ছুটির দিনে ফোক ফেস্টে উপচেপড়া ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ফোক ফেস্টে উপচেপড়া ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ফোক ফেস্টে উপচেপড়া ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় দিনের মতো চলছে লোকসংগীতের মহোৎসব ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট। শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬টার কিছু সময় পরই ক্ষুদে শফিকুল ইসলামের গানের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় দিনের আয়োজন। এরপর মঞ্চে ওঠেন বর্তমান সময়ের জনপ্রিয় শিল্পী কামরুজ্জামান রাব্বি। এই আয়োজন চলবে রাত ১২টা পর্যন্ত।

এদিকে ছুটির দিন হওয়ায় আর্মি স্টেডিয়ামে লোকসংগীত প্রেমীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। স্টেডিয়ামের প্রবেশ পথেও দেখা মেলে লম্বা লাইনের।

আয়োজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ছুটির দিন হওয়ায় গত দিনের (বৃহস্পতিবার) চেয়ে আজ (শুক্রবার) ভিড় কিছুটা বেশি। আর আগামী শনিবার (১৬ নভেম্বর) শেষ দিন হওয়ায় ভিড় আরও বেশি হতে পারে বলে জানিয়েছেন আয়োজকরা।

মঞ্চ মাতাচ্ছেন শিল্পীরা

ফোক ফেস্টের দ্বিতীয় দিনে শফিকুল-রাব্বি ছাড়াও মঞ্চ মাতাবেন বাংলাদেশের ফকির শাহাবুদ্দিন ও কাজল দেওয়ান। এছাড়া পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির লোকসংগীতের জীবন্ত কিংবদন্তি মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।

এবারের আয়োজনে বাংলাদেশসহ বিশ্বের ছয়টি দেশ থেকে ২০০ জনের বেশি লোকশিল্পীর পরিবেশনা উপভোগ করবেন শ্রোতারা।

এর আগে প্রথম দিন মঞ্চ মাতিয়ে গেছেন বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী শাহ আলম সরকার, ভারতের দালের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি। এছাড়া সামিনা হোসেন প্রেমার ‘ভাবনা নৃত্য’ দল নৃত্য পরিবেশন করবে।

ছুটির দিন হওয়ায় ফোক ফেস্টে দর্শকদের উপচেপড়া ভিড়

এবারও বিনা মূল্যে এই আয়োজনে যোগ দিতে পারবেন শ্রোতারা। উৎসবস্থলে প্রবেশপথে প্রতিদিন প্রিন্ট কৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করা যাবে আয়োজনে। এছাড়া সান ফাউন্ডেশনের উদ্যোগে লোকসংগীত উৎসব সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।

২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত এ অনুষ্ঠানের এবার পঞ্চম আসর।

আপনার মতামত লিখুন :