সমরেশের উপন্যাসের নায়িকা সৈয়দা তাজ্জি

নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
সৈয়দা তাজ্জি

সৈয়দা তাজ্জি

  • Font increase
  • Font Decrease

সৈয়দা তাজ্জিকে নিশ্চয়ই ভুলে যাননি দর্শকরা! ২০০৮ সালের ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার প্রথম রানারআপ তিনি। এরপর অভিনয় করেছেন নাটক, টেলিছবি ও বিজ্ঞাপনচিত্রে।

বেশ কয়েক বছর আগে স্বামীর সঙ্গে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান ছোটপর্দার এই অভিনেত্রী। স্বামী-সন্তান ও সংসার সামলানোর পাশাপাশি চাকরি ও নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

এতকিছুর মধ্যেও অভিনয়ের প্রতি ভালো লাগা কমেনি তাজ্জির। তাই সুযোগ পেলেই দেশে এসে ক্যামেরার সামনে দাঁড়ান। সম্প্রতি প্রায় দুই মাসের জন্য দেশে এসেছেন তিনি। ঢাকায় ফিরে ব্যস্ত সময় কাটছে তার।

আবুল হায়াত, সৈয়দা তাজ্জি ও দিলারা জামান

বায়োস্কোপ অরিজিনালের জন্য নির্মিত একটি ওয়েব সিরিজে অভিনয় করছেন তাজ্জি। কলকাতার জনপ্রিয় কথাসাহিত্যিক সমরেশ মজুমদারের উপন্যাস ‘উৎসবের রাত’ অবলম্বনে তৈরি হয়েছে এটি। সম্প্রতি কলকাতায় টানা নয় দিন এর শুটিং হয়। আলফা আই প্রযোজিত ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন সায়ান দাসগুপ্ত।

অস্ট্রেলিয়াতে থাকাকালেই ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাব পান তাজ্জি। আগে থেকেই ঠিক করা ছিল, দেশে ফেরার পর কাজটি করবেন তিনি। এতে তাকে দেখা যাবে মাহী চরিত্রে। এতে আরও আছেন আবুল হায়াত ও দিলারা জামান।

ওয়েব সিরিজের আগে মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় একটি নাটকে অভিনয় করেন তাজ্জি। এর নাম ‘বুঝ বালিকা অবুঝ বালক’। এতে তার সহশিল্পী মনোজ প্রামাণিক। এছাড়া গৌতম কৈরীর একটি নাটকে অভিনয় করবেন তাজ্জি।

‘উৎসবের রাত’ নাটকে কলাকুশলীরা

অভিনয় প্রসঙ্গে তাজ্জি বলেন, ‘অস্ট্রেলিয়ায় যাওয়ার পর কোনও কাজের প্রস্তাব পেলেই দেশে ফিরেছি। অভিনয়কে খুব ভালোবাসি।’

তাজ্জি এখন পুরোপুরি থিতু হয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানে বিপণনের ওপর স্নাতকোত্তর করেছেন। অস্ট্রেলিয়ার একটি প্রতিষ্ঠানে বিপণন উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন।

অস্ট্রেলিয়াতেই বাংলাদেশের হতাশাগ্রস্ত নারীদের সহযোগিতায় তাজ্জি চালু করেছেন ‘স্টারমামস’ নামের একটি প্ল্যাটফর্ম। ‘আমার এই প্ল্যাটফর্ম থেকে নারীদের যথাযথ পরামর্শ ও ইতিবাচক দিকনির্দেশনা দেওয়া হয়। স্টারমামসের সঙ্গে অস্ট্রেলিয়ার বেশকিছু সংগঠন যুক্ত হয়ে কাজ করছে।’

আপনার মতামত লিখুন :