জয়ার প্রেমে পড়ার গল্প বললেন অমিতাভ

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন দম্পতি

অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন দম্পতি

  • Font increase
  • Font Decrease

জয়া বচ্চন, রেখা ও অমিতাভ বচ্চনের ক্রিকোণ প্রেমের কথা কার না জানা আছে। বলিউড ইন্ডাস্ট্রিতে এই প্রেমের গল্প নিয়ে এখনও কম চর্চা হয় না। কিন্তু জয়ার প্রেমে কিভাবে পড়েছিলেন বিগ বি? এই প্রশ্নটির উত্তর হয়তো অনেকেরই অজানা।

নিজের সঞ্চালিত অনুষ্ঠান ‘কৌন বানেগা ক্রোড়পতি’র একটি বিশেষ পর্বে জয়ার প্রেমে পড়ার গল্প বললেন বলিউডের এই মেগাস্টার।

সম্প্রতি ‘কৌন বানেগা ক্রোড়পতি’তে ড. সুনিল কুমার মাখিজা নামে এক প্রতিযোগী অংশ নিয়েছিলেন। সুনিল জানান, ভারতের নাগপুরের বেঙ্গলি হাই স্কুলে এক বছর পড়াশোনা করেছিলেন জয়া বচ্চন। এই কথাটি জানার পর সুনিলকে ধন্যবাদ দিয়ে অমিতাভ বচ্চন বলেন, ‘আপনাকে অসংখ্য ধন্যবাদ এই অজানা তথ্যটি দেওয়ার জন্য। কারণ এটি আমার জানা ছিলো না।’

সুনিলকে শুধু ধন্যবাদ দেওয়া নয়, কিভাবে জয়া বচ্চনের প্রেমে পড়েছিলেন সেটিও শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। ৭৭ বছর বয়সী এই তারকা বলেন, “ঋষিকেশ মুখার্জি পরিচালিত ‘গুড্ডি’তে একসঙ্গে অভিনয় করার কথা ছিলো আমাদের। কিন্তু ছবিটির শুটিং শুরু হওয়ার কিছুদিন পর বাদ দেওয়া হয় আমাকে। কারণ এর আগেই আমার অভিনীত একটি ছবি মুক্তি পায়। কিন্তু জয়ার বিপরীতে একদম নতুন একটি মুখ চেয়েছিলেন ঋষিকেশ।”

যোগ করে অমিতাভ বলেন, “ওই সময়ই জয়াকে দেখার পর তার প্রেমে পড়ে যাই। আর মনে মনে বলি যে, জয়া সেই নারী যার সঙ্গে আমি সারাটি জীবন কাটাতে চাই। এরপর জয়াকে প্রস্তাব দিলে তিনি খুশি মনে সেটি মেনে নেয় এবং আমরা বিয়ে করি।”

১৯৭৩ সালের ৩ জুন বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন জয়া বচ্চন ও অমিতাভ বচ্চন। দেখতে দেখতে একসঙ্গে পার করে দিয়েছেন ৪৬টি বছর। অভিষেক বচ্চন ও শ্বেতা বচ্চন নন্দা নামে তাদের দুটি সন্তান রয়েছে।

আপনার মতামত লিখুন :