটম্যানের পডকাস্টে এসেছিলেন তিনি। সেখানে টাইকা বলেন, থর নিয়ে সিনেমা করার ইচ্ছা তার একেবারেই নেই। এর আগে যে সিনেমাগুলো তিনি পরিচালনা করেছেন, তা নিতান্ত টাকার জন্য। তখন তিনি গরীব ছিলেন এবং তার দ্বিতীয় সন্তান ছোট ছিল। বাচ্চাদের ভরণ-পোষণের জন্য তিনি এই সিনেমার সাথে যুক্ত হয়েছিলেন। নইলে তার নিজস্ব ক্যারিয়ারে এমন কোনো কাজ করার বিশেষ পরিকল্পনা তার ছিল না। তিনি আরও বলেন, থর বিশেষ জনপ্রিয় চরিত্র নয়। এমনকি শিশু অবস্থায়ও তিনি কখনো থরের কমিক পড়তেন না। শুধু সিনেমা পরিচালনা করার উদ্দেশ্যে তিনি ১৮ পৃষ্ঠার একটি পড়েছিলেন মাত্র।

ক্রিস হেমসওয়ার্থ, ন্যাটলি পোর্টম্যান, টম হিডলস্টোন অভিনীত ২০১১ সালে থরের প্রথম সিনেমা প্রকাশিত হয়। ‘থর’ সিনেমা পরিচালনা করেছিলেন কেনেথ ব্রানাগ। এরপর ২০১৩ সালে এর দ্বিতীয় সিনেমা ‘থর: দ্যা ডার্ক ওয়ার্ল্ড’ পরিচালনা করেছিলেন অ্যালন টেইলর। বক্স অফিসে বেশ ভালো আয় করলেও ভক্তদের মন জয় করতে পারেনি এই সিনেমাগুলো। কিন্তু ২০১৭ সালে টাইকার পরিচালনায় থরের ৩য় সিনেমা `থর : র‌্যাগনারক' বেশ ভালো ব্যবসা করে। দর্শকদের মতে এটি থরের বেস্ট সলো মুভি। কিন্তু রক্ষকই যখন ভক্ষক হয় তখন কী পরিণতি হয় তার প্রমাণ দিলেন টাইকা নিজেই। ৪র্থ কিস্তি ‘থর : লাভ এন্ড থান্ডার’ সিনেমায় থরের চরিত্র ও গল্প কারো ভালো লাগেনি। ‘গর : দ্যা গড বুচার’-এর মতো শক্তিশালী খল চরিত্রকে নষ্ট করা হয়েছে বলে বিদ্রুপ করেছে অধিকাংশ নেটিজেনরা।

তথ্যসূত্র : হিন্দুস্থান টাইমস

;