ওটিটিতে ইমন-আইরিনের 'কাগজ'



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একজন লেখকের জীবনের গল্প নিয়ে আলী জুলফিকার জাহেদী বানিয়েছেন ‘কাগজ’। গল্পে ফুটে উঠেছে লেখকের জীবনের চাওয়া, না পাওয়া আর মনোবাসনার কথা। আগামীকাল (২৮ সেপ্টেম্বর)থেকে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দেখা যাবে সিনেমাটি।

সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন মামনুন হাসান ইমন, আইরিন সুলতানা ও মাইমুমা মম। রোমান্টিক-থ্রিলার ঘরানার এই সিনেমাতে আরও অভিনয় করেছেন শশী আফরোজা, মুনমুন মুন, আশরাফ কবির, ফারহান খান রিও, যুবরাজ প্রমুখ।

সিনেমাটিতে তিনটি গান রয়েছে। গানগুলো গেয়েছেন কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী সোমলতা আচার্য চৌধুরী, বাংলাদেশের কর্ণিয়া, মীর মাসুম, ওয়ারফেজ ব্যান্ডের পলাশ নূর। এতে লেখকের চরিত্রে অভিনয় করছেন ইমন।

সিনেমাটি নিয়ে তিনি বলেন, এই প্রথম ওটিটি প্ল্যাটর্ফমে আমার কোন কাজ যাচ্ছে। সিনেমাটি নিয়ে আমি খুবই আশাবাদী সবাই দীপ্ত প্লেতে কাগজ দেখবে।

নির্মাতা বলেন, সিনেমাটি দীপ্ত প্লের মাধ্যমে বিশ্ব ব্যাপী সবাই দেখতে পাবে। দর্শক গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন ঘরানার একটি সিনেমা পাবেন।

   

অনিরুদ্ধর আগামী ছবিতে বাংলাদেশি তারকারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অনিরুদ্ধ রায়চৌধুরী ও জয়া আহসান

অনিরুদ্ধ রায়চৌধুরী ও জয়া আহসান

  • Font increase
  • Font Decrease

অনিরুদ্ধ রায়চৌধুরী ভারতের সেই নির্মাতাদের একজন, যার সিনেমা সমালোচক থেকে শুরু করে বুদ্ধিদীপ্ত দর্শকের পছন্দের তালিকায়। বলিউডের ‘পিংক’ হোক, কিংবা কলকাতার ‘অন্তহীন’, ‘অনুরনন’, ‘অপরাজিতা তুমি’, ‘বুনো হাস’- এসব সিনেমা দর্শকের মনে অন্য রকম এক জায়গা করে আছে।

সেই নির্মাতার সিনেমা ‘কড়ক সিং’ দিয়ে বলিউডে অভিষেক হচ্ছে দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসানের। আগামী ৮ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে মুক্তি পাচ্ছে সিনেমাটি। তবে ছবিটি মুক্তির আগেই আনন্দবাজার পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছেন, তার পরের সিনেমায়ও থাকতে পারেন জয়া।

বাংলা সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করা অনিরুদ্ধ এখন হিন্দি সিনেমা নিয়ে ব্যস্ত। কবে আবার বাংলা সিনেমা করবেন? এমন প্রশ্নের উত্তর দিতে গিয়েই জয়াকে নিয়ে সিনেমার পরিকল্পনার কথা জানান তিনি। অনিরুদ্ধ বলেন, ‘দুটো বাংলা ছবি করব আগামী বছরের মধ্যে। একটি ‘কাফে কিনারা’। ছয় কি সাত বছর ধরে ছবিটা নিয়ে চিন্তাভাবনা চলছে। আরেকটা ছবি করব মা-মেয়ের গল্প। এটাই আগে করব, ফেব্রুয়ারি-মার্চ নাগাদ। অভিনয়শিল্পী চূড়ান্ত নয়, তবে জয়াকে বলেছি, অপুকে (শাশ্বত চট্টোপাধ্যায়) বলেছি।’

অনিরুদ্ধ রায়চৌধুরীর ‘কড়ক সিং’ সিনেমায় অভিনয় করেছেন জয়া আহসান ও পঙ্কজ ত্রিপাঠী

এ ছাড়া তিনি জানান, তার আরেকটি সিনেমা ‘কাফে কিনারা’য় বাংলাদেশের অভিনয়শিল্পীদের দেখা যেতে পারে। পরিচালক আরও জানান, তার নতুন সিনেমা ‘কড়ক সিং’ ওটিটিতে মুক্তি পেলেও ভারতের কলকাতা, মুম্বাই, দিল্লি ও বেঙ্গলুরুতে বড় পর্দায় প্রিমিয়ার হবে।

;

ষোলকলা পূর্ণ শুভশ্রীর!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শুভশ্রী গাঙ্গুলী, ছবি : ফেসবুক

শুভশ্রী গাঙ্গুলী, ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

কলকাতার অন্যতম চাহিদাসম্পন্ন নায়িকা তিনি। এক সময় ইন্ডাস্ট্রির সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত নায়িকাও ছিলেন। তবে সুপারস্টার দেবের সঙ্গে প্রেমের সম্পর্ক ভাঙণের পর অনেকটাই মুষড়ে পড়েছিলেন। কথায় আছে, একজন সফল পুরুষের পেছনে একজন নারীর হাত থাকে। তেমনি শুভশ্রী গাঙ্গুলীর জীবনেও এমন একজন পুরুষ আছেন যিনি এসে তাকে পূর্ণতা দিয়েছেন। ভালোবেসে আপন করে নিয়েছিলেন জনপ্রিয় নির্মাতা রাজ চক্রবর্তী। এরপর বিয়ে এবং প্রথম পুত্রসন্তান। এবার সৃষ্টিকর্তা শুভশ্রীর ষোলকলাই যেন পূর্ণ করে দিলেন।

বিয়ের পরও দারুণভাবে সামলেছেন ক্যারিয়ার। ছেলে হওয়ার পরও দিয়েছেন সুপারহিট সিনেমা, ওয়েব সিরিজ। এবার তার কোল জুড়ে এলো কণ্যা সন্তান। দ্বিতীয় বার বাবা হলেন পরিচালক রাজ চক্রবর্তী।

জানা গেছে, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন শুভশ্রী। চলতি বছরের জুন মাসে দ্বিতীয় সন্তান আসার সুখবর সকলকে জানান রাজ এবং শুভশ্রী। তখনই চার মাস কেটে গিয়েছিল।

রাজ চক্রবর্তী ও শুভশ্রী গাঙ্গুলী দম্পতি

সে সময় চুটিয়ে কাজও করছিলেন নায়িকা। তার পর বিভিন্ন অনুষ্ঠানে দেখা গিয়েছে তাকে। সে সময় ‘ডান্স বাংলা ডান্স’-এর শুটিং করছিলেন তিনি। শুভশ্রী বরাবরই প্রকাশ্যে বলেছেন যে তারা বরাবরই দুটি সন্তান চেয়ে এসেছেন।

২০১৮ সালের মে মাসে পরিচালক রাজ চক্রবর্তীকে বিয়ে করেন অভিনেত্রী৷ তার পর করোনা পরিস্থিতির সময়ে প্রথমবার মা হওয়ার কথা ঘোষণা করেন তিনি। ২০২০ সালের ১২ সেপ্টেম্বর ছেলে ইউভানের জন্ম হয়।

;

‘খোদা হাফেজ’ সিনেমার ফাস্ট লুক আলোচনায়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
খোদা হাফেজ সিনেমা

খোদা হাফেজ সিনেমা

  • Font increase
  • Font Decrease

সোশ্যাল মিডিয়া বেশ সরগরম ‘খোদা হাফেজ’ সিনেমার ফাস্ট লুক নিয়ে। ঢাকাই চলচ্চিত্রের নতুন জুটি দিদার ও নিপা আহমেদ রিয়েলীকে নিয়ে অনিক বিশ্বাস নির্মাণ করেছেন ‘খোদা হাফেজ’ সিনেমাটি। সিনেমাটির পোস্টার উন্মুক্ত করা হলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

পোস্টারে নায়ক দিদারের সিক্স প্যাকে অ্যাকশন মুডের উপস্থিতি নজর কেড়েছে সিনেমাপ্রেমীদের ৷ স্নিগ্ধ চাহনিতে নজর কেড়েছেন নায়িকা রিয়েলীও। সিনেমা প্রেমীদের অনেককেই পোস্টার শেয়ার করে শুভেচ্ছা জানাতে দেখা গেছে সিনেমার পরিচালক দিদার-রিয়েলী জুটি ও পুরো টিমকে। তাদের মধ্যে আছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি পোস্টারটি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন 'খোদা হাফেজ' টিমকে।

নির্মাতা অনিক বিশ্বাস বলেন, এরই মধ্যে সিনেমাটির দৃশ্যায়ন শেষ হয়েছে। গানের শুটিং শেষেই ডাবিং করা হবে। তারপর জমা পড়বে সেন্সরের টেবিলে। অ্যাকশন ঘরানার এই সিনেমাটি দর্শকদের ভালো লাগবে আর আমার এই সিনেমায় নতুন জুটি দিদার ও রিয়েলী বেশ ভালো কাজ করেছেন।

তিনি আরও বলেন, দর্শকদের এই নতুন জুটিকে উৎসাহ দিতে ও তাদেরকে আরও অনুপ্রাণিত করার জন্য হলেও সিনেমাটি হলে এসে দেখা উচিত। আশা করি বাংলা সিনেমাপ্রেমী দর্শক নিরাশ হবেন না।

;

আরিয়ানের নাটক দিয়ে শুরু ‘রোম্যান্টিক ফেস্টিভ্যাল’



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
(বাঁমে) মিজানুর রহমান আরিয়ান, (ডানে) হৃদয়ে হৃদয় নাটকের পোস্টার

(বাঁমে) মিজানুর রহমান আরিয়ান, (ডানে) হৃদয়ে হৃদয় নাটকের পোস্টার

  • Font increase
  • Font Decrease

‘বড় ছেলে’, ‘বুকের বাঁ পাশে’ কিংবা সাম্প্রতিক সময়ের ‘নেটওয়ার্কের বাইরে’, জনপ্রিয় কাজের লিস্ট অনেক লম্বা নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের। বিশেষ করে, প্রেমের নাটকে তার মুন্সিয়ানা চোখে পড়ার মতো। তিনি দর্শকের প্রেমময় অনুভূতি নিয়ে খেলতে পারেন। তাইতো তার নাটকগুলো দর্শককে নিয়ে যায় নিজস্ব প্রেমের ভূবনে।

সেই নির্মাতার নাটক ‘হৃদয়ে হৃদয়’ দিয়ে শুরু হলো ‘ক্লোজআপ রোম্যান্টিক ড্রামা ফেস্টিভ্যাল’। এতে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী ফারহান আহমেদ জোভান ও নাজনীন নাহার নিহা।

সাধারনত ভালোবাসা দিবসে ক্লোজআপ এ ধরনের আয়োজন করে থাকে। কিন্তু এবার নভেম্বরের শেষে আর ডিসেম্বরের শুরুতে হচ্ছে প্রেমের নাটকের উৎসব। এ প্রসঙ্গে নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বার্তা২৪.কমকে বলেন, ‘এটা আসলে ক্লোজআপ আর সিএমভির আইডিয়া। আমাকে বিষয়টি শেয়ার করার পর খুব ভালোলাগে। তিনটি রোমান্টিক নাটকের এই উৎসবে আমি থাকতে সম্মতি জানাই। এরপর তো হৃদয়ে হৃদয় নির্মান করলাম।’ তিনি আরও বলেন, ‘আসলে আমরা কোন একটি উপলক্ষ্যকে কেন্দ্র করে অনেক কাজ করি। কিন্তু অনেক সময় এক একটি কাজও হয়ে ওঠে উপলক্ষ্য। তেমনি এই যে প্রেমের নাটকের উৎসব এটি যদি দর্শকের মধ্যে সাড়া ফেলে দেখা যাবে আগামী বছর থেকে এই ফেস্টিভ্যালই স্টাবলিশ হয়ে গেছে।’

হৃদয়ে হৃদয় নাটকের পোস্টার

আরিয়ান জানালেন, হৃদয়ে হৃদয় খুব সহজ একটি প্রেমের গল্প। বিশ্ববিদ্যালয় জীবনের প্রেম যেমন হয়। দর্শক হয়ত তার নিজের জীবন বা আশেপাশেই এমন প্রেমের গল্প দেখেছেন। ফলে কাজটি দর্শকের মনে সহজে জায়গা করে নিতে পারে বলে তার আশাবাদ।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) থেকে শুরু হচ্ছে সিএমভি আয়োজিত ‘ক্লোজআপ রোম্যান্টিক ড্রামা ফেস্টিভ্যাল’। উৎসবের শুরুটা হচ্ছে ‘হৃদয়ে হৃদয়’ নাটক দিয়ে। পুরো নাটকটি সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হবে আজ সন্ধ্যা ৬টায়। উৎসবের অন্য দুই জুটির মধ্যে রয়েছেন অপূর্ব-তটিনী ও তৌসিফ-তিশা। তারা যথাক্রমে অভিনয় করেছেন জাকারিয়া সৌখিনের ‘পথে হলো দেরি’ এবং প্রবীর রায় চৌধুরীর ‘ভালোবাসি তবুও’ নাটকে।

;