২০১৭ সালের সেরা চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’, ২০১৮ এর ‘পুত্র’!

  জাতীয় চলচ্চিত্র পুরস্কার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
‘ঢাকা অ্যাটাক’ ও ‘পুত্র’ সিনেমার পোস্টার, ছবি: সংগৃহীত

‘ঢাকা অ্যাটাক’ ও ‘পুত্র’ সিনেমার পোস্টার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

৩১ অক্টোবর (বৃহস্পতিবার) ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের গেজেট প্রকাশ করা হবে। এর জন্য দুই বছরে মুক্তি পাওয়া ৭৪টি সিনেমা জমা পড়ে ২৮টি শাখায় প্রতিদ্বন্দ্বিতা করার জন্য। এরই মধ্যে জুরি বোর্ডের সদস্যরা ঠিক করে ফেলেছেন দুই বছরে কারা পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সেই ঘোষণা আসবে আগামীকাল ৩১ অক্টোবর (বৃহস্পতিবার)।

তবে এরই মধ্যে বার্তাটোয়েন্টিফোর.কমকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সংশ্লিষ্ট একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, ২০১৭ সালের সেরা চলচ্চিত্রের পুরষ্কার পাচ্ছে ২০১৭ সালের ৬ অক্টোবর মুক্তি পাওয়া দীপংকর দীপন পরিচালিত সিনেমা ‘ঢাকা অ্যাটাক’। আর ২০১৮ সালের সেরা চলচ্চিত্রের পুরষ্কার পাচ্ছে সাইফুল ইসলাম মাননু পরিচালিত ‘পুত্র’ সিনেমাটি।

 বদরুল আনাম সৌদ ও মোস্তাফিজুর রহমান মানিক/ছবি: সংগৃহীত

এছাড়া একই সূত্র বার্তাটোয়েন্টিফোর.কমকে জানিয়েছে, ২০১৭ সালে সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন ‘গহীন বালুচর’ সিনেমার পরিচালক বদরুল আনাম সৌদ আর ২০১৮ সালের সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন ‘জান্নাত’ সিনেমার পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ চলচ্চিত্র সম্মাননা হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ১৯৭৫ সাল থেকে পুরস্কারটি প্রদান করা হচ্ছে।

 

আপনার মতামত লিখুন :

  জাতীয় চলচ্চিত্র পুরস্কার