নুসরাতকে উৎসর্গ করে আসাদুজ্জামান নূর ও ডালিয়া বসুর আবৃত্তি অ্যালবাম

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আসাদুজ্জামান নূর মানেই ‘কোথাও কেউ নেই’ নাটকের বাকের ভাই! অভিনেতা পরিচয়ের গণ্ডি পেরিয়ে রাজনীতিতে এসে মন্ত্রীর দায়িত্বও পালন করেছেন তিনি। আবৃত্তিকার হিসেবে তার সুনাম আছে।

অনেকদিন পর প্রকাশ হচ্ছে আসাদুজ্জামান নূরের আবৃত্তির অ্যালবাম। এর নাম ‘যদি এই বাংলায় আসো’। এতে তার সঙ্গে আবৃত্তি করেছেন কলকাতার ডালিয়া বসু সাহা।

কবি রাম চন্দ্র দাসের ১০টি কবিতা নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। এগুলোর শিরোনাম ‘আমি এই যুগের মেয়ে যদি’, ‘যদি এই বাংলায় আসো’, ‘অপর বেলায়’, ‘দাবায়ে রাখতে পারবে না’, ‘ইয়ে’, ‘শ্যামল সন্ধ্যার কাব্য’, ‘রবি-নজরুলের বঙ্গদর্শন’, ‘শুধু শান্তি চাই’, ‘গ্রেডার্থী’ ও ‘টাক’।

‘যদি এই বাংলায় আসো’ উৎসর্গ করা হয়েছে নুসরাত জাহান রাফিকে। কিছুদিন আগে ফেনীর এই তরুণীর গায়ে আগুন দিয়ে হত্যা করা হয় তারই মাদ্রাসার ছাদে।

আগামী ১৮ অক্টোবর সন্ধ্যায় ঢাকার ছায়ানটে অ্যালবামটির মোড়ক উন্মোচন করা হবে। অনুষ্ঠানে থাকবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আসাদুজ্জামান নূর, কবি ও সাবেক সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার, জি সিরিজ-অগ্নিবীণার কর্ণধার নাজমুল হক ভূঁইয়া খালেদ ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। শুভেচ্ছা বক্তব্য রাখবেন শুদ্ধমঞ্চ’র সাধারণ সম্পাদক মসিউদ্দিন খান সমীর।

‘যদি এই বাংলায় আসো’ বাজারে আনছে জি-সিরিজ।

আপনার মতামত লিখুন :