একই দিনে দুই ছবি স্টার সিনেপ্লেক্সে

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আবারও একই দিনে একসঙ্গে হলিউডের দুটি ছবি মুক্তি পাচ্ছে স্টার সিনেপ্লেক্সে। একটি অ্যাডভেঞ্চারধর্মী ছবি আর অন্যটি হরর।

মার্কিন ঔপন্যাসিক জ্যাক লন্ডনের সাড়া জাগানো উপন্যাস অবলম্বনে অ্যাডভেঞ্চারধর্মী ছবি ‘দ্য কল অব দ্য ওয়াইল্ড’ পরিচালনা করেছেন ক্রিস স্যান্ডার্স। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন হ্যারিসন ফোর্ড, ড্যান স্টিভেনস, ক্যারেন গিলান, ব্র্র্যাডলি হুইটফোর্ড প্রমুখ।

অন্যদিকে, হরর ছবি ‘ব্রামস: দ্য বয় ২’ হলো ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য বয়’- এর সিক্যুয়েল। অতিপ্রাকৃত এই হরর কাহিনিচিত্রের পরিচালক উইলিয়াম ব্রেন্ট বেল। চিত্রনাট্যকার স্ট্যাসি মেনিয়ার। অভিনয় করেছেন কেটি হোমস, ক্রিস্টোফার কনভেরি, রাফ ইনেসন প্রমুখ। আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মুক্তির দিনেই ছবি দুটি মুক্তি পাবে স্টার সিনেপ্লেক্সে।

প্রত্যেক প্রাণীর মধ্যেই ভালো-খারাপ দু’টি সত্ত্বা থাকে। এছাড়া সকল প্রাণীর মধ্যেই স্বাধীনতা লাভ করার একটা চেতনা লক্ষ্য করা যায়। এমনই কিছু বিষয়বস্তু নিয়ে জ্যাক লন্ডন একটি কুকুরের পরিপ্রেক্ষিতে তা বিশ্লেষণ করেছেন সিনেমাটিতে। পরিচালক ক্রিস স্যান্ডার্সও গল্পটিকে সেভাবেই সিনেমায় তুলে ধরার চেষ্টা করেছেন। তার নির্মাণশৈলী এরই মধ্যে দর্শকের প্রশংসা পাচ্ছে।

এদিকে, ভৌতিক গল্পে নির্মিত হয়েছে ‘ব্রামস: দ্য বয় ২’ সিনেমাটি। এটি ২০১৬ সালে মুক্তি প্রাপ্ত ‘দ্য বইয়’র সিক্যুয়েল। এতে দেখা যাবে, এক তরুণ দম্পতি তাদের ছেলেকে নিয়ে বেড়াতে যায় হিলশায়ারের এক গেস্ট হাউজে। ছেলে সেখানে একটি পুতুলের সঙ্গে বন্ধুত্ব করে যার নাম ব্রামস। এক পর্যায়ে তার বাবা-মা আবিষ্কার করে তাদের ছেলে আর পুতুলটির মধ্যে অস্বাভাবিক কিছু ঘটছে। একের পর এক লোমহর্ষক ঘটনার মুখোমুখি হন তারা।

ব্রামসের মৃত্যু হয়েছে বহু বছর আগেই, যা দেখা যায় প্রথম পর্ব ‘দ্য বয়’তে। এবারের সিনেমার কাহিনী এগিয়েছে সেই সূত্র ধরেই। এরই মধ্যে সিনেমাটি বিশ্বব্যাপী দর্শকদের ব্যাপক আগ্রহ তৈরি করতে পেরেছে।

আপনার মতামত লিখুন :